ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO ফোনের মধ্যে কোনটি কেমন

ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO ফোনের মধ্যে কোনটি কেমন
HIGHLIGHTS

ফোন দুটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 আছে

OnePlus 7 Pro ফোনে ‘Fluid’ AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে

OnePlus 7 ডুয়াল রেয়ার ক্যামেরার ফোন

প্রায় মাস খানেক ধরে চলা বিভিন্ন লিক আর গুজবের অবশেষে অবশান হল, ভারতে অবশেষে OnePlus য়ের দুটি ফোন OnePlus 7 আর OnePlus 7 Pro লঞ্চ হয়েছে। আর আপনাদে রবলে রাখি যে 7 সিরিজের এই দুই ফোনের মধ্যে 7Pro ফোনে কিছু ফিচার্স বেশি দেওয়া হেয়ছে। এই OnePlus 7 Pro ফোনটিতে আপনারা একটি ‘Fluid’ AMOLED  ডিসপ্লে পাবেন। আর এই প্রথম কোন ওয়ানপ্লাস ডিভাইসে এই রকম ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনে আপআনারা একটি পপ আপ সেলফি ক্যামেরা পাবেন আর ফোনে একটি 48MP র রেয়ার ক্যামেরা সঙ্গে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 চিপসেট দেওয়া হয়েছে।আসুন দেখা যাক আমরা দেখি যে এই দুই ফোনের মধ্যে পার্থক্য কি আর কোথায়?

ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO ডিসপ্লে

OnePlus 7 Pro ফোনে আপনারা একটি মেটাল বিল্ড পাবেন আর এর সঙ্গে এই ফোনে একটি অল গ্লাস ডিজাইন দেওয়া হয়েছে। আর এই ফোনের ফ্রন্ট আর ব্যাক সাইটে আপনারা গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান পাচ্ছেন। আর এই ফোনে আপনারা একটি 6.67 ইঞ্চির full AMOLED ডিসপ্লে পাবেন আর এটি একটি QHD+ প্যানেল। আর এই ফোনটি DisplayMate য়ের কাছ থেকে A+ রেটিং পেয়েছে। আর এছাড়া এই ফোনের পিক্সাল ডেনসিটি 516ppi । আর এটি HDR10+ সার্টিফায়েড। আর এছাড়া এই ফোনটির রিফ্রেস রেট 90Hz আর এটি এর জন্য  অ্যানিমেশান, নেগিভেশান আর ভিডিও দেখার অভিজ্ঞতা খুব স্মুথ।

OnePlus 7 ফোনে আপনারা একটি  full-screen display ডিজাইন পাবেন না তবে এই ফোনে আপনারা OnePlus 6T র মতন ওয়াটার ড্রপ নচ পাবেন। আর এই ফোনটিতেও কোম্পানি স্ন্যাপড্র্যাগন 855 দিয়েছে। আর এই ফোনে আপনারা 6.2-inch Full HD+ 60Hz AMOLED  ডিসপ্লে পাবেন।

 

ONEPLUS 7 PRO আর ONEPLUS 7 য়ের দাম

OnePlus 7 Pro ফোনটি তিনটি আলাদা আলদা ভেরিয়েন্টে এসেছে। এই ফোনের 6Gb র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্ট (mirror Gray) কালারে মাত্র 48,999 টাকায় কনেয়া যাবে আর, এছাড়া আপনারা এই ফোনের 8GB র‍্যাম আর 256GB ভেরিয়েন্টটি (mirror Gray) কালারে মাত্র 52,999 টাকায় কিনতে পারবেন আর এছাড়া আপনারা এই ফোনের 12GB র‍্যাম আর 256GB ভেরিয়েন্টটি আর 8GB র‍্যাম আর 256Gb ভেরিয়েন্টটি আপনারা যথাক্রমে 52,999 টাকা আর 57,999 টাকায় কিনেত পারবেন। এই ফোনটি আপনারা Nebula Blue, Mirror Gray,আর Almond colourয়ে কিনতে পারবেন।

 

OnePlus 7 ফোনটি দুটি কালার ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। আপনাদের বলে রাখি যে এই ফোনের 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ ভেরিয়েন্টটি মিরার গ্রে কালারে মাত্র 32,999 টাকায় কেনা যাবে। আর এই ফোনের 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টটি আপনারা মিরার গ্রে কালারে 37,999 টাকায় কিনতে পারবেন। আর আপনারা যদি OnePlus 7 ফোনের red কালার ভেরিয়েন্টটি 8GB র‍্যাম আর 256GB স্টোরেজে কিনতে চান তবে আপনারা তা 37,999 টাকায় কিনতে পারবেন।

ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO র পার্ফর্মেন্স

আম আ জানি যে OnePlus 7 Pro ফোনটিতে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 চিপসেট পাবেন, আর এর সঙ্গে এই ফোনে আপনারা একটি 12GB র‍্যাম ভেরিয়েন্টও পাবেন আর যা 256Gb স্টোরেজের। আর এই ফোনটি প্রথম ফোন যা কোম্পানি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 য়ের সঙ্গে লঞ্চ করেছে। এই ফোনটি ছাড়া বাজারে এই চিপসেটের ফোন আর নেই। তবে পার্ফর্মেন্সের ক্ষেত্রে এই ফোনটির প্রতিযোগী হল – Honor View 20, Huawei P30 Pro আর Galaxy S10E। তবে আম রা যদি OnePlus 7 ফোনটি দেখি তবে এই ফোনেও কোম্পানি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 855 পাবেন।

 

ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO র ক্যামেরা

এবার আমরা যদি এই দুটি ফোনের ক্যামেরার দিকটি দেখি তবে আপনাদের বলে রাখি যে OnePlus 7 Pro ফোনটিতে আপনারা একটি ট্রিপেল রেয়ার ক্যামেরা সেটআপ পাবেন। এই ফোনে আপনারা 48MP Sony IMX 586 সেন্সার পাবেন। এটি f/1.6 aperture lens আর ustom-made 7-element plastic lens যুক্ত। আর এই ফোনের সেন্সার OIS আর EIS সাপোর্ট করে আর এছাড়া এই ফোনে আপনারা একটি 8Mp র টেলিফটো লেন্স পাবেন আর যা 3X Zoom সাপোর্ট করে। আর এই ফোনে একটি 16MP র আল্ট্রা ওয়াইড লেন্সা আছে।ফোনের পপ আপ ফ্রন্ট ক্যামেরাটি 16MPর।

তবে OnePlus 7 ফোনটিতে আপনারা একটি ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন আর এছাড়া এই ফোনে একটি 48MP র সেন্সার আর একটি 5MP র সেকেন্ডারি সেন্সার আছে। আর এই ফোনে আপনারা LED ফ্ল্যাশ পাবেন। আর এছাড়া এই ফোনে আপনারা একটি 16MP র ফ্রন্ট ক্যামেরা পাবেন।

ONEPLUS 7 VS ONEPLUS 7 PRO ফোনের ব্যাটারি আর বাকি ফিচার্স

OnePlus 7 Pro ফোনটিতে আপনারা স্টিরিও স্পিকার পাবনে আর নতুন প্রজুক্তির ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে। কোম্পানি এই ফোনে ডল্বি স্পিকার দিয়েছে। আর এই ফোনে আপনারা একটি 4000mAh য়ের ব্যাটারি আছে। আর এই ফোনটি কোম্পানি অনুসারে এর আগের ফোনের থেকে 38% বেশি ফাস্ট চার্জিং স্পিড যুক্ত হবে। আর এই ফোনে Oxygen OS 9 ছাড়া অ্যান্ড্রয়েড 9 পাই দেওয়া হয়েছে। আর OnePlus 7 ফোনে আপনারা একটি 3700mAh য়ের ব্যাটারি পাবেন আর এই ফোনে একটি ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo