Airtel 5G এখন দেশের 60টি শহরে উপলব্ধ! দেখুন সম্পূর্ণ তালিকা, জানেন কীভাবে অ্যাক্টিভেট করবেন?

Airtel 5G এখন দেশের 60টি শহরে উপলব্ধ! দেখুন সম্পূর্ণ তালিকা, জানেন কীভাবে অ্যাক্টিভেট করবেন?
HIGHLIGHTS

2022 সালের অক্টোবর মাসে Airtel 5G লঞ্চ করেছিল দেশে

কমার্শিয়ালি একমাত্র Airtel ভারতে 5G পরিষেবা দিচ্ছে

5G উপলব্ধ আছে কিনা সেটা দেখার জন্য গ্রাহকরা Airtel Thanks App ব্যবহার করতে পারবেন

Jio-এর মতো দ্রুত গতিতে না হলেও দেশের বিভিন্ন প্রান্তে Airtel 5G পরিষেবা ছড়িয়ে যাচ্ছে। এই টেলিকম সংস্থা 2023 সালের ডিসেম্বরের মধ্যেই দেশের প্রতিটা গুরুত্বপূর্ণ শহরে 5G পরিষেবা চালু করে দিতে চাইছে। অন্যদিকে 2024 সালের মার্চের মধ্যে গোটা দেশে এই পরিষেবা চালু করতে চাইছে Airtel। অন্ধ্র প্রদেশের 7টি শহরে এই টেলিকম সংস্থা তাদের 5G পরিষেবা চালু করল। ফলে এখন যাঁরা বিজয়ওয়াড়া, রাজামুন্দ্রি, কাকিনাড়া, কুর্ণুল, গুন্টুর, তিরুপতি শহরে থাকেন তাঁরা এখন এই পরিষেবা পেয়ে যাবেন। এটার সঙ্গে Airtel এখন 60টি শহরে তাদের 5G পরিষেবা পৌঁছে দিল।

Airtel 5G পরিষেবা কোথায় কোথায় উপলব্ধ আছে? 

গুয়াহাটি, ভাইজাগ, বিজয়ওয়াড়া, রাজামুন্দ্রি, কাকিনাড়া, কুর্ণুল, গুন্টুর, তিরুপতি, পাটনা, মুজাফফরপুর, বোধ গয়া, ভাগলপুর, দিল্লি, আহমেদাবাদ, গুরুগ্রাম, পানিপত, ফরিদাবাদ, শিমলা, জম্মু, শ্রীনগর, সাম্বা, কাথুয়া, উধমপুর, আখনুর, কুপওয়াড়া, লক্ষ্মণপুর, খৌর, রাঁচি, জামশেদপুর, বেঙ্গালুরু, কোচি, মুম্বাই, নাগপুর, পুনে, ইন্দোর, ইম্ফল, ভুবনেশ্বর, কটক, রাউরকেলা, পুরী, জয়পুর, কোটা, উদয়পুর, চেন্নাই, মাদুরাই, হসুর, ট্রিকি, কোয়েমবাটুর, হায়দ্রাবাদ, আগরতলা, দেহরাদুন, বারাণসী, লখনউ, আগ্রা, মিরাট, গোরাখপুর, কানপুর, প্রয়াগরাজ, নয়ডা, গাজিয়াবাদ, শিলিগুড়িতে এই পরিষেবা উপলবদ্ধ আছে।

আপনার এলাকায় Airtel 5G উপলব্ধ আছে কিনা জানতে চান? 

Airtel Thanks App -এর সাহায্যে আপনি জানতে পারবেন যে আপনার এলাকায় Airtel 5G উপলব্ধ আছে কিনা। Airtel জানিয়েছে 5G পরিষেবা পাওয়ার জন্য তাদের নতুন সিম কার্ড কেনার প্রয়োজন নেই। 4G সিমেই তাঁরা 5G পরিষেবা পাবেন যদি তাঁদের কাছে 5G স্মার্টফোন থাকে আর তাঁরা 5G পরিষেবা মিলছে এমন এলাকায় থাকেন।

Airtel

আপনি 5G অ্যাক্টিভেট করতে চান আপনার ফোনে? দেখুন কী করণীয়

Airtel 5G ফোনে ডাউনলোড করতে চাইলে আপনার কাছে 5G স্মার্টফোন থাকতে হবে। একই সঙ্গে আপনাকে ফোন আপডেট করাতে হবে যেখানে Airtel 5G সাপোর্ট করবে। এই সিস্টেম আপডেট করানোর জন্য আপনাদের আপনার ফোনের সেটিংসে যেতে হবে, সেখানে গিয়ে about Phone এবং সিস্টেম আপডেট অপশনে গিয়ে সব থেকে নতুন যে সিস্টেম আপডেট আছে সেটা ডাউনলোড করতে হবে।

অ্যান্ড্রয়েড ফোনে কীভাবে Airtel 5G অ্যাক্টিভেট করবেন ভাবছেন? 

এটার জন্য আপনাকে ফোনের সেটিংসে যেতে হবে। 

এবার মোবাইল নেটওয়ার্কে ট্যাপ করুন

এবার Airtel SIM বেছে নিন, তারপর দেখুন প্রেফার্ড নেটওয়ার্ক টাইপ বলে একটা অপশন পাবেন। সেখানে 5G অপশন বেছে নিন। 

Airtel 5g

Airtel 5G iPhone এ কী করে অ্যাক্টিভেট করবেন? 

এটার জন্য ফোনের সেটিংস অপশনে যান। 

মোবাইল ডেটা অপশনে যান এবার। 

সেখানে গিয়ে ভয়েস এবং ডেটা অপশনে ক্লিক করুন। 

এখানে 5G Auto সিলেক্ট করে Airtel 5G তে কানেক্ট করুন। 

কোন কোন ফোনে Airtel 5G সাপোর্ট করছে জানতে চান? 

Realme, Xiaomi, Oppo, Vivo, IQOO, Apple, OnePlus, Samsung, Nothing Phone 1, Nokia, Lava, Tecno, Infinix, Motorola, Pixel কোম্পানির ফোনে 5G সফটওয়্যার আপডেট পাঠানো হয়েছে Airtel -এর তরফে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo