২৫৬ জিবি মেমরি স্টোরেজ, ৬ জিবি RAM নিয়ে বাজারে আসছে নোকিয়া P1, MWC 2017 তে হতে পারে লঞ্চ

২৫৬ জিবি মেমরি স্টোরেজ, ৬ জিবি RAM নিয়ে বাজারে আসছে নোকিয়া P1, MWC 2017 তে হতে পারে লঞ্চ
HIGHLIGHTS

নোকিয়া P1 স্মার্টফোনের 128 জিবি মডেল এর দাম $ 800 (প্রায় 54,500 টাকা) হতে পারে.

অ্যান্ড্রয়েডে ফিরছে নোকিয়া, এই খবর এখন সবার জানা। HMD গ্লোবাল কিছু সময় আগে নকিয়া ব্র্যান্ড এর অধীন অ্যান্ড্রয়েড স্মার্টফোন নকিয়া 6 কে চালু করে। এই ফোন কে 8 জানুয়ারি চীন মধ্যে চালু করা হয়েছিল। এবং কিছু দিন আগে এই ফোনের সেল এর আয়োজন ও করা হয়েছিল যেখানে মাত্র এক মিনিটে এই ফোনের সব ইউনিট বিক্রি হয়ে যায়ে। এবং নোকিয়া 6 এবং নোকিয়া P1, এই দুই স্মার্টফোন নিয়েই বাজার অধিপত্য করতে নামছে আবার নোকিয়া।

আরও দেখুন : ইলেক্ট্রিক কার এর ইতিহাস জানতে দেখুন এই ভিডিও।

আশা করা হচ্ছে যে, নকিয়া P1 স্মার্টফোনের ১২৮ জিবি মডেল এর দাম $800 (৫৪,০০০ টাকা) হতে পারে. এছাড়া ২৫৬জিবি মেমরি স্টোরেজ এর দাম $950 (প্রায় ৬৪,৭০০ টাকা) হতে পারে এমনটি আশা করা হচ্ছে. এই ফোনের বিষয় ফোনএরিনা-র মাধ্যমে জানা যায়.

যদি গুজব কে সত্য মানা যায় তাহলে এই ফোনে থাকছে 5.3 ইঞ্চি শার্প IGZO 120Hz ডিসপ্লে গরিলা গ্লাস 5 প্রটেকশন এর সঙ্গে উপস্থিত হবে. এটি একটি ফুল HD বা QHD ডিসপ্লে হবে. এছাড়া এই ফোনে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর. যার সঙ্গে ৬জিবি র্যাম এবং 128/256GB ইন্টারনাল স্টোরেজ ও উপস্থিত থাকবে. এর সঙ্গে ফোনে থাকবে ২২.৬ মেগাপিক্সেল ক্যামেরা. এবং ৩৫০০ mAh ব্যাটারি থাকছে. এই ফোন একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এর সঙ্গে উপস্থিত হবে. এটি অ্যান্ড্রয়েড 7.0 নুগা অপারেটিং সিস্টেম এর উপর ভিত্তি করে করা হবে.

আরও দেখুন : জিও’র আরেকটি কিস্তি মাত, সেকেন্ডে ১ জিবি স্পিড দেবে জিও!

আরও দেখুন : স্ন্যাপডিলে LeEco Le2 স্মার্টফোনে পাবেন ফ্রি জিও সিম ও ফ্লাইট বুকিংয়ে ছাড়

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo