Digit Zero 1 Awards 2018: সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন

Digit Zero 1 Awards 2018: সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন
HIGHLIGHTS

2018 সালের অনেক নতুন স্মার্টফোন এসেছে আর এই শত শত ফোনের মধ্যে আমরা সেরা ফোনকে আমাদের জিরো 1চ অ্যাওয়ার্ড দিয়েছি

Zero 1 সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন

2018 সালে অনেক কিছু নতুন দিয়েছে যখন অনেক কম দামের ফোনে কোয়াল্কম কম দামের ফোন দিয়েছে। এখানে হাই রেজিলিউশানের HDR এনেবেল ডিসপ্লে, IP রেটিং আর সব মিলিয়ে ডিজাইন ল্যাঙ্গুয়েজ সেট করেছে। যাই হোক Zero 1 অ্যাওয়ার্ডসে আমরা সেরা পার্ফর্মেন্সর ভিত্তিতে এই পুরষ্কার দিয়েছি। যখন সবাই 10nm প্রসেসার বেসড কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপের দিকে গেছে সেখানে অ্যাপেল হুয়াওয়ে 7nm য়ের প্রসেসার দিয়েছে। আর আমরা সব ফ্ল্যাগশিপ স্মার্টফোন টেস্ট করে দেখেছি।

2018 সালের পুরষ্কার বিজেতারা

Apple iPhone XS Max

Apple প্রোডাক্টে এই বছর একটি চমকপ্রদ পরিবর্তন দেখা গেছে আর তা তাদের দামের ক্ষেত্রে, কোম্পানি এবার প্রায় লাখ টাকার কাছাকাছি দামের ফোন লঞ্চ করেছে। আর যেখানে বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফ্ল্যাগশিপ স্মার্টফোন ভারতে অনেক কম দামে এসেছে। অ্যাপেল সেখানে এই গ্যাপ অনেকটাই বাড়িয়ে দিয়েছে তবে পার্ফর্মেন্সের ক্ষেত্রেও তারা অনেক কিছু করেছে। নতুন A12 বাওনিক প্রসেস ম্যানুফ্যাকচার 7nm প্রসেসারের মধ্যে শুধু যে দারুন স্পিড দিয়েছে তা না আর সঙ্গে আমাদের বেঞ্চমার্ক টেস্টে iPhone XS Max 4GB র‍্যামের ফোনটি সব অ্যান্ড্রয়েড ফোনকে অনেকটা পেছনে ফেলে এগিয়ে গেছে। আর অন্য কিছু টেস্টে iPhone 5% দ্রুত দ্বিতীয় দ্রুততম ফোনের ( আইফোন নয়) থেকে আর অনেক ক্ষেত্রে প্রায় একই রকমের দ্রুত। iPhone XS Max AnTuTu তে 316685 স্কোর করেছে আর এটি সব ক্ষেত্রে এখনও পর্যন্ত সব থেকে বেশি স্কোর। আর গিকবেঞ্চের সিঙ্গেল আর মাল্টি স্কোরের এদের স্কোর যথাক্রমে 4791 আর 11026 । আর এটি গরে iPhone XS Max সর্বাধিক 20-30 শতাংস ফাস্ট। 2108 সালের জন্য Apple iPHone XS Max টপ পার্ফর্মেন্সে আর এই ডিভাইসটির একটি সমস্যা এই যে এর 512GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম 1,44,990।

রানার আপ

Samsung Galaxy Note 9

Samsung Galaxy Note 9 ফোনটি Zero 1 অ্যাওয়ার্ডের সময়ে রানার আপ হয়েছে। Samsung Galaxy Note 9 OS য়ের সময়ে বাজারে সেরা ডিল আর এর রিজিলিউশান 2.5K আর HDR প্রিমিয়াম সার্টিফিকেশান অফার করে। 2018 সালের লঞ্চ হওয়া ফ্ল্যাগশিপ ডিভাইসের মধ্যে Samsung Galaxy Note 9 একটি ভাল অপশান।

বেস্ট বাই

LG G7+ ThinQ

আপনারা যদি একটি সেরা বাইয়ের অপশান চান তবে LG G7+ ThinQ য়ের বিষয়ে ভাবতে পারেন। এই ডিভাইসটিতে 6GB র‍্যাম আর 128GB UFS 2.1 স্টোরেজ আছে।

Digit.in
Logo
Digit.in
Logo