Apple ইউজারদের জন্য সুখবর! iPhone 14-এ নেটওয়ার্ক ছাড়াই করা যাবে কলিং এবং SMS

Apple ইউজারদের জন্য সুখবর! iPhone 14-এ নেটওয়ার্ক ছাড়াই করা যাবে কলিং এবং SMS
HIGHLIGHTS

আইফোন 14 সিরিজ আগামী মাসেই লঞ্চ করতে চলেছে

7 সেপ্টেম্বর অ্যাপেল আনুষ্ঠানিক ভাবে এই সিরিজ লঞ্চ করবে

এই ফোনে সেলুলার কানেকশন না থাকলেও ফোনে কথা বলা এবং মেসেজ করা যাবে

iPhone 14 Series লঞ্চ হতে চলেছে শীঘ্রই, আর কয়েকদিনের অপেক্ষা। আগামী মাসেই এই ফোনটিকে অ্যাপেল (Apple) আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করতে। সংস্থার তরফে জানানো হয়েছে আগামী 7 সেপ্টেম্বর Apple Launch Eventর মাধ্যমে এই iPhone 14 সিরিজ লঞ্চ করা হবে। লঞ্চের আগেই এই সিরিজ সম্পর্কে একাধিক তথ্য উঠে আসছে। সম্প্রতি আরও একটি নতুন তথ্য জানা গেল অ্যাপেল আইফোন 14 সিরিজ সম্পর্কে। 4G বা 5G সেলুলার কানেকশন না থাকলেও না আইফোন 14 ব্যবহার করে গ্রাহকরা ফোন করতে পারবেন আবার মেসেজও পাঠাতে পারবেন। আর এই গোটা কাজটাই হবে লো আর্থ অরবিট (LEO) স্যাটেলাইট কমিউনিকেশন কানেকটিভিটির সাহায্যে।

ক্যালিফোর্নিয়ার এক স্যাটেলাইট কমিউনিকেশন কনসালটেন্ট টিম ফারার একটি রিসার্চ ফার্ম টেলিকম, মিডিয়া এবং ফাইন্যান্স অ্যাসোসিয়েটের সঙ্গে যুক্ত। তিনি জানিয়েছেন যে অ্যাপেল হয়তো তাদের নিজস্ব স্যাটেলাইট কানেকটিভিটির কথা ঘোষণা করবে। আর এই কানেকটিভিটি যুক্ত থাকবে আইফোনের সঙ্গে। জানা গিয়েছে অ্যাপেল নাকি Globalstar এর সঙ্গে যুক্ত হয়ে এই স্যাটেলাইট কানেকটিভিটি তৈরি করবে। এই গ্লোবালস্টার সংস্থার অধীনে আছে একাধিক লিও স্যাটেলাইট, আর অ্যাপেল এই ধরনের স্যাটেলাইট রাখারই চেষ্টা করছে তাদের আগামী ফোনে।

iPhone 14 Series

আইফোন 14 সিরিজে থাকতে চলেছে চারটি ফোন। এই সিরিজে থাকবে iPhone 14, iPhone 14 Pro, iPhone 14 Max, iPhone 14 Pro Max। আগে জানা গিয়েছিল যে আইফোন হয়তো এই সিরিজে মিনি মডেল রাখবে না, কিন্তু এখন জানা যাচ্ছে যে মিনি মডেল লঞ্চ হতেও পারে এই ফোনের। এছাড়া এই প্রো মডেলগুলোতে থাকতে চলেছে A16 Bionic Chip। এছাড়া iOS 16 অপারেটিং সিস্টেম থাকবে এই ফোনের সিরিজে। কিন্তু এই ফোনগুলোর দাম কত হবে সেটা এখনও জানা যায়নি। কিন্তু অনুমান করা হচ্ছে যে আইফোন 13 সিরিজের থেকে দাম বেশি হবে এই সিরিজের। আগামীদিনে এই ফোন লঞ্চ হয়ে গেলে তা Flipkart এবং Amazon থেকে গ্রাহকরা কিনতে পারবেন।

iphone 14 series

Apple Watch Series 8 এবং Watch Pro

জানা গিয়েছে আইফোন 14 এর সঙ্গে Apple Watchও লঞ্চ হতে পারে। এই স্মার্টওয়াচটিতে থাকতে পারে একাধিক হেলথ ফিচার। সঙ্গে নতুন ডিজাইন থাকবে বলেই অনুমান করা হচ্ছে। Apple Watch 7 এর মতোই Watch 8 সিরিজেও একই রকম সেন্সর থাকবে বলে জানা গিয়েছে। এই ঘড়ির সঙ্গে একটি Apple Watch Pro লঞ্চ হতে পারে বলেও শোনা যাচ্ছে। এই ফোনে ডিসপ্লের সাইজও বড় করা হবে বলেই জানা গিয়েছে।

Airpods Pro 2

Airpods 2 লঞ্চ হওয়ারও সম্ভাবনা আছে এই Apple Launch eventএ। ফার্স্ট জেনারেশনের সঙ্গে এই নেক্সট জেনারেশনের একাধিক মিল থাকতে পারে বলেই শোনা যাচ্ছে। কিন্তু এই নতুন ডিভাইসটিতে উন্নতমানের চিপসেট থাকবে বলেই জানা গিয়েছে। সঙ্গে পাওয়া যাবে উন্নতমানের অডিও। কিন্তু এই নতুন এয়ারপডস এর সঙ্গে 2019 সালে যে এয়ারপডস লঞ্চ হয়েছিল তার ডিজাইনের সঙ্গে মিল থাকবে কিনা জানা যায়নি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo