এবার কলকাতা সহ দিল্লি, মুম্বাই একাধিক জায়গায় শুরু AIRTEL য়েড় WI-FI

এবার কলকাতা সহ দিল্লি, মুম্বাই একাধিক জায়গায় শুরু AIRTEL য়েড় WI-FI
HIGHLIGHTS

ভারতী এয়ারটেল এবার টেলিকম অপারেটারদের মধ্যে VoWi-Fi বা Wi-Fi কলিং পরিষেবা লঞ্চ করছে

এই পরিষেবা কলকাতা সহ একাধিক জায়গায় শুরু হচ্ছে

আমরা যখন নেটওয়ার্কের বিষয়ে বলি তখন VoWi-Fi সব থেকে বেশি প্রযুক্তিগত। আর এবার নেটওয়ার্ক অপারেটাররা তাদের গ্রাহকদের এই প্রযুক্তি দিচ্ছে। VoLTE র কল করার জন্য অনেক সুবিধা হচ্যহে আর এর মধ্য ভয়েস ওভার ওয়াই ফাই বা জিও ওয়াইফাই কলিং আছে। আর গ্রাহকরা এরকম করছে। আর এবার দুটি টেলিকম অপারেটার ভারতে এই সময়ে VoWi-Fi  দিচ্ছে BSNL ছাড়া ভারতী এয়ারটেল আর রিলায়েন্স জিও এই পরিষেবা দিচ্ছে।

এখন এয়ারটেল ধিরে ধিরে অনেক জায়গায় এই পরিষেবা দিচ্ছে। নতুন রিলিজে ভারতী এয়ারটেল সেই সব জায়গা নোট করেছে যেখানে তাদের VoWi-Fi শুরু হয়েছে/ প্রথমে যেখানে এই পরিষেবা দেওয়া হয়েছিল সেখানে রাজধানি দিল্লির নাম ছিল। আর এবার ভারতী এয়ারটেল জানিয়েছে যে তারা অন্য জায়গায় যেমন- কলকাতা, মুম্বাই, অন্ধ্রপ্রদেশ, কর্নাটক আর তামিলনাড়ু আছে।

আমরা যদি এয়ারটেলের এই পরিষেবার বিষয়ে বলি তবে এয়ারটেল ওয়াইফাই কলিং এয়ারটেল স্মার্টফোন গ্রাহকদের জন্য ইনডোর ভয়েস কল দেবে। আর এখন এই পরিষেবা ভয়েস কলে আছে আর পরে এটি গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কলের অনুমতি দেবে। টেল্কো নোট করেছে যে এই ফিচার কোন ভাল অ্যাপ্লিকেশান দরকার নেয় আর এর সুবিধা সাপোর্ট করা হয়নি,  এটি কনফিগার করা যাবে।

আপনাদের ফোনে VoWi-Fi  কনফিগার করার জন্য গ্রাহকদের প্রথমে দেখতে হবে যে এই ডিভাইসে Airtel VoWi-Fi  য়ের জায়গা হবে। গ্রাহকদের এয়ারটেলের তরফে অফিসিয়াল ওয়েবসাইটে স্মার্টফোন বিষয়ে দেখতে হবে। আর আপনাদের বলে রাখি যে এই সময়ে 6S এর স্নগেক আইফোনের মডেল আছে এই তালিকায় আর এর সঙ্গে Redmi K20, Redmi K20 Pro और Poco F1, Samsung 6, A10s, On6, S10, S10 +, S10e, M20 আর সব ওয়ানপ্লাস 6 আর 7 ডিভাইস এই লিস্টে আছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo