Huawei MeTa 9 আর Mate 9 Pro স্মার্টফোনটি নতুন ফেস আনলক ফিচার পেল

Huawei MeTa 9 আর Mate 9 Pro স্মার্টফোনটি নতুন ফেস আনলক ফিচার পেল
HIGHLIGHTS

এই আপডেটের সাইজ 514MB আর এটি লেটেস্ট মে 2018’র জন্য অ্যান্ড্রয়েড সিকিউরিটি পেজ পেজ পেতে পারে

Huawei সম্প্রতি Mate 9 আর Mate 9 Pro স্মার্টফোনের জন্য নতুন EMUI 8.0 আপডেট রিলিজ করেছে, আর এর মধ্যে ডিভাইসের কোন নতুন ফিচার্স পাবে। আর এই আপডেটের ভার্সান নম্বর 8.0.0.356 আর এই দুটি স্মার্টফোনের জন্য ফেস আনলক ফিচার নিয়ে এসেছে।

ফেস আনলক ফিচার ছাড়া এই আপডেটে কিছু জেসচার নির্ভর কন্ট্রোলসও আছে। আর এই আপডেটে ডিভাইসের গেমিং অ্যাসিস্টেন্সও আছে। নতুন ফিচার্স ছাড়া আপডেটে বাগ ফিকসেজ, আছে আর এর মধ্যে WeChat মেসেজের ডিটেল রিশেপশানও একটি।

এই আপডেটে বেস কিছু অ্যাপের জন্য নতুন আইকন দেওয়া হয়েছে, আর এছাড়া এই আপডেটের সাইজ 514MB আর এর লেটেস্টে 2018র অ্যান্ড্রয়েড সিকিউরিটি পেজও নিয়ে এসেছে। কোম্পানির কথা অনুসারে এই নতুন আপডেট Mate 9 ফুল নেটকম এডিশান MHA-ALOO Mate 9 নেটকম মোবাইল কাস্টমার্স এডিশান MHA-TLOO আর Meta 9 PRo ফু; নেটকম এডিশান LON-AL00, Porsche ডিজাইন এডিশানের জন্য দেওয়া হয়েছে।

প্রায় মাস 6 য়েক আগে HGuawei, Meta 9 সিরিজের জন্য EMUI 8.0 আপডেট দেওয়া শুরু করেছিল যার মধ্যে ক্মোম্পানির পুরনো ফ্ল্যাগশিপ ডিভাইস অ্যান্ড্রয়েড ওরিও সিস্টেমে আপডেট ছিল। আর এই ডিভাইসের ফিচার্সে AI অ্যাসিস্টেনবস, স্মার্ট স্পিল্ট স্ক্রিন ইত্যাদি ছিল।

Huawei Mate 9 ফোনটিতে 5.9ইঞ্চির ফুল HD ডিসপ্লে আছে আর জা গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান যুক্ত। আর সেখানে আমারা যদি Mate 9 Pro স্মার্টফোনটি দেখি তবে দেখা যাবে যে এতে 5.5ইঞ্চির ডিস্প্লে থাকবে জার রেজিলিউশান 1440×1080 পিক্সাল আর এতে গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশানও আছে।, আর এই দুটি স্মার্টফোনে কোম্পানির হিলিকম কিরিন 960 অক্টা কোর প্রসেসার দেওয়া হয়েছে। Mete 9 স্মার্টফোনটিতে 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ আছে, আর সেখানে প[রো এডিশানে 4GB/6GB র‍্যাম আর 64GB/128GB স্টোরেজ আছে।

ভায়াঃ

Digit.in
Logo
Digit.in
Logo