Nokia G50 হবে সংস্থার সবথেকে সস্তা 5G স্মার্টফোন, লঞ্চের আগেই রেন্ডার ফাঁস

Nokia G50 হবে সংস্থার সবথেকে সস্তা 5G স্মার্টফোন, লঞ্চের আগেই রেন্ডার ফাঁস
HIGHLIGHTS

G-সিরিজের এই নতুন মডেল হতে পারে G20 মডেলের আপগ্রেডেড ভার্সন

TENAA ওয়েবসাইটেই সর্বপ্রথম এই মডেলের রিয়েল লাইফ ফটো লিক হয়েছে

Geekbench benchmarking প্ল্যাটফর্মেও এই মডেলের স্পেসিফিকেশন চোখে পড়েছে

এই বছরের শুরুর দিকেই HMD অন্যান্য দুটি স্মার্টফোনের সাথে ঘোষণা করেছিল Nokia G50 মডেলের লঞ্চের কথা। G-সিরিজের এই নতুন মডেল হতে পারে G20 মডেলের আপগ্রেডেড ভার্সন। তবে এই দুটি মডেলে দেখা যাবে আকাশ- পাতাল পার্থক্য। সম্প্রতি চিনের TENAA সার্টিফিকেশন ওয়েবসাইটে এই মডেলের ঝলক দেখা গেছে। সেইসঙ্গে Geekbench benchmarking প্ল্যাটফর্মেও এই মডেলের স্পেসিফিকেশন চোখে পড়েছে। TENAA ওয়েবসাইটেই সর্বপ্রথম এই মডেলের রিয়েল লাইফ ফটো লিক হয়েছে।

মার্কেটে Nokia G50 স্মার্টফোন মডেলের যে ফটো ভাইরাল হয়েছে, TENAA ওয়েবসাইটে প্রকাশিত হওয়া ফটোর চাইতে খানিকটা আলাদা। মূল পার্থক্য হল পিছনের ক্যামেরা মডিউল অংশে দেখা কালারড সেন্সর ক্যামেরার। TENAA লিস্টিংয়ে দেখা গেছে  মডেলের সমস্ত বডিতে যে কালার থাকবে , ব্যাক ক্যামেরা অংশেও একই কালার থাকবে। যা মডেলকে দেবে ফ্রেশ লুক। যদিও এর আগে লিক হওয়া Nokia G50 মডেলের পিছনের অংশে থাকবে পুরো ব্ল্যাক সেন্টার ক্যামেরা। যার ডিজাইন হবে এক্কেবারে Nokia 3.4 স্মার্টফোনের মতনই। ফটোতে আরও দেখা গিয়েচগে গুগল অ্যাসিস্টেন্ট বাটনের অস্তিত্ব। যদিও আসলেই এই Nokia G50 মডেল দেখতে কেমন হবে তা এখনো অফিসিয়াল লঞ্চ না হওয়া অবধি জানা যাবে না।

Geekbench লিস্টিংয়ে এই নতুন মডেলের বেশ কিছু স্পেসিফিকেশন চোখে পড়েছে। এই নতুন স্মার্টফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন 480 5G চিপসেট। এছাড়া এতে রয়েছে সিক্স কোর ক্লক 1.8 GHz এবং টু কোর ক্লক 2GHz। এই স্মার্টফোন কাজ করবে অ্যান্ড্রয়েড 11 ভার্সনে। এই মডেলে থাকতে পারে 4GB পর্যন্ত RAM। এই নতুন Nokia G50 মডেল সিঙ্গেল কোর টেস্টে পেয়েছে 509 স্কোর ও মাল্টি কোর টেস্টে পেয়েছে 1560 স্কোর।

Nokia G50 স্মার্টফোনের পাশাপাশি আরও লঞ্চ করতে পারে নতুন নোকিয়া ট্যাবলেট T20। তবে এখনো অবধি  জানা গিয়েছে এই বছর লঞ্চ করবে এই নতুন স্মার্টফোন মডেল।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo