Nokia 9 Pureview মোবাইল ফোনটি MWC 2019 য়ের জন্য পোস্টবন হয়েছে, এর সম্ভাব্য দাম এই হতে পারে

Nokia 9 Pureview মোবাইল ফোনটি MWC 2019 য়ের জন্য পোস্টবন হয়েছে, এর সম্ভাব্য দাম এই হতে পারে
HIGHLIGHTS

জানা গেছে যে Nokia 9 Pure View ফোনটি এবার MWC 2019 য়ে লঞ্চ করা হতে পারে, আর এও জানা গেছে যে এই স্মার্টফোনটির দাম প্রায় €749 হতে পারে

কিছু দিন আগে জানা গেছিল যে Nokia 9 PureView ফোনটি IFA 2018 য়ের কাছাকাছি সময়ে লঞ্চ করা হতে পারে। তবে তেমনটা হয়নি আর এই ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট থাকতে পারে। তবে এই ফোনটির লঞ্চ ডেট পোস্টবন হয়েছে।

আর আমরা এই ফোনটির বিষয়ে যদি একটু ডিটেলে দেখি তবে দেখা যাবে যে এই ফোনটি 2017 সাল থেকেই লঞ্চ করার বিষয়ে কোন না কোন খবর এসে চলেছে। 2018 সালেও এই ফোনটি লঞ্চ করা হয়নি। আর এবার জানা যাচ্ছে যে এই ফোনটি MWC 2019 য়ে লঞ্চ করা হতে আপ্রে। আর এই খবরটিও অফিসিয়ালি জানানো হয়নি। একজন টুইটার ইউজার্স Nokia_Anew য়ের মাদ্যমে এই খবর জানিয়েছে।

এখনও Nokia 9 PureView ফোনটির বিষয়ে অফিসিয়ালি কিছুই জানা যায়নি তবে এই স্মার্টফোনটি একটি নেক্সট জেনারেশানের স্মার্টফোন হবে বলে ইন্টারনেটে জানা গেছে। এই ফোনটি Nokia 9 য়ের জায়গা নেওয়ার জন্য 2019 সালের আগস্টে লঞ্চ করা হতে পারে আর এটি স্ন্যাপড্র্যাগন 855 SoC আর5G সাপোর্টের সঙ্গে আসবে।আর আসল Nokia 9 Pure View সামনের MWC তে আসবে।  আর এর আগের অনেক রিপোর্ট অনুসারে এই ফোনটিতে পেন্টা ক্যামেরা সেটআপ থাকবে আর ডিভাইসে পাতলা বেজেল যুক্ত ডিসপ্লে দেওয়া হবে আর ডিভাইসে নচ ডিজাইন থকাবেনা।

টিপস্টার Nokia_Leaks দাবি করেছেন যে Nokia 9 Pure View ফোনটির স্পিকারের ওপরে কাজ করা হচ্ছে আর এই স্মার্টফোনে স্ন্যাপড্র্যাগন 855 SoC থাকতে পারে আর এই ফোনটি 2019 সালে 5G সাপোর্টের সঙ্গে আসবে।

এই স্মার্টফোনটিতে এজ-টু-এজ OHD(2K) ডিসপ্লে থাকবে যাতে সেলফি ক্যামেরার জন্য ডেডিকেটেড কাটআউট দেওয়া হবে। আর আসল Nokia 9 ফোনটিও পাতলা ফ্ল্যাট ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হতে পারে।

স্যামসাং গত বছর চিনে তাদের Galaxy A8s ফোনটি ইনফিনিটি O ডিসপ্লে প্যানেকের সঙ্গে লঞ্চ করেছিল। আর এতে ফ্ল্যাগশিপ Galaxy S10 য়ের মতন ডিসপ্লে ডিজাইন দেওয়া হতে পারে।

টিপস্টার জানিয়েছেন যে এই স্মার্টফোনটি Nokia 9 Pure View য়ের মতন পেন্টা লেন্স ক্যামেরা সেটআপের সঙ্গে আসবে। তবে এটি পরবর্তী জেনারেশানের মডেল হবে আর তাই এটী বড় সেন্সারের সঙ্গে আসবে। আর এই ডিভাইসে ক্যামেরা অরিজিনাল Nokia 9 য়ের থেকে বেশি ভাল ইমেজ কোয়ালিটি অফার করবে।

Digit.in
Logo
Digit.in
Logo