জুলাই মাসে লঞ্চ হতে পারে Xiaomi Mi Miax 2 স্মার্টফোনটি, এটি 3C সার্টিফিকেশান পেয়েছে

জুলাই মাসে লঞ্চ হতে পারে Xiaomi Mi Miax 2 স্মার্টফোনটি, এটি 3C সার্টিফিকেশান পেয়েছে
HIGHLIGHTS

Mi Mix 3 ফোনটি ফুল HD+ রেজিলিউশান ডিসপ্লে যুক্ত হতে পারে আর এর সম্ভাব্য অ্যাস্পেক্ট রেশিও 18:9

আমরা সবাই জানি যে Xiaomi Mi Max 2 স্মার্টফোনটির যায়গা নেওয়ার জন্য নতুন জেনারেশানের ডিভাইস লঞ্চ করার কথা কোম্পানি জানিয়েছে আর Mi Max 3 স্মার্টফোনটি এই বছরের জুলাই মাসে লঞ্চ করা হতে পারে। আর এবার এই স্মার্টফোনটি 3C সার্টিফিকেশান পেয়েছে আর মনে করা হচ্ছে যে এই ডিভাইসটি লঞ্চ হতে আর বেশি দেরি নেই। একটি সাওমি স্মার্টফোনের মডেল নম্ব্র M1807E8S য়ের সঙ্গে 3C সার্টিফিকেশানের সঙ্গে সাইটে দেখা গেছে। আর এই ফোনটি  5VDC 3A/9VDC 2A/12VDC 1.5A, 18W পর্যন্ত ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

গত মাসে সাওমির CEO Lei Jun একটি Weibo পোস্টে জানিয়েছিলেন যে Mi Max 3 ফোনটি এই বছরের জুলাই মাসে লঞ্চ করা হতে পারে। তবে তিনি এই ডিভাইসের বিষয়ে আর কিছু জানাননি। আপনাদের মনে করিয়ে দি যে Mi Max 2 স্মার্টফোনটি গতবছর মে মাসে লঞ্চ করা হয়েছিল। আর ভারতে এই ডিভাইসটি 2017সালের জুলাই মাসে লঞ্চ করা হয়েছিল। Xiaomi Mi max আর Max 2 স্মার্টফোন কোম্পানির সফল ডিভাইস।

গুজব অনুসারে Xiaomi Mi max 3 ফোনটি একটি মিড রেঞ্জের স্মার্টফোনের স্পেসিফিকেশানের সঙ্গে আসবে। Mi Max 3 ফোনে একটি 7ইঞ্চির ফুল HD + রেজিলিউশানের ডিসপ্লে থকাতে পারে আর এর অ্যাস্পেক্ট রেশিও 18:9। আর এর নচ ডিসপ্লের বিষয়ে যদি কথা বলি তবে এই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে স্মার্টফোনে কুল ফুটপ্রিন্ট কম করার জন্য Mi Max 3 র ডিসপ্লেতে নচ থাকতে পারে।

আগের লেন্স দেখে মনে হয় যে Redmi Note 5 Pro য়ের মতন এতে স্ন্যাপড্র্যাগন 636 SoC থাকবে। আর সাওমি Mi Max 2 আর Redmi Note 4 য়ে স্ন্যাপড্র্যাগন 625 চিপসেটের সঙ্গে লঞ্চ করেছিল। আর সেখানে Mi Max আর Redmi Note 3 ফোনটি এই ডিভাইসের মতন কোম্পানি স্ন্যাপড্র্যাগন 650 SoC য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছিল। আর Mi Max 3 ফোনটি পাওইয়ার এফিসিয়েন্সিয়েন্ট 636 চিপসেটের সঙ্গে লঞ্চ করা হতে পারে। আর এই বিষয়ে শুধু গুজব শোনা যাচ্ছে যে এই ডিভাইসটি বেঞ্চমার্কিং রিপোর্ট আসার বদলে এর প্রসেসারের বিষয়ে জানা যাবে।

এই ফোনটিতে 5500mAh য়ের ব্যাটারি থাকার সম্ভবনা ছে আর যা ফাস্ট চার্জিং য়ের সঙ্গে ওয়ারলেস চারজিং সাপোর্ট করবে। ডিভাইসের ব্যাকে দুটি ক্যামেরা দেওয়া হতে পারে আর যা আমরা note 5 Pro আর Redmi Y1 য়ে দেখেছি। এই ডিভাইসটি আগে চিনে MIUI 10 য়ের সঙ্গে আনা হতে পারে। সাওমি এই ডিভাইসটি আগস্ট মাসে ভারতে লঞ্চ করতে পারে তবে এখনও এই বিষয়ে কিছু জানা যায়নি। আর এছাড়া এই ডিভাইসটি TENAA সার্টিফিকেশান পেলেই এর সম্পূর্ণ স্পেসিফিকেশানের বিষয়ে জানা যাবে।

ভায়াঃ

 

Digit.in
Logo
Digit.in
Logo