iPhone 14 মিলছে অবিশ্বাস্য দামে, বাড়ছে iPhone 14 Pro এর চাহিদা

iPhone 14 মিলছে অবিশ্বাস্য দামে, বাড়ছে iPhone 14 Pro এর চাহিদা
HIGHLIGHTS

ভারতে কিছুদিন আগেই লঞ্চ করেছে আইফোন 14

এর মধ্যেই তুঙ্গে আইফোন 14 প্রোর চাহিদা এবং বিক্রি

অবিশ্বাস্য ভাবে কমছে আইফোন 14 এর দাম, কিনতে চাইলে কিনে ফেলুন

চলতি বছরেই Apple এর তরফে লঞ্চ করা হয়েছে iPhone 14 series, এই সিরিজে রয়েছে চারটি ফোন, iPhone 14,  iPhone 14 Plus, iPhone 14 Pro, iPhone 14 Pro Max। iPhone 14 Pro নাকি iPhone 14 এবং iPhone 14 Plus এর থেকে ভাল বিকোচ্ছে এমনটাই একাধিক মিডিয়ার রিপোর্ট দাবি করছে। যদিও অ্যাপেলের তরফে কখনই তাদের সেল রিপোর্ট প্রকাশ্যে আনা হয় না। এছাড়াও এটাও জানা গিয়েছে নতুন বেশ কিছু রিপোর্ট থেকে আইফোন 14 প্রো মডেলটি নাকি গ্রাহকদের থেকে দারুন রেসপন্স পাচ্ছে এবং এর চাহিদাও বাড়ছে।

অন্যান্য বারের মতো এবার আইফোন সিরিজে কোনও মিনি মডেল নেই, তার পরিবর্তে এই সংস্থা এনেছে iPhone Plus মডেল, যেখানে আছে একটি বড় ডিসপ্লে সহ আইফোন 14 এর একাধিক দারুণ ফিচার। স্বভাবতই এই মডেল নিয়ে অ্যাপেলের বেশি এক্সপেকটেশন ছিল। কিন্তু সেই তুলনায় এই মডেল তেমন সাড়া মোটেই পাচ্ছে না। উল্টে গ্রাহকদের pro মডেল দুটি বেশি পছন্দ হয়েছে কারণ তার বড় ডিসপ্লে এবং আকর্ষণীয় সমস্ত ফিচারের কারণে।

DigiTimes এর রিপোর্ট অনুযায়ী iPhone 14 Pro এর চাহিদা এবং বিক্রি দুই iPhone 14 এবং iPhone 14 Plus এর বিক্রিকে ছাপিয়ে গিয়েছে। যদিও এবারের iPhone 14 সিরিজের যে Pro এবং নন প্রো মডেলগুলো আছে তাদের বিক্রির হার আলাদা তবুও সার্বিক বিক্রি এবং চাহিদার হার যদি দেখা হয় এই সিরিজের তাহলে সেটা গত বছরের iPhone 13 এর মতোই।

iphone 14 Pro

এই রিপোর্ট অনুযায়ী সামনের কোয়াটারেও iPhone 14 এবং iPhone 14 Plus এর বিক্রির হার এক থাকবে। ফলে সেক্ষেত্রে অ্যাপেলের তরফে হয়তো অর্ডার কমানো হবে যার প্রভাব সোজাসুজি পড়বে আইফোন 14 সিরিজের উপলব্ধতায়।

মিং চি কুও, যিনি একজন বিশিষ্ট অ্যানালিস্ট তাঁর মতে iPhone 13 mini, iPhone SE 3 এর থেকেও খারাপ চাহিদা iPhone 14 এবং iPhone 14 Plus মডেল দুটির। তিনি এই ফোন দুটির বিক্রিকে Lackluster বলে অভিহিত করেছেন। অন্যদিকে iPhone 14 Pro এবং iPhone 14 Pro Max মডেল দুটির চাহিদা ক্রমে বেড়েই চলেছে। এর কারণে মনে করা হচ্ছে অ্যাপেল হয়তো ধীরে ধীরে নন প্রো মডেল তৈরি করা বন্ধ করে পুরোপুরি মনোনিবেশ করবে Pro মডেলগুলোতে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo