Xiaomi Mi 5, Redmi 6 আর Redmi 6 A স্মার্টফোনে MIUI 10 পাওয়া যাচ্ছে, এই নতুন ফিচার্স থাকবে ফোন গুলিতে

Xiaomi Mi 5, Redmi 6 আর Redmi 6 A স্মার্টফোনে MIUI 10 পাওয়া যাচ্ছে, এই নতুন ফিচার্স থাকবে ফোন গুলিতে
HIGHLIGHTS

MIUI 10 য়ের নতুন আপডেট এই স্মার্টফোন গুলিতে আলফা র ডেভালাপার ROM য়ের হিসাবে দেওয়া হয়েছে

Xiaomi MIUI 10 স্মার্টফোনের জন্য ঘোষনা হওয়ার একমাস হয়ে গেছে। আর এই প্ল্যাটফর্মে কোম্পানি প্রথম বার 31মে লঞ্চ করেছিল। এই প্ল্যাটফর্মের সঙ্গে কোম্পানি তাদের Mi 8 আর Mi 8SE স্মার্টফোনও নিয়ে এসেছে। আর এই প্ল্যাটফর্মের সঙ্গে কোম্পানি অনেক Mi স্মার্টফোনে আলফা, ক্লাউড বিটা আর বিটা আপডেট হিসাবে দেখা হয়েছে। আর এবার এই নতুন আপডেট কিছু পুরনো স্মার্টফোন মানে Mi 5 আর সব সম্প্রতি চিনে লঞ্চ হওয়া ফোন Redmi 6 আর Redmi 6A স্মার্টফোনের জন্য দেওয়া শুরু করে।

এই আপডেটে কোম্পানি Mi 5 স্মার্টফোনের একটি আলাফা ROM হিসাবে দেওয়া হয়েছে। আর এছাড়া Xiaomi Redmi 6 আর Redmi 6A  স্মার্টফোনের জন্য এটি চাইনিজ ডেভ্লাপার ROM হিসাবে দেওয়া হয়েছে। এই দুটি রিলিজ টাইপের মাঝে সব থেকে বড় পরিবর্তন আপনারা এদের নাম থেকেই বুঝতে পারছেন। আপনাদের বলে রাখি যে Alpha ROM য়ে ডেভলাপার ROM য়ের যায়গায় বাগ যুক্ত বলা হতে পারে।

এর আগে জানা গেছিল যে সম্প্রতি সাওমির তরফে স্মার্টফোনের একটি লিস্ট দেওয়া হয়েছে যা MIUI 10 য়ের বিটা দেওয়া হচ্ছে।

তবে আমারা জানি যে এখন কিছু স্মার্টফোনে এই বিটা ভার্সান কাজ করছে আর এছাড়া কিছু এমন ফোনও আছে যা এই আপডেটের জন্য এলিজেবেল। আর এই স্মার্টফোনে Mi MIX 2, Mi 6, Mi 5s Plus, Mi 5s, Mi 5, Mi 4, Mi 3, Mi Note 2, Mi Max 2, Mi Max, Redmi Note 5 ইন্ডিয়া, Redmi Note 5 Pro, Redmi Note 5A, Redmi Note 5A Prime, Redmi Note 4 MTK, Redmi Note 4X, Redmi Note 3 Qualcomm, Redmi 5, Redmi 5A, Redmi 4, Redmi 4A, Redmi 3S, Redmi Y2, Redmi Y1 Lite, Redmi Y1  আছে।

সাওমির এই নতুন ROM য়ে আপনারা ডিজাইন থেকে আরম্ভব করে অনেক কিছু পরিবর্তন দেখতে পাবেন। আর এছাড়া কোম্পানি AI ইন্টিগ্রেশানে বেশি খেয়াল রেখছে। এই নতুন ROM য়ে সব থেকে বেশি ফিচার দেওয়া হয়েছে। আর তা এর AI portait mode য়ের। আর কোম্পানি বলেছে যে এর মাধ্যমে bokhe Image য়ের ক্ষমতা বাড়ানো হবে, এছাড়া এটি সিঙ্গেল বা ডুয়াল দুরক্মের ক্যামেরার সঙ্গেই কাজ করবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo