iQOO Z6 Lite প্রথম ফোন হতে চলেছে যাতে Snapdragon 4 সিরিজের চিপসেট থাকবে

iQOO Z6 Lite প্রথম ফোন হতে চলেছে যাতে Snapdragon 4 সিরিজের চিপসেট থাকবে
HIGHLIGHTS

iQOO Z6 Lite ফোনে Qualcomm Snapdragon 4 series চিপ ব্যবহৃত হতে চলেছে

আগামী সপ্তাহে কোয়ালকমের তরফে এই Snapdragon 4 সিরিজের চিপ লঞ্চ করা হবে

iQOO সংস্থাটি সেপ্টেম্বরেই iQOO Z6 Lite ফোনটি লঞ্চ করতে চলেছে ভারতে

iQOO Z6 সিরিজের নতুন ফোন হিসেবে আত্মপ্রকাশ ঘটাতে চলেছে iQOO Z6 Lite ফোনটি। এর আগে এই সিরিজে দুটো ফোন বাজারে এসেছে, একটি হল iQOO Z6 এবং আরেকটি হল iQOO Z6X। এই নতুন ফোনটি গত সপ্তাহেই চিনে আত্মপ্রকাশ ঘটিয়েছে। এবার মনে করা হচ্ছে iQOO Z6 Lite ভারতে আসতে চলেছে শীঘ্রই।

ইতিমধ্যে এই সংস্থাটি সেরার শিরোপা পেয়ে গিয়েছে চলতি বছরে কারণ তাদের গ্রাহকরা তাদের ফোন ব্যবহার করে ভীষণই খুশি। এর আগে জানা গিয়েছিল যে চলতি মাসেই হয়তো ভারতের বাজারে iQOO Z6 Lite ফোনটি আসবে। কিন্তু এখন 91Mobiles এর মতে, মনে করা হচ্ছে এই ফোনটিতে Snapdragon 4 সিরিজের চিপসেট ব্যবহার করা হবে যেটা এখনও লঞ্চ করেনি। Qualcomm খুব শীঘ্রই Snapdragon 4 series chip লঞ্চ করতে চলেছে বাজারে এবং iQOO Z6 Lite হবে সেই প্রথম ফোন যাতে এই প্রসেসর থাকবে। জানা গিয়েছে যে আগামী সপ্তাহে হয়তো এই বিষয়ে কিছু ঘোষণা হলেও হতে পারে। দেখে নিন iQOO Z6 Lite ফোনটিতে কী কী থাকতে পারে।

ভারতে কবে লঞ্চ হতে চলেছে iQOO Z6 Lite?

যেমনটা আগেই বলা হল সেপ্টেম্বরেই মনে করা হচ্ছে এই ফোনটি ভারতে লঞ্চ করা হবে। এবং 91Mobiles এর মতে এটিই হবে প্রথম ফোন যাতে থাকবে Snapdragon 4 সিরিজের চিপসেট। এছাড়াও এতে থাকতে চলেছে Vivo T1X এর মতো একই রকমের স্পেসিফিকেশন যেটা গত জুলাইয়ে ভারতে লঞ্চ করেছে। Qualcomm এর তরফে হয়তো Snapdragon 4 সিরিজের ব্যাপারে আগামী সপ্তাহে কিছু ঘোষণা করা হবে।

iQOO Z6 Lite

এই ফোনে কী কী ফিচার থাকতে পারে?

iQOO Z6 Lite ফোনটিতে 120Hz রিফ্রেশ রেট সহ 6.58 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে থাকবে বলে মনে করা হচ্ছে। এছাড়া 18W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ থাকবে 5000mAh এর ব্যাটারি। এই ফোনের দুটো ভ্যারিয়েন্ট উপলব্ধ হবে, একটি হল 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ, আরেকটি হল 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। এছাড়া রিয়ার প্যানেলে থাকবে দুটো ক্যামেরা যার প্রাইমারি সেন্সর হল 13 মেগাপিক্সেলের। এবং সেলফি ও ভিডিও কলের জন্য থাকবে 8 মেগাপিক্সেলের ক্যামেরা। এছাড়া আপাতত এই ফোনের বিষয়ে তেমন কিছুই জানা যায়নি। কিন্তু মনে করা হচ্ছে খুব শীঘ্রই এই ফোনটি ভারতে লঞ্চ হতে চলেছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo