সাংহাই MWC তে ওপ্পোর আন্ডার ডিসপ্লে ক্যামেরা সামনে এল

সাংহাই MWC তে ওপ্পোর আন্ডার ডিসপ্লে ক্যামেরা সামনে এল
HIGHLIGHTS

সাংহাই MWC তে নতুন প্রযুক্তি শোকেস হয়েছে

পরবর্তী সময়ে ওপ্পো ফোনে আন্ডার ডিসপ্লে ক্যামেরা থাকতে পারে

MWC সাংহাইয়ের সময়ে অনেক নতুন ঘোষনা হয়েছে। আর এই ইভেন্টে ওপ্পো তাদের নতুন আন্ডার স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি নিয়ে এসেছে। গত সপ্তাহে কোম্পানি একটি টিজার ভিডিও নিয়ে এসেছে এখানে এই ফোনের প্রোটোটাইপ সেলফি ক্যামেরা দেখা গেছিল। আর এই ভাবে ক্যামেরা প্রযুক্তির পরে নচ, পাঞ্চ হোল ক্যামেরার বা পপ আপ ক্যামেরার আর দরকার হবে না।

ওপ্পোর এই ছবি থেকে ডিভাইসের ক্লিয়ার প্রোটোটাইপ দেখা গেছে তবে এই ডিভাইসের বিষয়ে কিছু জানা জায়নি। আন্ডার স্ক্রিন ক্যামেরা প্রযুক্তিতে সেলফি ক্যামেরা ডিসপ্লের ভেতরে থাকবে যা ডিসপ্লের মধ্যে লুকানো থাকবে।

ওপ্পো পরিষ্কার ভাবে জানিয়েছে যে আন্ডার স্ক্রিন ক্যামেরা প্রযুক্তি USC কাস্টমাইজড ক্যামেরা মডিউলে আসবে।

এই প্রযুক্তির ক্ষেত্রে সব থেকে বড় প্রশ্ন এই যে ক্যামেরা কি ভাল করে সেলফি নিতে অয়ারবে। ওপ্পো ক্যামেরার ওপর ট্রান্সপারেন্ট মেটিরিয়াল ব্যাবহার করেছে আর পিক্সাল রিডাজাইন করেছে যা ক্যামেরা ফেস লাইট ইশ্যুর সমস্যা যাতে না হয়।

সাংহাই MWC র আগে ওপ্পোর VP Brain Shen বলেছিলেন যে এই প্রযুক্তি এখন প্রথম সেটয়েজে আছে আর এখন এটির থেকে হাই কোয়ালিটির ইমেজ আশা না করাই ভাল। তবে আন্ডার ডিসপ্লে ক্যামেরা এবার আর অবাস্তব ব্যাপার বা স্বপন নয়, এটি হয়ত পরবর্তী সময়ে ওপ্পোর ফোনে আসবে। সাওমিও এই প্রযুক্তির ইন ডিসপ্লে ক্যামেরা প্রযুক্তির ওপর কাজ করছে যা এই বছরের শেষে দেখা যেতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo