Airtel Vs Jio: কোন টেলিকম সংস্থা কোন প্ল্যানে রোজ 3 GB 5G ডেটা দেয়? সঙ্গে মেলে আর কোন সুবিধা?

Airtel Vs Jio: কোন টেলিকম সংস্থা কোন প্ল্যানে রোজ 3 GB 5G ডেটা দেয়? সঙ্গে মেলে আর কোন সুবিধা?
HIGHLIGHTS

Airtel -এর তরফে একাধিক প্ল্যানে 3 GB ডেটা অফার করা হয়

Jio -এর তরফেও 3 GB ডেটা দেওয়া হয় রোজ তাও অতিরিক্ত সুবিধা সহ

দুই টেলিকম সংস্থাই এই প্ল্যানগুলোর সঙ্গে 5G পরিষেবা দিয়ে থাকে

ভারতে এখন কেবল Airtel এবং Jio 5G পরিষেবা দিচ্ছে। এই দুটি টেলিকম সংস্থাই দেশের 3000 -টির বেশি শহরে এই 5G পরিষেবা পৌঁছে দিয়েছে ইতিমধ্যেই। আর 2023 সালের ডিসেম্বরের মধ্যে তারা দেশে সমস্ত গুরুত্বপূর্ণ শহরে এই পরিষেবা পৌঁছে দিতে বদ্ধপরিকর। Jio এবং Airtel, দুই টেলিকম সংস্থার তরফেই একাধিক প্ল্যানে 5G পরিষেবা অফার করে থাকা হয়। 

তবে 5G পরিষেবা ব্যবহার করার অর্থই হল দ্রুত দৈনিক ডেটা ফুরিয়ে যাওয়া। আর সেটা না হলেও এমনিও 1 বা 1.5 GB ডেটা অনেক সময়ই যথেষ্ট হয় না রোজকার কাজের জন্য। কখনও কখনও ওয়ার্ক ফ্রম হোম বা বিঞ্জ ওয়াচিং -এর জন্য তো 2 GB ডেটা পর্যন্ত কম পড়ে যায়।

তাই যাঁরা নিয়মিত বহু পরিমাণ ডেটা ব্যবহার করেন তাহলে নিশ্চিন্তে অনলাইনে সময় কাটাতে চাইলে Jio বা Airtel -এর এই প্ল্যানগুলো বেছে নিতে পারেন যেখানে আপনি দৈনিক 3 GB 5G ডেটা পেয়ে যাবেন। একই সঙ্গে এখানে আনলিমিটেড কল, মেসেজ পাঠানোর সুবিধা এবং 5G বেনিফিট পাবেন। 

Jio এবং Airtel এর 3 GB ডেটা যুক্ত প্ল্যানের তালিকা দেখুন। 

Airtel এর 3 GB ডেটা প্ল্যান: 

399 টাকার প্ল্যান: এটির বৈধতা 28 দিন। এখানে আনলিমিটেড কলিং সহ রোজ 100টি ফ্রি মেসেজ পাঠানোর সুবিধা পাবেন। সঙ্গে 3 GB দৈনিক ডেটা তো আছেই। এছাড়া অতিরিক্ত সুবিধা হিসেবে Xstream App, Apollo 24*7 সার্কেলের সুবিধা পাবেন। 

499 টাকার প্ল্যান: এখানে দৈনিক 3 GB ডেটা মিলবে। এটির বৈধতা 28 দিন। এখানে আনলিমিটেড কলিং সহ রোজ 100টি ফ্রি মেসেজ পাঠানোর সুবিধা পাবেন।

এছাড়া অতিরিক্ত সুবিধা হিসেবে Xstream App, Apollo 24*7 সার্কেলের সুবিধা পাবেন। Disney Plus Hotstar -এর ফ্রি সাবস্ক্রিপশন পাবেন এখানে 3 মাসের জন্য। 

আরও পড়ুন: 200 টাকার মধ্যে Airtel প্রিপেইড প্ল্যান চান? বেছে নিন এগুলো, আছে আনলিমিটেড কল সহ একাধিক বেনিফিট

699 টাকার প্ল্যান: এটির বৈধতা 56 দিন। এখানে আনলিমিটেড কলিং সহ রোজ 100টি ফ্রি মেসেজ পাঠানোর সুবিধা পাবেন। সঙ্গে 3 GB দৈনিক ডেটা তো আছেই।

এছাড়া অতিরিক্ত সুবিধা হিসেবে Xstream App, Apollo 24*7 সার্কেলের সুবিধা পাবেন। Amazon Prime -এর মেম্বারশিপ পাবেন এখানে। 

এই প্রতিটা প্ল্যানে গ্রাহকরা 5G পরিষেবা পাবেন। 

Jio Vs Airtel 3gb plans

Jio এর দৈনিক 3 GB ডেটা যুক্ত প্ল্যান

219 টাকার প্ল্যান: এখানে আছে 14 দিনের বৈধতা। রোজ 3 GB ডেটা সহ আনলিমিটেড কল, 100 মেসেজ পাঠানো যাবে। Jio Apps যেমন Jio Cinema, Jio Tv ইত্যাদির সুবিধা মিলবে এখানে। 

399 টাকার প্ল্যান: রোজ 3 GB ডেটা সহ আনলিমিটেড কল, 100 মেসেজ পাঠানো যাবে। Jio Apps যেমন Jio Cinema, Jio Tv ইত্যাদির সুবিধা মিলবে এখানে। এখানে 28 দিনের বৈধতা আছে। 

আরও পড়ুন: Vodafone Idea এর দুটি জনপ্রিয় প্রিপেইড প্ল্যানে বড় বদল, কমিয়ে দেওয়া হল এই সুবিধা

999 টাকার প্ল্যান: এখানে আছে 84 দিনের বৈধতা। রোজ 3 GB ডেটা সহ আনলিমিটেড কল, 100 মেসেজ পাঠানো যাবে। Jio Apps যেমন Jio Cinema, Jio Tv ইত্যাদির সুবিধা মিলবে এখানে।

Jio -এর তরফেও এই প্ল্যানে 5G পরিষেবা দেওয়া হয় থাকে। 

এবার প্রশ্ন কার প্ল্যান সেরা? একদিকে Jio -এর প্ল্যান যেমন তুলনায় সস্তা তেমনই অন্যদিকে Airtel Disney Plus Hotstar বা Amazon Prime -এর ফ্রি সাবস্ক্রিপশন দিচ্ছে। ফলে আপনার জন্য কোনটা সেরা সেটা নিজেই বেছে নিন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo