Samsung Galaxy A14 থেকে Samsung Galaxy M54 5G-এর একাধিক তথ্য ফাঁস! কী জানা যাচ্ছে?

Subhasmita Kanji দ্বারা | পাবলিশড অন 30 Nov 2022 14:38 IST
HIGHLIGHTS
  • ফাঁস হল Samsung Galaxy A14, Samsung Galaxy M54 5G ফোনটির একাধিক তথ্য

  • টিপস্টার ইভান ব্লাস এই তথ্যগুলো প্রকাশ্যে আনলেন

  • Samsung Galaxy A14 ফোনটিতে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সহ ওয়াটার ড্রপ নচ ডিজাইন

Samsung Galaxy A14 থেকে Samsung Galaxy M54 5G-এর একাধিক তথ্য ফাঁস! কী জানা যাচ্ছে?
Samsung Galaxy A14 থেকে Samsung Galaxy M54 5G-এর একাধিক তথ্য ফাঁস! কী জানা যাচ্ছে?

Samsung-এর একাধিক ফোনের তথ্য সম্প্রতি ফাঁস হয়ে গিয়েছে। আগামীতে যে ফোনগুলো লঞ্চ হতে চলেছে, সেই ফোনগুলোর বিষয়েই অনলাইনে নানান তথ্য জানা গিয়েছে। তালিকায় আছে Samsung Galaxy A14, Samsung Galaxy M54 5G ফোনের নাম। দেখুন কোন ফোনের বিষয়ে কী জানা গিয়েছে।

Samsung Galaxy A14

টিপস্টার ইভান ব্লাস সম্প্রতি প্রকাশ্যে এনেছেন যে Samsung Galaxy A14 ফোনটির ডিজাইন কেমন হবে, তিনি জানিয়েছেন এই বাজেট ফোনটির ডিসপ্লেতে একটি ওয়াটার ড্রপ নচ ডিজাইন থাকবে। এছাড়া রিয়ার প্যানেলে থাকতে চলেছে ট্রিপল ক্যামেরা। Samsung Galaxy A সিরিজের এই ফোনে 6.8 ইঞ্চির একটি LCD ডিসপ্লে থাকবে যেখানে HD+ রেজোলিউশন মিলবে। থাকবে না কোনও Full HD+ স্ক্রিন।

এছাড়া জানা গিয়েছে এই ফোনে ফ্রন্ট ক্যামেরায় থাকছে 13 মেগাপিক্সেলের একটি সেন্সর। রিয়ার প্যানেলের প্রাইমারি ক্যামেরা হিসেবে একটি 50 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। Exynos প্রসেসর থাকবে এই ফোনে পারফরমেন্সের জন্য। সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে এই ফোনে। 15W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5000mAh ব্যাটারি থাকবে Samsung Galaxy A14 ফোনটিতে।

Galaxy A14

তবে এই ফোনের দাম কত হবে সেটা এখনও জানা যায়নি। কিন্তু ফাঁস হওয়া তথ্য থেকে যে স্পেসিফিকেশন জানা গিয়েছে তাতে মনে করা হচ্ছে ভারতে যখন এই ফোন লঞ্চ করা হবে তখন এর দাম 12,000 টাকার আশপাশে রাখা হবে।

Samsung Galaxy M54 5G

এটি একটি মিড রেঞ্জের স্মার্টফোন হতে চলেছে যেখানে 5G সাপোর্ট মিলবে। এই মডেলের Geekbench লিস্টিং থেকে জন্য গিয়েছে এতে Samsung s5e8835 প্রসেসর থাকবে অর্থাৎ Exynos 1380 প্রসেসর। অ্যান্ড্রয়েড 13 এর সাহায্যে এই ফোন চলবে। জানা গিয়েছে আগামী বছরের শুরুর দিকে ফোনটি লঞ্চ করতে চলেছে। এই ফোনের পূর্বসূরির কথা চলতি বছরের এপ্রিল মাসে ঘোষণা করা হয়েছিল। 

Samsung Galaxy upcoming phones feature leaked online

Samsung Galaxy S23 5G

জানা গিয়েছে এই ফোনটিও আগামী বছরের ফেব্রুয়ারিতে লঞ্চ করতে পারে। এই সিরিজে তিনটি মডেল থাকবে, Samsung Galaxy S23, S23 Plus, এবং S23 Ultra। এই প্রতি মডেলের Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে বলেই জানা গিয়েছে। তবে এই সিরিজের যেটা বেস মডেল সেখানে আগের তুলনায় বড় হলেও বর্তমান সময়ে অন্যান্য স্মার্টফোনে যেমন ব্যাটারি পাওয়া যায় তার তুলনায় ছোট একটি ব্যাটারি থাকবে। 3900mAh ব্যাটারি থাকবে এই ফোনে। 

6.1 ইঞ্চির Full HD+ AMOLED ডিসপ্লে থাকবে এই ফোনে। 120 Hz রিফ্রেশ রেট মিলতে চলেছে বলেই খবর এই ফোনের ডিসপ্লেতে। পাঞ্চ হোল কাট আউট থাকবে ফোনটিতে। তবে এই ফোনের পূর্বসূরির তুলনায় যে এর ক্যামেরায় বিশেষ উন্নতি দেখা যাবে এমনটা নয়। জানা গিয়েছে এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা থাকবে যেখানে প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকতে পারে, সঙ্গে একটি 12 এবং আরেকটি 10 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। ফ্রন্ট ক্যামেরাতেও 10 মেগাপিক্সেলের একটি সেন্সর থাকতে পারে বলে জানা গিয়েছে সেলফি এবং ভিডিও কলিং এর জন্য।

 তবে এই ফোনের দাম কত হবে সেটা এখনও জানা যায়নি। কিন্তু অনুমান করা হচ্ছে ভারতে 70,000 থেকে 80,000 এর মধ্যেই দাম হবে এই ফোনের। Samsung Galaxy S22 ফোনটি চলতি বছরের ফেব্রুয়ারিতে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ নিয়ে 72,999 টাকায় লঞ্চ করেছিল।

সমস্ত প্রযুক্তিগত খবর, প্রোডাক্ট রিভিউ, বিজ্ঞান-প্রযুক্তি ফিচার এবং প্রযুক্তিগত আপডেটের জন্য, Digit.in-এ যান বা আমাদের Google News পেজে ক্লিক করুন৷

Subhasmita Kanji
Subhasmita Kanji

Email Email Subhasmita Kanji

Follow Us Facebook Logo

About Me: I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. Read More

WEB TITLE

Samsung Galaxy A14, Samsung Galaxy M54 5G Specs leaked online

Advertisements

ট্রেন্ডিং আর্টিকেলস

Advertisements

লেটেস্ট আর্টিকেল ভিউ অল

Advertisements

VISUAL STORY ভিউ অল