18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে যুক্ত Sony Xperia XZ3 Premium স্মার্টফোনে কাজ করা হচ্ছে

18:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে যুক্ত Sony Xperia XZ3 Premium স্মার্টফোনে কাজ করা হচ্ছে
HIGHLIGHTS

Sony Xperia XZ3 স্মার্টফোনের নতুন জেনারেশানের স্মার্টফোনকে IFA 2018 র সময়ে লঞ্চ করা হতে পারে

সোনি এই বছরের ফেব্রুয়ারি মাসে ওয়ার্ল্ড মোবাইল কংগ্রেসে তাদের দুটি নতুন স্মার্টফোন Xperia XZ2 আর Xperia XZ2 Compact স্মার্টফোন লঞ্চ করেছিল। আর এর পরে কোম্পানি তাদের XZ2 Premium ডিভাইসটি লঞ্চ করেছিল। আর এবার সামনে এসেছে যে কোম্পানি IFA 2018 তে তাদের XZ3 স্মার্টফোনটি লঞ্চ করতে পারে। এই ইভেন্টটি আগস্ট মাসে হবে।

একটি নতুন লিক থেকে এটা জানা গেছে যে কোম্পানির তরফে এই সিরজের একটি প্রিমিয়াম ডিভাইস লঞ্চ করতে পারে, এর মডেল নম্বর H8614 দেখা গেছে, আর এছাড়া এটি XZ3 য়ের H8416 মডেল নম্বর দেওয়া হয়েছে। আর সামনে এসেছে যে এই নতুন জেনারেশানের স্মার্টফোনে বেশি ভাল ডিসপ্লে থাকতে পারে জা 3840×1920 পিক্সাল রেজিলিউশান যুক্ত হবে।

এই নতুন ডিভাইসে সব থেকে বড় বৈশিষ্ট্য এর হাই-এন্ড স্ন্যাপড্র্যাগন 845 যুক্ত। আর এর সঙ্গে এই স্মার্টফোনে IP68 রেটিং য়ের সঙ্গে লঞ্চ হতে পারে। আর এই ফোনে একটি 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লের সঙ্গে লঞ্চ হতে পারে।

এই ফোনটিতে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে, আর এতে একটি 19 মেগাপিক্সলাএর প্রাইমারি ক্যামেরা র 12মেগাপিক্সালের সেকেন্ডারি ক্যামেরা হতে পারে। আর এই ফোনে একটি 13মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা থাকার সম্ভাবনা আছে। আর এও বলা যেতে পারে যে এই দুটি ডিভাইসে একই রকমের ক্যামেরা থাকার সম্ভবনা আছে।

মনে করা হচ্ছে যে এই ডিভাইসটি দুটি আলাদা আলদা ভেরিয়েন্টে লঞ্চ করা হতে পারে। আর এই ডিভাইসে 64GB স্টোরেজ ভেরিয়েন্ট আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা জতে পারে। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ড দিয়ে 400GB পর্যন্ত এক্সপেন্ড করা জেতেপারে। আর এই ফোনে কানেক্টিভিটির জন্য 4G LTE , ওয়াই-ফাই , ব্লুটুথ 5.0 আর NFC র সঙ্গে USB Type C পোর্টও থাকবে।

এই ফোনে একটি 3240mAhয়ের ক্ষমতা যুক্ত  ব্যাটারি দেওয়া হতে পারে, আর এতে আপনারা কোয়াল্কমের কুইক চার্জ 3.0 প্রযুক্তির সঙ্গে থাকবে। আর আপনারা যদি Xperia XZ2 স্মার্টফোনের কথা বলেন তবে এতে 3180mAhয়ের ব্যাটারি ছিল। আর এই ডিভাইসের দামের বিশেয় বলা হচ্ছে যে এই বিষয়ে আগামী কিছু দিনের মধ্যে জানা যাবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo