iPhone 15 Pro সিরিজে থাকবে 8GB RAM, A17 Bionic Chip, USB Type C পোর্ট

iPhone 15 Pro সিরিজে থাকবে 8GB RAM, A17 Bionic Chip, USB Type C পোর্ট
HIGHLIGHTS

যত দিন যাবে ততই নাকি iPhone এর ভ্যানিলা এবং প্রো মডেলগুলোর যে ফিচার আছে সেগুলোর পার্থক্য বাড়তে থাকবে

আইফোন 15 মডেলে নাকি 8 RAM থাকতে চলেছে

চলতি বছরে আইফোন 14 প্রো মডেলের চাহিদা সব থেকে বেশি

iPhone 15 এর ফিচার বা স্পেসিফিকেশন কী হবে বা হতে চলেছে সেটা এখনও জানা যায়নি তবে অনুমান করা হচ্ছে ভ্যানিলা এবং Pro মডেলগুলোতে যে ফিচার মিলবে তার মধ্যে অনেকটাই পার্থক্য থাকবে। iPhone 14 এর Pro মডেলগুলো iPhone 14 এর তুলনায় অনেক বেশি উন্নতমানের। দিন দিন ভ্যানিলা এবং Pro মডেলের মধ্যে যে তফাৎ আছে ফিচারের দিক থেকে সেটা আরও বাড়বে বলেই জানা গিয়েছে। এবং চলতি বছরে iPhone 14 Pro এর চাহিদা সব থেকে বেশি। জানা গিয়েছে আইফোন 15 প্রো দারুন ফাস্ট একটি প্রসেসরের সঙ্গে আসতে চলেছে। সঙ্গে থাকবে দারুন ক্যামেরা, RAM, ইত্যাদির সুবিধা।

মনে করা হচ্ছে iPhone 15 Pro এবং iPhone 15 Pro Max ফোন দুটিতে অনেক বেশি RAM থাকবে, এমনটাই জানিয়েছে TrendForce analysts। এগুলোতে 8 GB RAM থাকবে বলেই জানা গিয়েছে। এই সিরিজেও চারটি ফোন থাকবে iPhone 14 এর মতো, iPhone 15, iPhone 15 plus, iPhone 15 Pro এবং iPhone 15 Max Pro।

প্রথমে শোনা গিয়েছিল যে এবারই আইফোন 14 প্রো এবং আইফোন 14 ম্যাক্স প্রোতে অনেক বেশি RAM থাকবে, কিন্তু শেষ পর্যন্ত 6 GB RAM নিয়েই ফোন দুটি লঞ্চ করা হয়। এবার অনুমান করা হচ্ছে আগামী বছর আইফোন 15 প্রো এবং আইফোন 15 ম্যাক্স প্রো যখন Apple A17 বায়োনিক চিপসেট সহ লঞ্চ করবে সেখানে বেশি RAM থাকবে। অন্যদিকে iPhone 15 এবং iPhone 15 plus এ A16 বায়োনিক চিপসেট থাকবে বলেই জানা গিয়েছে।

iphone 15 features

অন্যদিকে সম্প্রতি জানা গিয়েছে যে অ্যাপেলের ফোন এবার থেকে USB টাইপ সি পোর্ট দিয়েই চার্জ দেওয়া যাবে। এমন বদল আনতে চলেছে এই মার্কিন টেক জায়েন্ট সংস্থা। ইউরোপিয়ান ইউনিয়নের অর্ডার অনুযায়ী এমনই সিদ্ধান্ত নিয়েছে অ্যাপেল। তাই মনে করা হচ্ছে আগামী বছর iPhone 15 যখন লঞ্চ করবে তখন তার জন্য আলাদা চার্জার কিনতে হবে না। টাইপ সি চার্জার দিয়েই এবার চার্জ করা যাবে।

গত বছরের তুলনায় আইফোন 14 নাকি অনেক বেতার পারফর্ম করছে। অন্তত 3% বেড়েছে তার পারফরমেন্স। বেড়েছে বিক্রি এবং শিপমেন্ট। তবে কিছুদিন আগে অ্যাপেলের তরফে বলা হয়েছিল যেন iPhone 14 Plus বিক্রি কমানো হয় যেহেতু এই ফোনের চাহিদা তেমন নেই বাজারে।

TrendForce এর রিপোর্ট অনুযায়ী অ্যাপেল 240 মিলিয়ন আইফোন ইউনিয় বিক্রি করেছে যার মধ্যে সব থেকে বেশি বিক্রি হয়েছে আইফোন 14 প্রো। আইফোন 14 সিরিজ এই মোট বিক্রি 36% শেয়ার হোল্ড করছে। আইফোন 14 প্রো এর সঙ্গে আইফোন 14 প্রো ম্যাক্সের চাহিদাও দেখার মতো।

Digit.in
Logo
Digit.in
Logo