ZTE Axon M প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন হতে পারে

ZTE Axon M প্রথম ফোল্ডেবেল স্মার্টফোন হতে পারে
HIGHLIGHTS

ZTE Axon M এর কিছু লিক হওয়া ছবি অনুসারে জানা গেছে যে এই ফোনে ডুয়াল ডিসপ্লে থাকবে যা ফোল্ড আউট করে বড় স্ক্রিনে বদলে ফেলা যাবে, এই ফোনটি 17 অক্টোবর নিউ ইয়র্কে অনুষ্ঠিত একটি ইভেন্টে লঞ্চ হতে পারে

ZTE বিশ্বের প্রথম ফোল্ডেবেল স্মার্টফোনের সঙ্গে Samsungকে প্রতিযোগিতায় ফেলতে পারে। Axon M স্মার্টফোনটি 17 অক্টোবর লঞ্চ হতে পারে। Android Authority অনুসারে, ZTE’র নতুন ডিভাইসের কোডনেম Axon Multy রাখা হয়েছে আর এই ফোনে দু দুটি স্ক্রিন ফিচার থাকবে যা একটি বড় স্ক্রিনে বদলানো যাবে।

বলা হছে যে Axon M এ দুটি আলাদা আলাদা 1080p প্যানেল থাকবে যা এক সঙ্গে 6.8 ইঞ্চির ডিসপ্লে বানাবে যা 1920 x 2160 পিক্সাল রেজিলিউশান অফার করবে। যখন ফোন ফোল্ড করা হবে তখন এটি একটি রেগুলার স্মার্টফোনের মতন দেখতে হবে।

ZTE এর Axon M স্মার্টফোনটি নতুন পথ দেখাতে পারে যে কিকরে স্মার্টফোন কোন বড় ডিসপ্লে ছাড়া একটি ট্যাবলেটের মতন কাজ করতে পারে। রিপোর্ট থেকে এও জানা গেছে যে ZTE অপারেটিং সিস্টেমকে কাস্টমাইজডও করতে পারে। যাতে একই সময় দুটি আলাদা আলাদা অ্যাপের ডিসপ্লে দেখা যেতে পারে। এর মাধ্যমে মাল্টিটাস্কিং বাড়ানো যাবে আর ট্যাবলেট আর স্মার্টফোনের মাঝে পার্থক্য কমও করতে পারে।

এবার এই ফোনের স্পেশিফিকেশানের বিষয়ে তেমন কিছু জানা যায়নি। তবে GSMArena রিপোর্ট অনুসারে, Axon M 4GB র‍্যাম, 32GB স্টোরেজের সঙ্গে স্ন্যাপড্র্যাগন 821 যুক্ত হতে পারে। এই স্মার্টফোনে 3120mAh এর ব্যাটারি থাকবে আর এই ফোনটির দাম $650 (প্রায় Rs 42,500) হয়ে যাবে। Axon M পরের মাসের 17 তারিখ নিউ ইয়র্কের একটি ইভেন্টে লঞ্চ হবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo