দাম বাড়ল Redmi 9A, Redmi 9A Sport ফোনের, এখন দিতে হবে এত টাকা

দাম বাড়ল Redmi 9A, Redmi 9A Sport ফোনের, এখন দিতে হবে এত টাকা
HIGHLIGHTS

Redmi 9A ফোনের বেস মডেল এখন থেকে কিনতে হবে 7,299 টাকা দিয়ে

ফোনগুলির দাম বেড়ে যাওয়ার বিষয়টির প্রভাব পড়েছে Amazon এবং Flipkart সাইটে

Redmi 9A Sport মোবাইলকেও এখন কিনতে হবে আগের চাইতে আরও 300 টাকা বেশি দিয়ে

Redmi ব্র্যান্ড ইন্ডিয়ান টেক মার্কেটে বেশ কয়েকটি স্মার্টফোন মডেলের দাম বাড়িয়েছে। Redmi 9A সিরিজের ফোন গুলির দাম বেড়েছে। Redmi 9A এবং Redmi 9A Sport মোবাইলকে এখন কিনতে হবে আগের চাইতে আরও 300 টাকা বেশি দিয়ে। অনেকেই মনে করছে যে গ্লোবাল মার্কেটে হ্যান্ডসেট কম্পোনেন্টের অভাবের ফলে এই হ্যান্ডসেটগুলির দাম বাড়ানো হয়েছে।

এই ফোনগুলির ভারতের মার্কেটে দাম বেড়ে যাওয়ার ফলে দামের বদল ঘটেছে বিভিন্ন অনলাইন ই-কমার্স সাইটগুলিতেও । Amazon এবং Flipkart সাইটে যে দামে আগে এই মোবাইলগুলিকে কেনা যেত , এখন আরও 300 টাকা বেশি দিয়ে কিনতে হবে।

Redmi 9A এবং Redmi 9 A Sport ফোনের এখন দাম –

Redmi 9A ফোনের বেস মডেল, যা আসছে 2GB RAM এবং 32GB স্টোরেজ স্পেসিফিকেশনের সাথ। আগে এই ফোন কেনা যেত 6,999  টাকায়। তবে এখন থেকে কিনতে হবে 7,299 টাকা দিয়ে। অন্যদিকে এই ফোনের টপ –এন্ড 3GB RAM ভ্যারিয়েন্ট এখন কিনতে হবে 8,299 টাকা দিয়ে। আগে দাম ছিল 7,999 টাকা।

অন্যদিকে Redmi 9A Sport হ্যান্ডসেটের 2GB RAM ভ্যারিয়েন্টের মডেলকে আগে কেনা যেত 6,999 টাকায়। তবে এখন সেলে কিনতে হবে 7,299 টাকা দিয়ে। এই ফোনের 3GB RAM ভ্যারিয়েন্টের এখন দাম 8,299 টাকা তবে আসল দাম ছিল 7,999 টাকা।  

Xiaomi ব্র্যান্ডের তরফে একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে ডিম্যান্ড এবং সাপ্লাইয়ে মিলনা থাকার ফলে স্মার্টফোনের প্রত্যেকটি কম্পোনেন্টের দাম আগের তুলনায় বেড়েছে। আর এমন ডায়নামিক অবস্থার ফলে ব্র্যান্ডের তরফে বেশ কয়েকটি সিরিজের মডেলের দাম বাড়ানো হয়েছে। আরও বলা হয়েছে যে Xiaomi ব্র্যান্ড সবসময়েই ফোনের আসল দামের ওপর গুরুত্ব দিয়ে আসছে। আগামীদিনে ব্র্যান্ডের তরফে আরও অনেক ভ্যালু ফর মানি মোবাইল ক্রেতাদের জন্য হাজির করা হবে।

দীর্ঘদিন ধরে চলা এই সাপ্লাই শর্টেজের প্রভাব স্মার্টফোন ইন্ডাস্ট্রির প্রত্যেকটি OEM- র ওপর পড়েছে। এই বছরের আগস্ট থেকেই শাওমি ব্র্যান্ড ভারতে বেশ কয়েকটি মডেলের দাম আগের তুলনায় বাড়িয়েছে। এছাড়াও এই শর্টেজের প্রভাবে Oppo, Samsung, Realme ব্র্যান্ডের মোবাইলের দামও বেড়েছে।

Digit.in
Logo
Digit.in
Logo