Google Pixel 8a: লঞ্চের আগেই স্মার্টফোনের স্পেসিফিকেশন এল সামনে, লিক হল ডিটেল

Google Pixel 8a: লঞ্চের আগেই স্মার্টফোনের স্পেসিফিকেশন এল সামনে, লিক হল ডিটেল
HIGHLIGHTS

Google Pixel 8a স্মার্টফোন গুগলের সবচেয়ে বড় ইভেন্টে লঞ্চ হতে পারে

সম্প্রতি একটি নতুন রিপোর্টে একটি বড় আপডেট পাওয়া গেছে

পিক্সেল ৮এ ফোনের রিফ্রেশ রেট, চিপসেট সম্পর্কে নতুন লিক এসেছে

Google Pixel 8a স্মার্টফোন গুগলের সবচেয়ে বড় ইভেন্টে লঞ্চ হতে পারে। Google কোম্পানির 2024 এর I/O ডেভেলপার কনফারেন্স 14 মে শুরু হবে। এই ইভেন্টে নতুন পিক্সেল ৮এ ফোন আসতে পারে বলে আশা করা হচ্ছে। তবে এখন পর্যন্ত কোম্পানির তরফে এই বিষয় কোনও অফিসিয়াল তথ্য দেওয়া হয়েনি। তবে ফোনের রেন্ডার ফাঁস হয়েছে।

পিক্সেলের স্পেসিফিকেশন সম্পর্কে এখনও খুব বেশি তথ্য প্রকাশ করা হয়েনি। তবে সম্প্রতি একটি নতুন রিপোর্টে একটি বড় আপডেট পাওয়া গেছে। পিক্সেল ৮এ ফোনের রিফ্রেশ রেট, চিপসেট সম্পর্কে নতুন লিক এসেছে। যার অনুসারে, পুরানো মডেলের তুলনায় এতে আপগ্রেড স্পেসিফিকেশন এবং ফিচার দেওয়া হবে। আসুন জেনে নেওয়া যাক আপকামিং গুগল ফোনে কী থাকবে বিশেষ।

আরও পড়ুন: Price Cut: 64MP ক্যামেরা সহ Realme ফোনে বাম্পার ডিসকাউন্ট, মাত্র 10000 টাকার কমে কেনার সুযোগ

Google Pixel 8a expected Soon

Google Pixel 8a
পিক্সেল 8a ফোনে Pixel 7a এর তুলনায় আপগ্রেড ফিচার দেখা যাবে

গুগলের আপকামিং পিক্সেল ফোন Pixel 8a লঞ্চ খুব শীঘ্রই হতে চলেছে। Android Authority এর একটি রিপোর্টে থেকে জানা গিয়েছে যে পিক্সেল 8a ফোনে Pixel 7a এর তুলনায় আপগ্রেড ফিচার দেখা যাবে।

Pixel 8a Specification

পিক্সেল ফোনে 6.1 ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে থাকবে। এটি OLED প্যানেলের সাথে 120Hz রিফ্রেশ রেট সহ আসতে পারে। ফোনে 1400 নিট পিক ব্রাইটনেস দেওয়া যেতে পারে।

প্রসেসরের কথা বললে, আপকামিং ফোনে Tensor G3 চিপ ব্যবহার হতে পারে। এই প্রসেসর পিক্সেল 8 এবং পিক্সেল 8 প্রো ফোনে দেখা গিয়েছে। তবে এটি পিক্সেল ৮এ ফোনের জন্য কাস্টমাইজড হতে পারে।

ক্যামেরা সেটআপের কথা বললে, পুরানো মডেলের মতোই নতুন ফোনে ক্যামেরা সেটআপ দেওয়া যেতে পারে। ফোনে 64-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা থাকবে বলে জানা গেছে। ক্যামেরা সেন্সরে OIS সাপোর্ট থাকবে। এছাড়া 13 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স থাকতে পারে। এটি সেকেন্ডারি ক্যামেরা হবে। সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ফোনটি 13-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সহ আসতে পারে। ফোনে ডিসপ্লেপোর্ট আউটপুট সাপোর্টও দেখা যাবে।

Google Pixel 8a new leak
গুগল আপকামিং ফোনটি এবার আগের থেকে বেশি দেশে লঞ্চ করতে পারে

কথায় পাওয়া যাবে নতুন Pixel 8a ফোন

গুগল আপকামিং ফোনটি এবার আগের থেকে বেশি দেশে লঞ্চ করতে পারে। Pixel 7a ভারত সহ 21টি দেশে বিক্রি করা হয়েছিল। তবে এবার বলা হচ্ছে যে আপকামিং ফোনটি 31টি দেশে আসতে পারে। কোম্পানি তার নতুন ফোনটি চেক রিপাব্লিক এস্তোনিয়া, ফিনল্যান্ড, হাঙ্গেরি, লিথুয়ানিয়া, লাটভিয়া, পোল্যান্ড, রোমানিয়া, স্লোভাকিয়া এবং স্লোভেনিয়াতেও লঞ্চ করবে।

আরও পড়ুন: Realme Narzo 70 Pro 5G ভারতে লঞ্চ, বাজেট প্রাইসে মিলবে 50MP Sony ক্যামেরা এবং শক্তিশালী মিডিয়াটেক প্রসেসর

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo