Huawi Mate 20 Pro স্মার্টফোনটি 6.9ইঞ্চির OLED প্যানেল যুক্ত হতে পারে

Huawi Mate 20 Pro স্মার্টফোনটি 6.9ইঞ্চির OLED প্যানেল যুক্ত হতে পারে
HIGHLIGHTS

চিনের স্মার্টফোন তৈরির কোম্পানি বড় সাইজের OLED প্যানেল নিজের ফোন Huawei Mate 20 Pro তে রাখতে চায় যা এই বছরের শেষের দিকে বা 2019 সালের প্রথমে লঞ্চ করা হবে

বিশ্বের তৃতীয় বৃহত্তম বড় স্মার্টফোনের কোম্পানি Huawei এখনও পর্যন্ত সব থেকে বড় স্ক্রিন সাইজের সঙ্গে প্রিমিয়াম ফোন লঞ্চ করেছে, দক্ষিণ কোরিয়ার পাব্লিকেশান The Bell এই দাবি জানিয়েছে। রিপোর্ট থেকে জানা গেছে যে কোম্পানি স্যামসং ডিসপ্লে 6.9ইঞ্চির OLED প্যানেল অর্ডার করেছে। চিনের স্মার্টফোন তৈরির কোম্পানি বড় সাইজের OLED প্যানেল নিজের ফোনে আনতে চলেছে আর যা এই বছরের শেষে বা 2019সালের প্রথমে লঞ্চ করা হতে পারে।

সোর্স অনুসারে স্যামসং য়ে ডিসপ্লে এই সময়ে Huawei র 6.9ইঞ্চির OLED প্যানেল স্যাম্পেল দেবে। আশা করা হচ্ছে যে OLED স্ক্রিনে সম্পূর্ণ সাপ্লাই তৃতীয়াংশের মধ্যে শেষ হবে।

গত বছরের Huawei 16 অক্টোব্রে জার্মানিতে Huawei Mate 10 আর Mate 10 Pro স্মার্টফোন দুটি লঞ্চ করেছিল। সাপ্লাইয়ের সময়ে দেখা যায় যে কোম্পানি এটি OLED প্যানেলের সঙ্গে Huawei Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোন দুটি দিতে পারে, যা এই বছরের শেষে লঞ্চ করা হবে। Mate 20 তে 6.1 ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে আর সেখানে P20 Pro তে 6.9ইঞ্চির বর ডিসপ্লে থাকতে পারে।

গুজব অনুসারে Samsung Galaxy Note 9 ফোনটিতে 6.38ইঞ্চির OLED স্ক্রিন আনা হতে পারে আর সেখানে iPhone য়ে 6.46 ইঞ্চির OLED ডিসপ্লে থাকবে। Huawei তাদের প্রতিদ্বন্দ্বীদের টক্কর দেওয়ার জন্য 6.9ইঞ্চির Mate 20 Pro লঞ্চ করবে।

Mate 20 ফোনটিতে AnTuTu লিস্টিংয়ে এপ্রিলে দেখা গেছে। লিস্টিং থেকে জানা গেছে যে এতে কিরিন 980 চিপসেটের Mate 20 স্মার্টফোনের বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে 350,000+ য়ের বেশি স্কোর পেয়েছে। আর এর জন্য এই সম্ভবনা বেরে গেছে যে Mate 20 আর Mate 20 Pro স্মার্টফোনে কিরিন 980 SoC থাকবে। আর গত মসের রিপোর্ট অনুসারে এটি একটি 7nm চিপসেট হবে যাতে 2018 iPhone য়ের Apple A12 SoC আছে।

Huawei Mate RS ফোনে আন্ডার-ফিঙ্গার ডিসপ্লে ফিঙ্গাররপিন্ট স্ক্যানারের সঙ্গে লঞ্চ করা হয়েছে। আর এবার গুজবে শোনা যাচ্ছে যে Mate 20 য়ের অ্যাডভান্স বায়োমেট্রিক্স ফিচার দেওয়া হতে পারে।

ভায়াঃ

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo