Jio নিয়ে আসছে 4000 টাকা পর্যন্ত দামের ‘Made in India’ 5G ফোন, জানুন ফিচার্স

Jio নিয়ে আসছে 4000 টাকা পর্যন্ত দামের ‘Made in India’ 5G ফোন, জানুন ফিচার্স
HIGHLIGHTS

রিলায়েন্স জিওর এই সস্তার 4G স্মার্টফোনটির নাম Jio Orbic phone (RC545L) বলা হচ্ছে

Jio Orbic phone (RC545L) গুগল প্লে কনসোলে লিস্ট করা হয়েছে

Jio-র এই সস্তা 4G অ্যান্ড্রয়েড স্মার্টফোনটির দাম প্রায় 4000 টাকার কাছাকাছি হতে পারে

Reliance Jio বাজারে সস্তা ডেটা আনার পর, এবার সস্তা 4G স্মার্টফোন আনার প্রস্তুতি নিচ্ছে। রিলায়েন্স জিও (Reliance Jio) সম্প্রতি গুগলের (Google) সাথে হাত মিলিয়ে ভারতে 5G ফোন লঞ্চ করার ঘোষণা করে এবং তার পর থেকে গ্রাহকরা অধীর আগ্রহে সংস্থার নতুন ফোনের অপেক্ষা করছে। সংস্থার এই সস্তা 4G অ্যান্ড্রয়েড স্মার্টফোনটির দাম প্রায় 4000 টাকার কাছাকাছি হতে পারে। তবে এখনও জিও বা গুগল সংস্থা সেই ফোনটির বিষয়ে এখনও কিছুন জানায়নি।

পাশাপাশি কিছু দিন আগে একটি রিপোর্টে জানা গিয়েছিল রিলায়েন্স জিও এই বছর ডিসেম্বর মাসে জিও স্মার্টফওন লঞ্চ করতে পারে। ইতিমধ্যে রিলায়েন্স জিওর নতুন ফোনের নাম ও প্রকাশে এসে গেছে। রিলায়েন্স জিওর এই সস্তার 4G স্মার্টফোনটির নাম Jio Orbic phone (RC545L) বলা হচ্ছে। তবে আসুন জেনে নেওয়া যাক এই ফোনটি সম্পর্কে …

Jio Orbic phone (RC545L) গুগল প্লে কনসোলে লিস্ট করা হয়েছে। গুগল প্লে তালিকাও জিওর এই ফোনের ফিচারগুলি সম্পর্কে তথ্য দিয়েছে। তালিকা অনুযায়ী, জিওর সস্তা 4G অ্যান্ড্রয়েড স্মার্টফোনটির নাম দেওয়া হবে Jio Orbic phone (RC545L)। তাই মনে করা হচ্ছে কোম্পানি আরও একবার তাদের অর্বিক স্মার্টফোন সিরিজ আনতে চলেছে। গুগলের সাথে হাত মিলিয়ে এই ফোনটি লঞ্চ করা হবে। এই ফোনে কোয়ালকমের স্ন্যাপড্রাগন QM215 প্রসেসর দেওয়া হবে যা অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের জন্য ডিজাইন করা হয়েছে।

Android Go সহ লঞ্চ হবে এই ফোন

প্রসেসরের ক্ষেত্রে, এই ফোনটি অ্যান্ড্রয়েড গো-র সাথে লঞ্চ করা যেতে পারে। এমন পরিস্থিতিতে এই ফোনে 1 জিবি বেশি র‍্যাম চেয়ে বেশি আশা করা যায় না। এই ফোনের ডিসপ্লে HD+ রেজোলিউশনের হবে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 10 বা 11-র সাথে লঞ্চ করা যেতে পারে। ফোনটি ভারতে 2020 ডিসেম্বরের মধ্যে চালু করা যেতে পারে। রিপোর্টে আরও দাবি করা হয়েছে যে জিও এক বছরের মধ্যে বাজারে দুই কোটি স্মার্টফোন বাজারে আনবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo