আজকে ভারতে Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি লঞ্চ হবে, আর এভাবে এর লাইভ ইভেন্ট দেখতে পাবেন

আজকে ভারতে Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি লঞ্চ হবে, আর এভাবে এর লাইভ ইভেন্ট দেখতে পাবেন
HIGHLIGHTS

Xiaomi Redmi Y2 স্মার্টফোনটিকে নিয়ে এখনও পর্যন্ত অনেক খবর আর লিক সামনে এসেছে, এই ডিভাইসে স্ন্যাপড্র্যাগন 625 চিপসেট আর 16মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হতে পারে এটি Y1 স্মার্টফোনের নেক্সট জেনারেশানের সেলফি স্মার্টফোন হবে

আজকে ভারতে সাওমি তাদের Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি লঞ্চ করবে। এই ডিভাইসটি আগে চিনে Redmi S2 নামে লঞ্চ করা হয়েছে। আর আজকে এটি Y2 নামে ভারতে লঞ্চ করা হবে। এই স্মার্টফোনটি অ্যামাজন ইন্ডিয়ার মাধ্যমে এক্সক্লিউশিভ ভাবে সেল করা হবে। এছাড়া ভারতে এর দাম 9,999টাকা থেকে 11,999টাকা পর্যন্ত হতে পারে। আর এই ডিভাইসটি একাধিন ভেরিয়েন্টে লঞ্চ করা হতে পারে।

আমরা জানি যে সাওমি গতবছরে তাদের Redmi Y1 স্মার্টফোনটি লঞ্চ করেছিল আর যা ভারতে একটি সেলফি স্মার্টফোন হিসাবে লঞ্চ করেছিল। Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি এই স্মার্টফোনের নেক্সট জেনারেশানের স্মার্টফোন হিসাবে লঞ্চ করা হবে। আসলে এও বলা যেতে পারে যে এই ডিভাইসটি একটি সেলফি সেন্ট্রিক স্মার্টফোন হিসাবে লঞ্চ করা হতে পারে। আর এই ফোনে একটি 16মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা আর AI ক্ষমতা যুক্ত হতে পারে। আর এছাড়া এই ডিভাইসটি নিয়ে এও বলা হছে যে এটি কালার ভেরিয়েন্টেও লঞ্চ করা হতে পারে, যেমন ডার্ক গ্রে, গোল্ড আর রোজ গোল্ড কালারে এটি লঞ্চ হতে পারে।

এই ডিভাইসটি 3PMয়ে ভারতে লঞ্চ করা হবে, আর এর মানে এই যে আপনি খুব সহজেই Xiaomi Indiaর ওয়েবসাইটে গিয়ে এই ইভেন্টটির লাইভ স্ট্রিমিং দেখতে পারবেন। আর আপনারা যদি এই ইভেন্টটি দেখতে চান তবে আপ্নবাদের কাছে আরও একটি অপশান আছে আর এর জন্য আপনাদের নিজেকে রেজিস্টার্ড করতে হবে। যার পরে লাইভ স্ট্রিমিং শুরু হলে আপনারা নোটিফিকেশান পাবেন। আপনারা এই ইভেন্টটির লাইভ স্ট্রিমিং এখানে দেখতে পারবেন। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে আজকে কোম্পানির তরফে MIUI 10 ও লঞ্চ করা হতে পারে এও হতে [আরে যে এই ইভেন্টে অন্য কোন ডিভাইসও লঞ্চ করা হতে পারে।

Xiaomi Remi Y2 স্মার্টফোনটির বিষয়ে আমরা যদি কথা বলি তবে আপনাদের এই ডিভাইসটি সম্পর্কে এখনও যা লিক খবর পাওয়া গেছে তা বলে রাখি। কিছু গুজব অনুসারে এই ডিভাইসে 2.02GHzয়ের প্রসেসার সঙ্গে আসবে, আর এই বিষয়ে কোন সন্দেহ নেই যে এই ডিভাইসে আমরা স্ন্যাপড্র্যাগন 625  দেখতে পাওয়া যাবে আর এর কারন এই চিপসেটের সঙ্গে Redmi S2 স্মার্টফোনটি চিনে লঞ্চ করা হয়েছে। ফোনে একটি 3GB র‍্যাম থাকবে আবার এই ফোনের একটি মডেল 4GB র‍্যামের সঙ্গেও আসতে পারে।

আমরা যদি এর ফিচার্স আর স্পেসিফিকেশানের বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে কোম্পানি 18:9 ডিসপ্লে যুক্ত স্মার্টফোন যার রেজিলিউশান 720×1440 পিক্সাল। এর ডিসপ্লের সাইজ Mi 6X আর Redmi Note 5 Pro য়ের মতন 5.99ইঞ্চির। এছাড়া এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 চিপসেটের সঙ্গে লঞ্চ করা হতে পারে আর এর 3GB র‍্যাম আর 32GB স্টোরেজ ভেরিয়েন্টের সঙ্গে অন্য ভেরিয়েন্টটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ যুক্ত হতে পারে। মাইক্রো এসডি কার্ড দিয়ে এর স্টোরেজকে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যেতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo