Samsung Galaxy S23 আসছে 2023-এর ফেব্রুয়ারিতে, কী কী ফিচার, স্পেসিফিকেশন থাকছে?

Samsung Galaxy S23 আসছে 2023-এর ফেব্রুয়ারিতে, কী কী ফিচার, স্পেসিফিকেশন থাকছে?
HIGHLIGHTS

Samsung Galaxy S23 সিরিজ 2023 সালের ফেব্রুয়ারি মাসে লঞ্চ করতে চলেছে

এই সিরিজে তিনটি মডেল থাকবে বলেই জানা গিয়েছে

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে Samsung এর তরফে Samsung Galaxy S22 লঞ্চ করা হয়েছিল

Samsung তাদের আগামী ফোন, Samsung Galaxy S23 2023 সালের ফেব্রুয়ারি মাসে লঞ্চ করতে পারে। এমনটাই শোনা যাচ্ছে। সাউথ কোরিয়ান ডেইলি, কোরিয়া জুংআং ডেইলি, ইত্যাদির রিপোর্ট অনুযায়ী Samsung Galaxy S23 সিরিজটিকে আমেরিকার Samsung Unpacked 2023 এর ইভেন্টে লঞ্চ করা হবে। যদিও এখনও পর্যন্ত নির্দিষ্ট কোনও দিন জানা যায়নি।

এতদিন পর্যন্ত জানা যাচ্ছিল Samsung Galaxy S23 সিরিজটি CES 2023 এ লঞ্চ করা হবে। এই অনুষ্ঠানটি 5 জানুয়ারি লাস ভেগাসে অনুষ্ঠিত হবে। তবে সাউথ কোরিয়ান ডেইলি জানাচ্ছে যে নতুন Samsung স্মার্টফোন যেমন Galaxy S23, S23 Plus, এবং S23 Ultra এর দাম তাদের পূর্বসূরি, অর্থাৎ S22 বা S21 এর তুলনায় অনেকটাই বেশি হবে।

Samsung এর তরফে এখনও আনুষ্ঠানিক ভাবে এই ফোনগুলো কবে লঞ্চ হতে চলেছে সেই বিষয়ে কিছু জানানো হয়নি, যদিও যে গুজব ছড়িয়েছে সেটা কোম্পানি সাধারণত যে সময় নতুন ফোন লঞ্চ করে সেই সময়ের সঙ্গে মিলে গিয়েছে। বিগত বেশ কয়েক বছর ধরে বছরের একদম শুরুর দিকেই Samsungকে তাদের নতুন Galaxy ফোন লঞ্চ করতে দেখা গিয়েছে। যত বছর গড়িয়েছে এই কোম্পানি ফোনের সঙ্গে নতুন ট্যাবলেট, ল্যাপটপ, ফোল্ডেবল স্মার্টফোন ইত্যাদি নিয়ে এসেছে বাজারে। 2022 সালের ফেব্রুয়ারি মাসে Samsung Galaxy S22 ফোনটিকে লঞ্চ করা হয়েছিল।

Samsung Galaxy S23

যদিও এই ফোনে কী কী থাকবে সেই বিষয়ে এখনও আনুষ্ঠানিক ভাবে কিছুই জানানো হয়নি, তবে মনে করা হচ্ছে এই সিরিজের দুটি ফোনেই Qualcomm এর সদ্য লঞ্চ হওয়া, সব থেকে শক্তিশালী প্রসেসর থাকবে, অর্থাৎ Snapdragon 8 Gen 2 প্রসেসর। এছাড়া এই ফোনে 200 মেগাপিক্সেলের একটি ক্যামেরা সহ Wifi 7 এবং 5G সাপোর্ট থাকতে পারে।

Samsung Galaxy S23 ফোনটি একটি কঠিন সময় লঞ্চ করতে চলেছে। অ্যানালিস্ট হানা সিকিউরিটিজের মতে বিশ্বজুড়ে স্মার্টফোনের বিক্রি ব্যাপক ভাবে কমেছে। Samsung এর ফোনের বিক্রি গত মাসে প্রায় 11% কমেছে, অন্যদিকে অবশ্য Apple এর বিক্রি 10% বেড়েছে যেহেতু তাদের iPhone 14 মানুষের থেকে ভালো সাড়া পেয়েছে। চলতি বছর Samsung Galaxy S22 72,999 টাকায় লঞ্চ করেছিল, এই ফোনে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ ছিল। Samsung Galaxy S23 ফোনটির দাম ভারতে শুরু হতে পারে 73,000  টাকার বেশি থেকে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo