Galaxy Note 9 ফোনটিতে 4000mAhয়ের ব্যাটারি থাকবে

Galaxy Note 9 ফোনটিতে 4000mAhয়ের ব্যাটারি থাকবে
HIGHLIGHTS

এর আগে Huawei তাদের P20 Pro ফ্ল্যাগশিপ ডিভাইসে 4000mAhয়ের ব্যাটারি নিয়ে এসেছিল

Samsung তাদের Galaxy Note 9 স্মার্টফোনের ওপরে এখন কাজ করছে আর এর বিষয়ে গুজব শোনা যাচ্ছে যে এটি Galaxy Note 8 য়ের মতন ডিজাইনের সঙ্গে আসবে। ICE ইউনিভার্সের একটি টুইটে দেখা গেছে যে পরবর্তী Note 9 ফোনটিতে 4000mAhয়ের ব্যাটারি থাকবে। এর আগের বেশ কিছু রিপোর্ট অনুসারে Note ফোনটিতে Galaxy S আর Galaxy Note ডিভাইসে এখনও পর্যন্ত সব থেকে বড় ব্যাটারি দেওয়া হবে। আর এর আগে মনে করা হচ্ছিল যে এই ডিভাইসের ব্যাটারি ক্যাপেসেটি 4000mAhয়ের হবে। আর বেশ কিছু বছর ধরে  Galaxy Note ইউজার্সদের দাবি ছিল যা Note 9 য়ের মাধ্যমে সত্যি হবে বলে মনে হচ্ছে।

সাধারনত স্মার্টফোন তৈরির কোম্পানিরা তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোনে বড় ব্যাটারি দেয় না তবে এই বছর সেই ট্রেন্ডে পরিবর্তন দেখা যাচ্ছে। এর আগে Huawi তাদের P20 Pro স্মার্টফোনে 400mAhয়ের ব্যাটারি দিয়েছিল। আবার স্যামসং তাদের গ্যালাক্সি নোট 9 ফোনে একটি বড় ব্যাটারি নিয়ে আসছে। আর এটি একটি ভাল পদক্ষেপ বলেই মনে হচ্ছে। কিন্তু বড় ব্যাটারি যুক্ত স্মার্টফোনে ওজনও বেশি হওয়ার সম্ভাবনা আছে। Huawei র ডিভাইসে P20Pro ফোনের ওজন 180 গ্রাম আর এর থিকনেস 7.8mm।

ব্যাটারি সাইজ ছাড়া galaxy Note 9 ফোনটিতে আগের Ga;axy Note 8 ফোনের মতন ডিজাইন করা হতে পারে। Note 9 ফোনটিতে ডুয়াল ক্যামের সেটআপ থাকবে তবে স্যামসং ভেরিয়েবেল অ্যাপার্চার প্রযুক্তি ব্যাবহার করতে পারে যেমন কোম্পানি তাদের galaxy S9 + ফোনে করেছিল। আর Note 9 ফোনটিতে একটি প্রাইমারি RGB সেন্সার থাকবে আর সেকেন্ডারি টেলিফটো লেন্স থাকবে যা 2x জুম ইমেজে কাজ করবে।

Galaxy Note 9 ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 845চিপসেট, 6GB র‍্যাম আর 512GB ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। আর গুজব অনুসারে স্যামসং তাদের পরবর্তী Note 9 ফোনটির একটি 512GB ভেরিয়েন্ট লঞ্চ করতে পারে। আর এই স্মার্টফোনে একটি 6.3ইঞ্চির কোয়াড HD+ ডিসপ্লে দেওয়া হবে। যার অ্যাস্পেক্ট রেশিও 18:5:9 হবে আর এটি মজার বিষয় জে এই ডিভাইসে ট্রেন্ডিং নচ থাকবে না ডিভাইসটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিও নির্ভর স্যামসং এক্সপিরিয়েন্স UI তে কাজ করবে আর S Pen সাপোর্ট যুক্ত হবে। আর এই ডিভাইসটি 9 আগস্ত লঞ্চ করা হতে পারে।

ভায়াঃ

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo