Huawi Y5 Prime (2018) স্মার্টফোনে 18:9 ডিসপ্লে, ফেস আনলক ফিচারের সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইটে দেখা গেছে

Huawi Y5 Prime (2018) স্মার্টফোনে 18:9 ডিসপ্লে, ফেস আনলক ফিচারের সঙ্গে অফিসিয়াল ওয়েবসাইটে দেখা গেছে
HIGHLIGHTS

এই স্মার্টফোনটির কিছু অসাধারন ফিচারের সঙ্গে কিছু অসাধারন স্পেক্সও আছে বলে জানা গেছে, আর এছাড়া এতে অ্যান্ড্রয়েড 8.1 Oreo তে কাজ করবে

Huawei তাদের Y সিরিজের স্মার্টফোন কোন রকমের লঞ্চ ইভেন্ট ছাড়া লঞ্চ করার একটা অভ্যেসে পরিণত হয়েছে। আর এবার কোম্পানি এরকমই কিছু করেছে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট য়ে Huawei Y সিরিজের মাধ্যমে একটি নতুন Huawei Y5 Prime (2018) দেখা গেছে।

আপনাদের জানিয়ে রাখি যে এই ডিভাইসটিতে ইউনিবডি ডিজাইনের সিঙ্গে 5.45ইঞ্চির HD+ ডিস্প্লের সঙ্গে লঞ্চ করা হয়েছে, আর এর রেজিলিউশান 1440×720 পিক্সাল। আর এছাড়া এতে একটি 5মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরাও দেওয়া হয়েছে, আর ডিস্প্লে ছাড়া আপনারা এতে ইয়ারপিস আর প্রক্সিমিটার সেন্সার দেখা যাবে।, আর এর সঙ্গে এই ডিভাইসে ফেস আনলক ফিচারও দেওয়া হয়েছে। আর এই ফিচারটি দেওয়ার জন্য কোম্পানি ফোনে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়নি। তবে এই ফেস আনলক ফিচারকে আপনারা এমনি এমনি পাবেন না এর জন্য আপনাদের একটি OTA আপডেট পেতে হবে আর এই আপডেটের পরেই এই ফিচারটি আপনারা পাবেন।

এই ডিভাইসটিতে আপনারা একটি 1.5GHxz য়ের কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 450 প্রসেসার পাবেন। আর এর র‍্যাম 2Gb আর ইন্টারনাল স্টোরেজ 16GB। এই ফোনে এর সঙ্গে আপনারা একটি আলাদা মাইক্রোএসডি কার্ডের স্লট পাবেন আর এর মাধ্যমে আপ্ন্রা এই ফোনের স্টোরেজ বারাতে পারবেন।

আর এবার আমরা এই ফোনটির ক্যামেরার বিষয়টি দেখে নেব। এতে একটি 13মেগাপিক্সালের রেয়ার ক্যামেরা আছে জা LED ফ্ল্যাশ যুক্ত আর এছাড়া এতে একটি 3020mAhয়ের ব্যাটারিও আছে। আর এই ফোনটিতে EMUI 8.10 লেয়ার যুক্ত অ্যান্ড্রয়েড 8.1 Oreo তে কাজ করে। আর এই ফোনে আপনারা একটি 4G LTEয়ের সঙ্গে VoLTE HD ভয়েস কলিং সাপোর্টের সঙ্গে পাবেন। আর এছাড়া এতে একটি GPS আর ওয়াই-ফাইও পাবেন।

এই ডিভাইসটি ব্ল্যাক, ব্লু আর গোল্ড কালার অপশানে পাওয়া যাচ্ছে। আর এখনও পর্যন্ত এই ফোনটির সেল ডিটেলস, দাম আর চিনের বাইরে এই ফোনটি পাওয়া যাবে কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo