Samsung এবং OnePlus এর ঘুম ওড়াতে আসছে Vivo X Fold3 Pro ফোল্ডেবাল ফোন, প্রকাশ্যে এল লঞ্চের তারিখ

Updated on 23-May-2024
HIGHLIGHTS

Vivo এর প্রথম ফোল্ডেবাল ফোন Vivo X Fold 3 Pro হবে, যা AI সাপোর্ট করবে

আপকামিং ভিভো ফোল্ডেবাল ফোনটি আগামী মাসে 6 জুন ভারতে আসবে

এই স্মার্টফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরে কাজ করতে পারে

গত বছর, ভারতের স্মার্টফোন বাজারে Samsung Galaxy Z Fold 5, OnePlus Open এবং Oppo Find N2 Flip এর মতো একাধিক ফোল্ডেবলা ফোন লঞ্চ হয়েছে। এবার Vivo কোম্পানি এই ট্রেডে অংশ করতে চলেছে। সম্প্রতি কয়েক দিন আগে কোম্পানি তার প্রথম ফোল্ডেবাল ফোন (Vivo First Foldable Phone) লঞ্চের বিষয়ে টিজ করেছিল। আপকামিং ফোল্ডেবাল ফোনটি Vivo X Fold3 Pro হবে, যা AI সাপোর্ট করবে। এখন কোম্পানি তার আপকামিং ফোল্ডেবাল ফোন ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনের লঞ্চের তারিখ প্রকাশ করে দিয়েছে।

Vivo X Fold3 Pro ভারতে লঞ্চের তারিখ ঘোষণা করা হয়েছে

ভিভো ইন্ডিয়ার অফিসিয়াল X হ্যান্ডেল ফোনের লঞ্চের তারিখ ঘোষণা করেছে। আপকামিং ভিভো ফোল্ডেবাল ফোনটি আগামী মাসে 6 জুন ভারতে আসবে। এছাড়া কোম্পানি তার আপকামিং ডিভাইসের একটি ছোট টিজারও পোস্ট করেছে। যেখানে শেষের দিকে লঞ্চের তারিখ দেখতে পারেন।

আরও পড়ুন: Nothing Phone 3: আপকামিং নাথিং ফোনে হবে iPhone এর মতো অ্যাকশন বাটন! শীঘ্রই লঞ্চ হতে পারে নতুন ফোন

এর পাশাপাশি ভিভো তার মাইক্রোসাইটেও এই তারিখ নিশ্চিত করেছে। মজার বিষয় হল, তারিখটি প্রথম Vivo এর মাইক্রোসাইটে ঘোষণা করা হয়েছিল, লঞ্চের তারিখের ভুলবসত প্রকাশিত হয়েছিল। তবে এখন ব্র্যান্ড এক ঘন্টা আগে আনুষ্ঠানিক ঘোষণা করে এই ফোনের।

Vivo’s First Foldable Phone এ স্পেসিফিকেশন এবং ফিচার কী হবে

2023 সালের মার্চ মাসে ভিভো এক্স ফোল্ড ৩ প্রো ফোনটি চীনে লঞ্চ করা হয়েছিল। আশা করা হচ্ছে যে আপকামিং ফোনের ভারতীয় ভ্যারিয়্যান্টেও একই স্পেসিফিকেশন দেওয়া হবে। ফোনের লঞ্চের আগেই আপকামিং ফোল্ডেবাল ফোনের বেশ কিছু লিক এবং তথ্য প্রকাশ হয়েছে।

লঞ্চের আগেই আপকামিং ফোল্ডেবাল ফোনের বেশ কিছু লিক এবং তথ্য প্রকাশ হয়েছে

এই ফোনে 8.03 ইঞ্চি প্রাইমারি 2K AMOLED ফোল্ডেবল ডিসপ্লে থাকতে পারে। এতে 6.53 ইঞ্চি AMOLED কভার ডিসপ্লে দেওয়া হবে।

প্রসেসর হিসেবে এই স্মার্টফোনটি Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসরে কাজ করতে পারে।

এছাড়া এই ফোনে ভিভো ভি৩ ইমেজিং চিপ এবং কার্বন ফাইবার হিংজ দেওয়া যেতে পারে। ফোনে পিছনে 50MP প্রাইমারি ক্যামেরা এবং 32MP সেলফি ক্যামেরা দেওয়া হবে।

পাওয়ার দিতে আপকামিং ভিভো ফোনে পাওয়ার দিতে 5700mAh ব্যাটারি এবং 100W ওয়্যারড এবং 50W ওয়্যারলেস ফাস্ট চার্জিং ফিচার সহ আসতে পারে।

আরও পড়ুন: Price Drop: 50MP ট্রিপল ক্যামেরা এবং 5000mAh ব্যাটারি সহ নতুন OnePlus 12R 5G ফোনের দাম কমল, জানুন কোথায় পাবেন

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :