থার্ড পার্টি ডেভলাপার্সদের জন্য স্যামসাং Bixby সাপোর্ট দিতে পারে

থার্ড পার্টি ডেভলাপার্সদের জন্য স্যামসাং Bixby সাপোর্ট দিতে পারে
HIGHLIGHTS

এই সপ্তাহে স্যামসাং তাদের ‘ডেভেলাপার্স কনফারেন্স’ হোস্ট করতে চলেছে, মনে করা হচ্ছে যে এই কনফারেন্সের সময়ে কোম্পানি নিজদের ভার্চুয়াল অ্যাসিস্টেন্স Bixby র থার্ড পার্টি ডেভলাপার্সের জন্য দিতে পারে

এই সপ্তাহে স্যামসাং তাদের ‘ডেভেলাপার্স কনফারেন্স’ হোস্ট করতে চলেছে। মনে করা হচ্ছে যে এই কনফারেন্সের সময়ে কোম্পানি নিজদের ভার্চুয়াল অ্যাসিস্টেন্স Bixby র থার্ড পার্টি ডেভলাপার্সের জন্য দিতে পারে। আর এই ভাবে স্মার্টফোন তৈরির কোম্পানি Alexa, Siri আর Assistant কে করা প্রতিযোগিতা দেবে। আর এই ইভেন্টে কোম্পানি Bixby র জন্য নতুন ফাংশান বানানোর জন্য ডেভেলাপার্সদের উৎসাহিত করছে যাতে তা আরও ভাল করা যায়। আর ক্যাব থেকে ফোন কল, খাওয়ার অর্ডার করা থেকে অন্যান্য আরও অনেক ফাংশান তৈরি করার ক্তাহ ডেভালাপার্সদের বলা হয়েছে।

আপনাদের নিশ্চই মনে আছে যে গত বছর Galaxy S8 ফোনের সঙ্গে Bixby লঞ্চ করা হয়েছিল। প্রথমে কোম্পানি এটি লিমিটেড ফিচারের সঙ্গে নিয়ে আসে। আর এর পরে 2018 সালে Galaxy Note 9 লঞ্চ করার মস্যে এতে কিছু ফিচার্স অ্যাড করা হয়। স্যামসাং ডেভেলাপারা এটা বলতে পারবেন যে কী ভাবে কেউ ‘ক্যাপসুল’ ম্নাএ ফাংশান করতে পারে। স্যামসাং তাদের বেশির ভাগ প্রোডাক্টে Bixby র সাহায্যে ইউজার্সদের এর সঙ্গে ফ্রেন্ডলি করছে। আর এই প্রোডাক্ট গুলির মধ্যে স্যামসাং টিভি, স্মার্টফোন আর অবেক প্রোডাক্ট আছে। আর সব থেকে বড় কথা এই যে Bixny র সব থেকে ভাল ফাংশান সাবমিট করার পরে ডেভলাপার্সদের জন্য কোম্পানি $10,000 অ্যাওয়ার্ড রাখতে পারে।

এর সঙ্গে আশা করা হচ্ছে যে স্যামসাং SDC র সময়ে নিজদের ফোল্ডেবেল স্মার্টফোনের বিষয়েও জানাতে পারে। আর বলা হচ্ছে যে স্যামসাং ট্যাবলেটের সাইজে হ্যান্ডসেটের সাইজ হতে পারে। আর এই বিষয়ে আরও ডিটলেস এই সময়ে জানা যেতে পারে। আর মনে করা হচ্ছে যে স্যামসাং তাদের ফোল্ডেবেল স্মার্টফোনে ‘Galaxy F’ সিরিজের নামের মার্কেটে লঞ্চ করতে পারে।

আর এর সঙ্গে স্যামসাং আগস্টে Galaxy Home স্মার্ট স্পিকারের কথা জানিয়েছিল আর এখনও পর্যন্ত এর লঞ্চ ডেটের বিষয়ে অফিসিয়ালি জানানো হয়নি। আর আপনাদের বলে রাখি যে Bixby ভয়েস অ্যাসিস্টেন্স রান করবে।

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo