Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি গিকবেঞ্চে দেখা গেছে 7 জুন ফোনটি লঞ্চ হতে পারে

Xiaomi Redmi Y2 স্মার্টফোনটি গিকবেঞ্চে দেখা গেছে 7 জুন ফোনটি লঞ্চ হতে পারে
HIGHLIGHTS

Xiaomi, 7 জুন ভারতে হতে চলা তাদের একটি ইভেন্টের জন্য মিডিয়া ইনভিটেশান পাঠানো শুরু করেছে

সাওমি ভারতে সামনের মাসের 7তারিখে একটি ইভেন্ট করতে চলেছে আর এই ইভেন্টে কোন ডিভাইস লঞ্চ হবে সেই বিষয়ে কোম্পানির তরফে কিছু জানানো হয়নি । তবে কিছু গুজব অনুসারে এই দিন Xiaomi Redmi S2 ডিভাইসটি ভারতে Xiaomi Redmi Y2 নামে লঞ্চ হতে পারে বলে বলা হচ্ছে। আর এই স্মার্টফোনটি Xiaomi Redmi Y1 স্মার্টফোনের নতুন জেনারেশানের স্মার্টফোন হবে। আর এই ডিভাইসটি লঞ্চ হওয়ার আগে গিকবেঞ্চে দেখা গেছে। এই ডিভাইসটির কিছু স্পেক্সও লিক  হয়েছে।

আমরা যদি এখানে লিক হওয়া স্মার্টফোনটির স্পেক্সের বিষয়টি দেখি তবে দেখা যাবে যে এই ডিভাইসে আপনারা একটি 2.02GHz য়ের প্রসেসার পাবেন আর এই ডিভাইসে স্ন্যাপড্র্যাগন 625  থাকবে কারন এই চিপসেটের সঙ্গেই Redmi S2 ফত্নি চিনে লঞ্চ করা হয়েছিল। ফোনটিতে 3GB র‍্যামের সঙ্গে 4GB র‍্যাম মডেলেও লঞ্চ করা হতে পারে। আর এই ডিভাইসে সিঙ্গেল কোর 843 আর মাল্টি কোরে 4196 পেয়েছে।

 

আমরা যদি এই ফোনটির ফিচার্স আর স্পেসিফিকেশানের বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ফোনে 18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে দিয়েছে জার রেজিলিউশান 720×1440 পিক্সাল। আর এর ডিসপ্লে সাইজ Mi 6X আর Redmi Note 5 Pro য়ের মতন 5.99ইচনির। আর এছাড়া এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 চিপসেট আর 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ থাকবে। আর এই স্মার্টফোনের স্টোরেজ বিভিন্ন অপশানেও পাওয়া যাবে আর এই ফোনটি 3GB র‍্যাম আর 32GB স্টোরেজ আর 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হবে। আর এর স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

এই ডিভাইসে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে আর এই ডিভাইসে ফেসআনলক ফিচারও  দেওয়া হয়েছে। আর এই ডিভাইসটিতে অ্যান্ড্রয়েড 8.1 ওরিও নির্ভর MIUI 9.5 য়ে কাজ করবে। এই ডিভাইসের ব্যাটারি 3080mAh। আর কানেক্টিভিটির জন্য এই ফোনে  4G LTE, VoLTE, Wi-Fi 802.11 b/g/n ব্লুটুথ 4.2 আর GPS অফার করে। এই স্মার্টফোনের মেজারমেন্ট 160.73 × 77.26 × 8.1mm আর ওজন 170 গ্রাম। আর এই ফোনটিতে ইনফারেড সেন্সার আছে জার মাধ্যমে ইউজার্সরা নিজেদের বাড়ির TV, AC কন্ট্রোল করতে পারবেন।

আর এই ডিভাইসের অপ্টিক্সের বিষয়টি যদি আমরা দেখি তবে এই ফোনের ব্যাকে 12MPর আর 5MPর ক্যামেরা সেটআপ আছে  আর সেকেন্ডারি ক্যামেরাটি ডেপথ সেন্সার যুক্ত। রেয়ার ক্যামেরা ইলেক্ট্রনিক ইমেজ স্টেবিলাইজেশান (EIS) আর পোট্রেড মোড সাপোর্ট করে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo