সাওমি Mi 5C স্মার্টফোন 3GB র্যাম এবং ফুল ডিসপ্লে সঙ্গে লঞ্চ

সাওমি Mi 5C স্মার্টফোন 3GB র্যাম এবং ফুল ডিসপ্লে সঙ্গে লঞ্চ
HIGHLIGHTS

সাওমি Mi 5C প্রথম এমন স্মার্টফোন যা সাওমি’র Surge S1 প্রসেসর দিয়ে সজ্জিত করা.

সাওমি এবার চিনের বাজারে নিয়ে এসছে Mi 5C স্মার্টফোন। ভারতীয় মুদ্রায় 14,567 টাকা মূল্যের এই স্মার্টফোন সম্ভবত প্রথম হ্যান্ডসেট যেখানে 64 বিটের অক্টা-কোর প্রসেসর থাকবে। এখনও পর্যন্ত Mi সিরিজের সবথেকে আপডেটেড স্মার্টফোন এটাই।

সাওমি এই ফোন কে তিনটি রঙ্গে চালু করে – গোল্ড, ব্লাক এবং রোজ গোল্ড. এই ফোন চায়না মধ্যে 3 মার্চ থেকে বিক্রি করা হবে. সাওমি Mi 5C প্রথম এমন স্মার্টফোন যা সাওমি’র Surge S1 প্রসেসর দিয়ে সজ্জিত করা.

আরও দেখুন : HTC ডিজায়ার 10 প্রো প্লাস্টিক বডি গোল্ডেন মেটাল এক্সেন্টস এর সঙ্গে দেওয়া

সাওমি Mi 5C স্মার্টফোনের স্পেসিফিকেশনে এক নজর দেওয়া যাক, ফোনে উপস্থিত রয়েছে 5.15-ইঞ্চি ফুল এইচডি কাবার্ড গ্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে. এই ডিসপ্লের রেজুলেশন 1920 x 1080 পিক্সেল. এতে 2.2GHz সাওমি Surge S1 64-বিট অক্টা-কোর প্রসেসর এবং কোয়াড-কোর মালি – T860 জিপিইউ উপস্থিত রয়েছে. এছাড়া ফোনে 3GB র্যাম এবং 64GB ইন্টারনাল স্টোরেজ ও উপস্থিত রয়েছে. সংগ্রহস্থল মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে সম্প্রসারিত করা যেতে পারে. এটি একটি ডুয়াল সিম স্মার্টফোন, যা অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেমের উপর কাজ করে. এটা কে অ্যান্ড্রয়েড 7.1 নুগা’র উপর ভিত্তি MIUI 8 এর উপর আপডেট করা যেতে পারে. এতে 2860mAh ব্যাটারি ও দেওয়া হয়েছে. এটা 9V / 2A ফাস্ট চার্জিং দিয়ে সজ্জিত করা. ফোনে ফুল মেটাল বডি ডিজাইন দেওয়া হয়েছে এবং এতে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও উপস্থিত রয়েছে এবং একটি হোম ও দেওয়া হয়েছে.

এছাড়াও  হাই রেজেলিউশন ১২ মেগা পিক্সেল ক্যামেরাও রয়েছে Mi 5C হ্যান্ডসেটে। ১.২৫ মাইক্রন পিক্সলের এই ক্যামেরার বিশেষত্ব হল ঝকঝকে ছবি, এক কথায় 'ক্রিস্টাল ক্লিয়ার'। যা অন্য কোনও স্মার্টফোনের ক্যামেরায় থাকে না।

আরও দেখুন : বিশ্বের প্রথম 5G গিগাবাইট ফোন নিয়ে আসছে ZTE! কবে আসছে বাজারে?

আরও দেখুন : MWC 2017: মোটো G5, G5 প্লাস মেটাল বডি ডিজাইন, ফুল HD ডিসপ্লের সঙ্গে লঞ্চ

 

 

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo