লঞ্চের আগেই লিক হল Redmi K60-এর ফিচার, MediaTek Dimensity 8200 প্রসেসর থাকবে ফোনে

লঞ্চের আগেই লিক হল Redmi K60-এর ফিচার, MediaTek Dimensity 8200 প্রসেসর থাকবে ফোনে
HIGHLIGHTS

শোনা যাচ্ছে Redmi K60 ফোনটি আগামী মাসে লঞ্চ হতে পারে

জানা গেল এই ফোনে নাকি 120 HZ রিফ্রেশ রেট থাকবে AMOLED ডিসপ্লেতে

MediaTek Dimensity 8200 প্রসেসরের সাহায্যে এই ফোনটি চলবে

Xiaomi কোম্পানি এখন দারুন তোড়জোড় করছে তাদের আগামী Flagship ফোন সিরিজ Xiaomi 13 সিরিজ লঞ্চ করার জন্য। শোনা যাচ্ছে এই সিরিজ নাকি চলতি বছরের শেষেই আত্মপ্রকাশ ঘটাবে। তবে শুধু Xiaomi 13 সিরিজ নয়, একই সময়, অর্থাৎ ডিসেম্বর মাসে নাকি Redmi এর তরফে Redmi K60 ফোনটিকে লঞ্চ করা হবে। তবে লঞ্চের আগেই ভ্যানিলা Redmi K60 এর একাধিক ফিচার লিক হয়ে গেল অনলাইনে। আর সেই লিক হওয়া তথ্য অনুযায়ী এই ফোনে নাকি MediaTek Dimensity 8200 প্রসেসর থাকবে। আর কী কী জানা গিয়েছে এই ফোন সম্পর্কে?

Redmi K60 এর স্পেসিফিকেশন

ডিজিটাল চ্যাট স্টেশন, একটি বিশেষ এবং জনপ্রিয় লিকস্টারের তরফে জানানো হয়েছে Redmi K60 ফোনটিতে MediaTek Dimensity 8200 প্রসেসর থাকবে। এই প্রসেসরের কথা ঘোষণা করা হতে পারে 8 নভেম্বর। এছাড়া এই ফোনের প্রাইমারি ক্যামেরায় থাকবে 48 মেগাপিক্সেলের একটি সেন্সর যেখানে গ্রাহকরা পেয়ে যাবেন অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন। এছাড়া এর সঙ্গে আরও একাধিক ক্যামেরা থাকতে পারে বলে অনুমান করা হচ্ছে। অন্যদিকে ফ্রন্ট ক্যামেরাতে সেলফি এবং ভিডিও কলিং এর জন্য থাকবে 16 মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

Redmi K60

এই ফোনে 120 HZ রিফ্রেশ রেট সহ একটি AMOLED ডিসপ্লে থাকবে বলেই জানা যাচ্ছে। সঙ্গে 67W ওয়্যার্ড ফাস্ট চার্জিং এবং 30 W ওয়্যারলেস ফাস্ট চার্জিং এর সুবিধা সহ 5500mAh ব্যাটারি থাকতে পারে এই ফোনে। অ্যান্ড্রয়েড 13 অপারেটিং সিস্টেমের সাহায্যে এই ফোন চলবে বলেই জানা গিয়েছে। তবে Redmi K60 তে MIUI 13 না MIUI 14 থাকবে সেটা এখনও স্পষ্ট করে জানা যায়নি।

শোনা যাচ্ছে এই ফোনটি চিনে আগামী বছরের একদম শুরুর দিকে লঞ্চ করতে পারে। Redmi K50 সিরিজের উত্তরসূরি হিসেবে এই ফোন লঞ্চ করবে বলেই জানা যাচ্ছে। তবে ভারতে কবে Redmi K60 লঞ্চ করবে সেটা এখনও একদমই অজানা।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo