Nokia 8 স্মার্টফোনটির ক্যামেরা প্রো মোড পেল, এবার এরকম ধরনের ছবি নেওয়া যাবে

Nokia 8 স্মার্টফোনটির ক্যামেরা প্রো মোড পেল, এবার এরকম ধরনের ছবি নেওয়া যাবে
HIGHLIGHTS

প্রো মোডে ISO, হোয়াইট ব্যালেন্স, ফোকাস এক্সপোজার আর অন্যান্য বেশ কিছু ম্যানুয়াল অ্যাডজাস্টমেন্টের সঙ্গে এসেছে

HMD গ্লোবাল তাদের Nokia 8 স্মার্টফোনটিকে গত বছর 35,999টাকায় লঞ্চ করেছিল, এই ডিভাইসটি এই দামে ভাল স্পেক্স যুক্ত ডিভাইস বলা যায়। তবে ক্যামেরার ক্ষেত্রে এই ফোনে একটি ত্রুটি ছিল, এতে সেই সময়ে একটি বড় দুর্বলতা দেখা গেছিল আর তা এই ফোনের প্রো মোড লেন্স ছিল। তবে এই ফিচারে কোম্পানির তরফে nokia 8 Sirocco আর nokia 7 plus স্মার্টফোনও আনা হয়েছিল। তবে কোম্পানি বলেছে যে এই ফিচারটি nokia 8 য়েও এবার দেওয়া হবে, আর তারা যেমন বলেছিল তেমনি এই ডিভাইসটিতে প্রো মোড দেওয়া হয়েছে।

এই প্রো মোড পুরনো লুমিয়া ফোনে দেখা গেছিল আর ক্যামেরা বেশ ভাল ছিল। আর এতে বেশ কিছু নতুন ফিচারও ছিল আর এর মানে এই যে এতে এবার কন্ট্রোল ইত্যাদির জন্যও বেশি ফিচার পাবেন আর এচাহ্রা এতে হোয়াইট ব্যালেন্স, ফোকাস, ISO, শাটার স্পিড আর এক্সপোজারও দেওয়া হয়েছে।

GSMArenaর একটি রিপোর্টে বলা হয়েছে যে এই ফার্মওয়্যার আপডেটকে V4.88B নামে আনা হয়েছে। আর এছাড়া এর সাইজ আমারা যদি দেখি তবে দেখা যাবে যে এই ফোনে 600MB সাইজ। nokia 8 ফোনটি ছাড়া অন্য কার্ল জাইস লেন্স যুক্ত নোকিয়া ফোনেও এই ফিচার পাওয়া যেতে পারে। নোকিয়ার পুরনো ফোনের এই ক্যামেরা ক্ষমতা জানে। আর এই লিস্টে Nokia PureView 808 আর Lumia 1020 আছে।

আর আমরা যদি নোকিয়ার এই স্মার্টফোনটির বিষয়ে কথা বলি তবে এই ডিভাইসে একটি 13মেগাপিক্সালের ক্যামেরা সেন্সার ব্যাকে আছে আর যা ফেস ডিটেকশান আর অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান যুক্ত। আর এছাড়া সেলফি ইত্যাদির জন্য স্মার্টফোনে একটি 13মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা আছে আর এই ফোনে স্ন্যাপড্র্যাগ্ন 835চিপসেট আর একটি 3090mAh ব্যাটারি যুক্ত।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo