19 অক্টোবর লঞ্চ হবে Google Pixel 6 এবং Pixel 6 Pro ফোন, আগেই জেনে নিন ফিচার

19 অক্টোবর লঞ্চ হবে Google Pixel 6 এবং Pixel 6 Pro ফোন, আগেই জেনে নিন ফিচার
HIGHLIGHTS

Google Pixel 6, Pixel 6 Pro স্মার্টফোন 19 অক্টোবর লঞ্চ করতে চলেছে

Pixel 6 এবং Pixel 6 Pro মোবাইল আসতে চলেছে গুগলের নিজস্ব টেনসর (Tensor) চিপসেট সমেত

Pixel 6 এবং Pixel 6 Pro ফোনে থাকবে 50MP ক্যামেরা এবং 150% বেশি লাইটের ফিচার

Google Pixel 6 স্মার্টফোন লঞ্চ করতে চলেছে আগামী 19 অক্টোবর। তবে এই ফোনের স্পেসিফিকেশন কি হতে চলেছে তা জানার জন্য আপনাকে আর অপেক্ষা করতে হবেনা। টিপসটার ইভান ব্লাস এই নতুন গুগল স্মার্টফোনের বিষয়ে একটি টিজার পেজ শেয়ার করেছেন।  তিনি কারফোন ওয়্যারহাউস থেকে এই টিজার পেজের সন্ধান পেয়েছেন। সেখানে এই নতুন সিরিজের ফোনের বেশ কিছু স্পেসিফিকেশন সামনে এসেছে। জানা গিয়েছে যে Pixel 6 এবং Pixel 6 Pro মোবাইল আসতে চলেছে টেনসর (Tensor) চিপসেট সমেত।

টিপসটার ইভান ব্লাস Pixel 6 এবং Pixel 6 Pro স্মার্টফোনের ল্যান্ডিং পেজ শেয়ার করেছেন যা 19 অক্টোবর লঞ্চের দিন ওয়েবসাইটে পাবলিশ করা হবে। এই ল্যান্ডিং পেজে আরও বিশদে নতুন Google Pixel 6 সিরিজের ফোনগুলির বিবরণ তুলে ধরা হয়েছে। জানা গিয়েছে যে নতুন Google Pixel 6 হ্যান্ডসেট কাজ করতে পারে গুগলের নিজস্ব টেনসর (Tensor) চিপসেটে। এই চিপসেট মোবাইলের পারফরমেন্সকে আরও উন্নত করবে। এই চিপসেটের মাধ্যমে ইন্টারনেটের সাহায্য ছাড়াই মেসেজ এবং ভিডিও ট্রান্সলেট করা যাবে। কোম্পানির তরফে জানানো হয়েছে যে এই নতুন চিপসেট দেবে আরও 80% দ্রুত পারফরমেন্স। এই চিপসেটের মাধ্যমে অ্যাপ এবং ভিডিও গেম আরও দ্রুত চলবে, ব্যাটারি সেভিং করার ক্ষমতা হবে আরও উন্নত।

গুগল জানিয়েছে আরও উন্নত সিকিউরিটি লেয়ার ইউজারদের জন্য যুক্ত করা হয়েছে ইউজারদের জন্য। এই নতুন টেনসর চিপসেট কাজ করবে নেক্সট-জেন টাইটান M2 সিকিউরিটি চিপসেটে যা হ্যাকারের অ্যাটাককে আরও দুর্বল করবে। এই ফোনে থাকবে 50MP ক্যামেরা এবং 150% বেশি লাইটের ফিচার। ক্যামেরাতে থাকবে ম্যাজিক ইরেজার ফিচার যা কোনোতে ফটোর বাড়তি এলিমেন্ট  নিমেষের মধ্যে মুছে দিতে পারবে। এছাড়াও নতুন ফোনের ক্যামেরায় থাকবে মোশন মোড ফিচার।

তবে এখনও পর্যন্ত নতুন Google Pixel 6 সিরিজের ফোনে কি ব্যাটারি থাকবে তা জানা যায়নি। তবে জানা গিয়েছে এই Pixel 6ফোনে থাকবে অ্যাডাপটিভ ব্যাটারি ফিচার। এই ফোনে থাকবে এক্সট্রিম ব্যাটারি সেভিং মোড যা টানা 48 ঘণ্টা পর্যন্ত মোবাইলে ব্যাটারি বাঁচাতে পারবে।

Google Pixel 6 স্মার্টফোন আসতে পারে 6.4 ইঞ্চির স্মুথ ডিসপ্লের সঙ্গে যেখানে রয়েছে হাই- রিফ্রেশ রেট। এছাড়াও নতুন এই ফোনে থাকতে পারে করনিং গোরিলা গ্লাস ভিকটাস ডিসপ্লে প্রটেকশন। যা দেবে দ্বিগুন স্ক্র্যাচ রেজিস্টেন্স ফিচার। এই ফোন আসতে পারে IP68 রেটিং সমেত, যাতে রয়েছে ডাস্ট এবং ওয়াটার রেজিস্টেন্স ফিচার।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo