জিও 4G ফিচার ফোনের প্রি বুকিং বন্ধ করা হল

জিও  4G ফিচার ফোনের প্রি বুকিং বন্ধ করা হল
HIGHLIGHTS

4 মিলিয়ান মানুষ বুকিং করেছে

রিলায়েন্স জিও তাদের 4G ফিচার ফোনের বুকিং বন্ধ করে দিয়েছে। রিলায়েন্স জিও তাদের 4G ফিচারফোনের জন্য অনেক রেসপন্সের দাবি করেছে। আর এই জন্যই জিওফোনের বুকিং বন্ধ করতে হয়েছে। কোম্পানির দাবি যে 4মিলিয়ান মানুষ 4G ফিচার ফোনের বুকিং করে ফেলেছে। তবে আবার কবে এই ফোনের প্রি বুকিং শুরু হবে তা এখনও কোম্পানির তরফে জানানো হয়নি।

গত বৃহস্পতিবার বিকেল ৫.৩০ থেকে এই ফোনের প্রিবুকিং শুরু হওয়ার পর খুব তাড়াতাড়ি জিওর সার্ভার ক্র্যাশ হয়ে যায়। এর সঙ্গে কোম্পানি এখনও এটা পরিষ্কার করে জানায়নি যে 4G ফিচার ফোন আবার কবে থেকে বুক করা যাবে। তবে কোম্পানি জানিয়েছে যে 4মিলিয়ান মানুষ এই ফোনের বুকিং করেছে।

কোম্পানি তাদের ওয়েবসাইটে পোস্ট করেছে ‘লাখ লাখ মানুষ জিও ফোন বুক করে নিয়েছে। আবার এই ফোনের প্রি বুকিং কবে থেকে শুরু হবে এই বিষয়ে আমরা আপনাদের জানাবো”। তবে যারা প্রিবুকিং করে নিয়েছেন তারা তাদের জিওফোনের স্ট্যাটাস মাই জিও অ্যাপ থেকে ‘মাই ভাউচার’ সেকশানে চেক করতে পারবে। আর আপনি '18008908900' এইন্মবরে ফোন করেও এর স্ট্যাটাস জানতে পারবেন।

গত মাসে জিও ফোনের কথা ঘষনা করা হয়েছিল। এমন এটি ফোনের কথা ঘোষনা করা হয় যা একটি বিনামূল্যের ফোন। তবে সিকিউরিটির জন্য ১৫০০ টাকা ইউজার্সকে দিতে হবে যা পরে ইউজারকে ফেরত দিয়ে দেওয়া হবে। কোম্পানি প্রিবুকিং এর সময় ৫০০ টাকা চার্জ করেছে, আর বাকি টাকা ফোন হাতে পাওয়ার সময় দিতে হবে।

রিলায়েন্স জিও প্রতি সপ্তাহে ৫ লাখ ইউনিট জিওফোন বানাবার কথা ভাবছে। যারা প্রথম বুকিং এর সময় ফোন বুক করেছেন তারা সবার আগে ফোন পাবেন। এই ফোনের একটি প্ল্যানে ইউজার্সরা প্রতিদিন 500MB ডাটার সঙ্গে আনলিমিটেড ভয়েস কল আর 300 SMS পাবে। এই প্ল্যানটি 28 দিনের জন্য বৈধ হবে। এর সঙ্গে কোম্পানি এক সপ্তাহের জন্য 54 টাকার রিচার্জ আর 24 টাকায় 2  দিনের ভ্যালিডিটি যুক্ত প্ল্যান অফার করছে।  

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo