যা ভাবা হয়েছে তার থেকেও বেশি হতে পারে স্যামসং গ্যালাক্সি X ফোল্ডেবেল স্মার্টফোনটির দাম

যা ভাবা হয়েছে তার থেকেও বেশি হতে পারে স্যামসং গ্যালাক্সি X ফোল্ডেবেল স্মার্টফোনটির দাম
HIGHLIGHTS

মনে করা হচ্ছে যে স্যামসং গ্যালাক্সি X ফোল্ডেবেল ডিভাইসটি 2,000 ডলার দামে লঞ্চ করা হতে পারে, আর এর মানে এই যে আগামী দিনে ফোনের দাম অসম্ভব বৃদ্ধি হতে পারে

একজন কোরিয়ার বিশ্লেষক অনুসারে 2019 সালে লঞ্চ হতে চলা স্যামসং গ্যালাক্সি X Foldabel ডিভাইসের দাম 2,000 ডলার হতে পারে। আর এই বিষয়ে খবর কোরিয়া টাইমসের একটি রিপোর্টে বলা হয়েছে, যেখানে বলা হয়েছে যে Shinahn Financial আর Golden Bridge Investment য়ে এরকম বলা হেয়ছে, ডিভাইসটি 2019 সালে লঞ্চ করা হবে, আর এর জন্য সব দরকারি পোর্টসের দাম প্রায় 2 মিলিয়ান Won মানে প্রায় 1,850 ডলার মানে ভারতীয় মুদ্রায় 124,000টাকা হবে।

আর এর মানে এই যে এই ডিভাইসটি সত্যি খুব বেশি দামি ফোন হতে পারে, আর এও বলা হচ্ছে যে স্যামসং য়ের তরফে এখনও পর্যন্ত এটি সব থেকে দামি ফোন হবে। অ্যাপেলের তরফে 1,000ডলারের কাছাকাছি দাম iPhoneX লঞ্চ করা হয়েছিল। আর আমরা যদি এর দাম দেখি তবে এটি iPhoneX য়ের তুলনায় দ্বিগুণ।

এই ডিভাইসটিকে নিয়ে এর আগে অনেক কিছু খবর সামনে এসেছে। এপ্রিলেও Samsung Galaxy X, WiFi Alliance (WFA)য়ের মাধ্যমে WiFi কানেকশান রিসিভ করেছিল। আর মারচে স্যামসং Galaxy X য়ের জন্য KIPRIS (Korean Intellecual Property Rights Informetaion) য়ের ট্রেডমার্ক অ্যাপ্লিকেশান করেছিল।

এই লিস্টে এখন হার্ডওয়্যার সম্বন্ধিত কোন খবর পাওয়া যায়নি, আর এখন এটি জানা গেছে যে এই ফোনটি 4.2ভার্সানের সঙ্গে ব্লুটুথ সার্টিফিকেশান রিসিভ করেছে। আর এটি বেশ অবাক করার মতন ব্যাপার যে যেখানে কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ ফোন Samsung Galaxy S8 য়ে ব্লুটুথ 5.0 দিয়েছিল আর সেখানে তারা তাদের প্রথম ফোল্ডেবেল মোবাইলে পুরনো ভার্সানের ব্লুটুথ কেন প্রোভাইড করছে। আগের WiFi লিস্টিং য়ে বলা হয়েছিল যে Samsung galaxy X অ্যান্ড্রয়েড 6.0.1 মার্শমেলো অপারেটিং সিস্টেমে কাজ করবে।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo