Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোন লঞ্চ করল Google, জানুন কী রয়েছে ফিচার

Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোন লঞ্চ করল Google, জানুন কী রয়েছে ফিচার
HIGHLIGHTS

Pixel 6 এবং Pixel 6 Pro মডেলকে Google সংস্থার Pixel’s Fall Launch ইভেন্টে লঞ্চ করা হয়েছে

Pixel 6 এবং Pixel 6 Pro দুটি স্মার্টফোনেই রয়েছে 5G কানেক্টিভিটি ফিচার

28 অক্টোবর থেকে Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোনের সেল শুরু হবে

Pixel 6 এবং Pixel 6 Pro মডেলকে Google সংস্থার Pixel’s Fall Launch ইভেন্টে লঞ্চ করা হয়েছে। এই দুটি ফোন আসছে গুগলের নিজস্ব Tensor চিপসেটের সাথে। যার ফলে দুটি ফোনেই রয়েছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স এবং মেশিন লারনিংয়ের মতন উন্নত পারফরমেন্স ফিচার। Pixel 6 এবং Pixel 6 Pro মোবাইল আসছে পিছনের অংশে ক্যামেরা মডিউলের পরিবর্তে ক্যামেরা বারের ডিজাইন নিয়ে। এই দুটি ফোনেই থাকছে পাঞ্চ হোল ডিসপ্লে ডিজাইন। দুটি হ্যান্ডসেটই কাজ করবে Android 12 সিস্টেমে। এই দুটি পিক্সেল ফোনই  আসছে ডাস্ট এবং ওয়াটার রেজিস্টেন্সের ফিচার নিয়ে। 

Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোনের দাম-

গুগলের Pixel 6 মডেলের দাম পড়বে $599, যা ইন্ডিয়ান কারেন্সিতে 45,000 টাকা মতন। অন্যদিকে Pixel 6 Pro ডিভাইসের দাম পড়বে $899 যা ইন্ডিয়ান কারেন্সিতে 67,500 টাকা।

Pixel 6 স্মার্টফোন পাওয়া যাবে Coral. Sorta seafoam, Stormy Black কালার অপশনে। অন্যদিকে Pixel 6 Pro পাওয়া যাবে Cloudy White, Sorta Sunny, Stormy Black শেডে।

এই দুটি মডেলই আমেরিকাতে 28 অক্টোবর থেকে কেনা যাবে। এদের প্রি- বুকিং আমেরিকায় শুরু হচ্ছে আজ থেকে। তবে ভারতে এই ফোন দুটি কবে আসবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Pixel 6 স্মার্টফোনের স্পেসিফিকেশন-

গুগলের Pixel 6 স্মার্টফোনে রয়েছে একটি ন্যানো সিম এবং একটি ই-সিম অর্থাৎ ডুয়াল সিমের সাপোর্ট। এই হ্যান্ডসেট চলবে Android 12 সিস্টেমে। এই মোবাইল আসছে 6.4 ইঞ্চির ফুল এইচডি প্লাস OLED ডিসপ্লের সাথে। স্ক্রিনের পিক্সেল রেজোলিউশন 1080X2400 পিক্সেল। এই স্মার্টফোনের স্ক্রিনের রিফ্রেশ রেট 90HZ  এবং আসছে গোরিলা গ্লাস ভিকটাস প্রোটেকশন সমেত। ডিসপ্লের অ্যাসপেক্ট রেশিও 20:9 এবং পিক্সেল ডেনসিটি 441 ppi । এই ফোনে রয়েছে গুগলের নিজস্ব Tensor চিপসেট। সঙ্গে রয়েছে 8GB LPDDR5 RAM। 

এই ডিভাইসে প্রাইমারি ক্যামেরা হিসেবে রয়েছে  50MP f/1.85 অ্যাপারেচরের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং 12MP আলট্রা ওয়াইড শুটার। এই ফোনের রিয়ার ক্যামেরা আসছে লেজর ডিটেক্ট অটোফোকাস এবং অপটিকাল ইমেজ স্টেবিলাইজেশনের ফিচার নিয়ে। এছাড়া এতে রয়েছে 8MP f/ 2.0 অ্যাপারেচরের সেলফি শুটার।

গুগল এই নতুন পিক্সেল সিরিজের জন্য “Snap” এর সাথে পার্টনারশিপ করে নিয়ে এসেছে “Quick Tap to Snap” ফিচার , যার মাধ্যমে ইউজারেরা মোবাইল আনলক না করেও ক্যামেরা অনলি মোডের মাধ্যমে স্ন্যাপচ্যাটের জন্য ফটো ক্লিক করতে পারবেন। এছাড়াও এই ডিভাইসে ফটো তোলার জন্য রয়েছে  স্ন্যাপচ্যাটের ডেডিকেটেড অগমেন্টেড রিয়্যালিটি লেন্স। ক্যামেরার পাশাপাশি Pixel 6 স্মার্টফোনে রয়েছে ম্যাজিক ইরেজার ফিচার যার মাধ্যমে ফটো থেকে কোনো বাড়তি অবজেক্টকে মুছে ফেলা যাবে।

এছাড়া রয়েছে মোশন মোড ফিচার যা অ্যাকশান প্যান এবং লং এক্সপোজার প্রিসেটের মাধ্যমে ফটোকে রিয়েল টোন এবং আসল কালার দেয়। এছাড়াও এই ফোনে রয়েছে ফেস আনব্লার, ম্যানুয়াল হোয়াইট ব্যালেন্স এবং অন্যান্য বিশেষ ক্যামেরা ফোকাস ফিচার।

Pixel 6 মোবাইলে রয়েছে 128GB এবং 256GB  অনবোর্ড স্টোরেজ। এতে রয়েছে 5G, 4G LTE, Wi-Fi 6E, Bluetooth, GPS, ইউএসবি পোর্টের ফিচার। এছাড়া এতে রয়েছে ইন-ডিসপ্লে সেন্সরের পাশাপাশি এক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, বারোমিটার, পাইরোমিটার, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর।

Pixel 6 ফোনে রয়েছে লাইভ ট্রানস্লেশনের ফিচার। এই ডিভাইস আসছে 4,614 mAh ব্যাটারি এবং 30W ওয়্যারড ফাস্ট চার্জ এবং 21W ওয়্যারলেস ফাস্ট চার্জের সাপোর্ট সমেত। এই ডিভাইসে রয়েছে ব্যাটারি শেয়ার ফিচার যার মাধ্যমে Pixel 6   ডিভাইস দিয়ে ইউজারেরা অন্য ফোনে চার্জ দিতে পারবেন।

Pixel 6 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন-

গুগলের Pixel 6 Pro স্মার্টফোনে রয়েছে একটি ন্যানো সিম এবং একটি ই-সিম অর্থাৎ ডুয়াল সিমের সাপোর্ট। এই হ্যান্ডসেট চলবে Android 12 সিস্টেমে। এই ফোন আসছে 6.7 ইঞ্চির QHD প্লাস LTPO OLED ডিসপ্লের সাথে। স্ক্রিনের রিফ্রেশ রেট রয়েছে 1440X3120 পিক্সেল। স্ক্রিনের রিফ্রেশ রেট হতে পারে 10Hz থেকে 120Hz। এই ফোনের স্ক্রিনের অ্যাসপেক্ট রেশিও 19:5:9  এবং পিক্সেল ডাইমেনসিটি 512ppi। এই ডিভাইস আসছে গোরিলা গ্লাস ভিকটাস প্রোটেকশন সমেত এবং রয়েছে গুগলের নিজস্ব Tensor চিপসেট সঙ্গে 12GB LPDDR5 RAM।

এই স্মার্টফোন আসছে ট্রিপল ক্যামেরা সেটআপের সঙ্গে, যেখানে রয়েছে 48MP টেলিফটো শুটার, 50MP ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং 12MP আলট্রা-ওয়াইড শুটার। এতে রয়েছে 20x সুপার রেস জুম ফিচার। Pixel 6 Pro ডিভাইসে সেলফি ক্যামেরার জন্য রয়েছে 11.1MP ক্যামেরা f/2.2 অ্যাপারেচারের সাথে।

Pixel 6 Pro ডিভাইস আসছে Pixel 6 স্মার্টফোনের মতনই সমস্ত কাস্টম ক্যামেরা ফিচার নিয়ে। আগামীদিনে কুইক ট্যাপ সমেত আরও সমস্ত স্ন্যাপচ্যাটের ফিচার পাবে এই ডিভাইস।

Pixel 6 Pro আসছে 128GB, 256GB, 512GB UFS 3.1 ইন্টারনাল স্টোরেজ অপশনের সাথে। এতে রয়েছে 5G, 4G LTE , Wi-Fi 6E, Bluetooth, GPS, ইউএসবি পোর্টের ফিচার। এছাড়া এতে রয়েছে ইন –ডিসপ্লে সেন্সরের পাশাপাশি এক্সেলেরোমিটার, অ্যাম্বিয়েন্ট লাইট, বারোমিটার, পাইরোমিটার, ম্যাগনেটোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর।

ব্যাটারি ফিচার হিসেবে রয়েছে 5,003 mAh ব্যাটারি , 30W ওয়্যারড ফাস্ট চার্জ এবং 23W ওয়্যারলেস ফাস্ট চার্জের সাপোর্ট সমেত। এই ডিভাইসে রয়েছে ব্যাটারি শেয়ার ফিচার যার মাধ্যমে Pixel 6 Pro ডিভাইস দিয়ে ইউজারেরা অন্য ফোনে চার্জ দিতে পারবেন।

 

 

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo