Xiaomi Redmi 4 স্মার্টফোন তাড়াতাড়ি ভারতে আসতে পারে

Xiaomi Redmi 4 স্মার্টফোন তাড়াতাড়ি ভারতে আসতে পারে
HIGHLIGHTS

এই ডিভাইসটির দাম ভারতে Rs.10,000 হতে পারে

সম্প্রতি সাওমি তাদের নতুন স্মার্টফোন Xiaomi Note 4 ভারতে এনেছিল. এবার কোম্পানি ভারতে Redmi 4A লঞ্চ করে দিয়েছে. এবার কোম্পানি তাদের নতুন স্মার্টফোন Xiaomi Redmi 4 ভারতে নিয়ে আসার কথা ভাবছে. আসা করা যায় যে এই স্মার্টফোনটি খুব তাড়াতাড়িই বাজারে আসবে. ভারতে সাওমির কো- ফাউন্ডার মনু কুমার জৈন টুইটারে এই নিয়ে কিছু খবর শেয়ার করেছেন. তিনি বলেছেন যে, কোম্পানি তাড়াতাড়ি ভারতে একটি নতুন রেডমি স্মার্টফোন নিয়ে আসবে.

আপনাদের বলে রাখি যে, Redmi 4A লঞ্চ হওয়ার সময় কোম্পানি বলেছিল যে, খুব তাড়াতাড়ি Redmi 3S এর নতুন ভেরিয়ান্ট নিয়ে আসবে. অনুমান করা হছে যে এই নতুন ভেরিয়ান্টটির নাম হবে Xiaomi Redmi 4. এও বলে রাখি যে কোম্পানি গত বছর চিনে Redmi 4 নিয়ে এসেছে. এই ডিভাইসটির দাম ভারতে Rs.10,000 হতে পারে বলে অনুমান করা হচ্ছে.

আরো দেখুন: NASA’র James Webb Space Telescope 2018 সালে বিশ্ব ব্রহ্মাণ্ডের সব রহস্য উন্মোচন করবে!!

এবার Xiaomi Redmi 4 এর ফিচার্স গুলি দেখে নেওয়া যাক. এটিতে 5 ইঞ্চির HD 2.5D কার্ভড গ্লাস ডিসপ্লে আছে. এই ডিসপ্লেটি 1280×720 পিক্সাল যুক্ত. এতে 1.4GHz অক্টা কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 430 64-বিট প্রসেসার আছে. এতে অ্যাড্রিনো 505 GPU ও দেপ্য়া হয়েছে. এটিতে 2GB র্যাম আর 16GB’র ইন্টারনাল স্টোরেজ আছে. এই ফোনটির স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GB অব্দি বাড়ানো যেতে পারে.

এর সঙ্গে এই স্মার্টফোনটিতে অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলো অপারেটিং সিস্টেমের MIUI 8 এ কাজ করে. এতে 4100mAh এর ব্যাটারি আছে. এটিতে 13MP রেয়ার ক্যামেরা থাকবে. এই রেয়ার ক্যামেরার সঙ্গে ডুয়াল LED ফ্ল্যাশও দেয়া হয়েছে. এই ফোনটিতে কোম্পানি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দিয়েছে. এটিতে হাইব্রিড ডুয়াল সিম স্লট আছে. এটি 4G VoLTE সাপোর্ট করে. এটিতে মাইক্রো USB পোর্টও আছে. এটি 8.9mm এর থিকনেস যুক্ত আর এর ওজন 156 গ্রাম.

আরো দেখুন: জিও নিয়ে এল এখনও অব্দি তাদের সবথেকে সস্তার প্ল্যান, দাম মাত্র..

আরো দেখুন: Vodafone এবার তাদের গ্রাহকদের দিচ্ছে 36GB 4G ডাটা

Team Digit

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India! View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo