Digit Zero 1 Awards 2018: বেস্ট বাজেট স্মার্টফোন

Digit Zero 1 Awards 2018: বেস্ট বাজেট স্মার্টফোন
HIGHLIGHTS

আমরা যদি আলাদা আলাদা ফিচার্সের সেট ছাড়া এই বছরে যে সব ফোন রিভিউ করেছি তার মধ্যে থেকে পার্ফর্মেন্সের ভিত্তিতে স্টেবেল ফোন দেখি আর ডিজিটে আমরা সেই স্পেক্স সিট দেখি আর শুধুমাত্র পার্ফর্মেন্সই এর বিচার করার বিষয়, এই বছর বেজট সেগমেন্টে অনেক ফোন লঞ্চ হয়েছে আর এর মধ্যে আমরা সব থেকে সেরা ফোনকে বেছে নিয়েছি, আসুন তবে সেটি কোন ফোন দেখে নেওয়া যাক

আমরা যদি ভারতে একটি স্মার্টফোন সেলিং দামের দিকে দেখি তবে আপনাদের বলে রাখি যে 11,000 টাকা দামের মধ্যে তা থাকে। আর 10,000 টাকা দামের মধ্যে ফোন গুলি আমরা উপেক্ষা করতে পারিনা। বাজেট ফোনের মধ্যে লড়াই এখন অনেক বেশি। আর এই ফোন গুলির দাম বেশি নয় তবে আমরা এখন এই সেগমেন্টে যে ফিচার্স থাকে তাতে প্রভাবিত।

এই বছর Xiaomi, Honor, Nokia আর Asus য়ের তরফে অনেক ফোন লঞ্চ করা হয়েছে আর এছাড়া আপনারা যদি ফিচার্স দেখেন তবে নচ ডিসপ্লে, ডুয়াল ক্যামেরা কোয়াড ক্যামেরা, গ্লাস ডিজাইন, আর অন্যান্য অনেক কিছু এই সব ফোনে পাওয়া যাবে। আর আপনারা এই দামে অনেক কিছু এই ফোন গুলিতে পাবেন।

আর আসুন এবার দেখা যাক যে এবার Digit Zero 1 অ্যাওয়ার্ড বাজেট সেগমেন্টের ফোনের মধ্যে কোন ফোন জিততে পেরেছে।

2018 Zero 1 Award Winner

Xiaomi Redmi Y2

Xiaomi Redmi Y2 ফোনটি এই বছর একটি সেলফি স্মার্টফোন হিসাবে লঞ্চ করা হয়েছে আর এই ফোনটি রিভিউ করার পড়ে জানা গেছে যে এই সেগমেন্টে এটি সব থেকে সেরা অপশান। আর এই ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 চিপ এট পাবেন। আর পার্ফর্মেন্সের ক্ষেত্রে 2017 সালের অ্যাওইয়ার্ড বিজয়ী Xiaomi Redmi Note 4 ফোনটির মতনই এটি। আর এছাড়া এই ফোনে আপআন্রা MIUI 9 পাবেন। আর এর মাধ্যমে আপনারা ভাল ব্যাটারি লাইফ পাবেন। PUBG গেম এই ফোনে একটু লো যায় তবে তা গ্রাফিক্সের ক্ষেত্রে হয়। আর এই ফোনে একটি 16MP র ফ্রন্ট ক্যামেরা পাবেন। আর এই ফোনে 12MP+5MP র ডুয়াল ক্যামেরা ছে। আর এই ফোনটির ফিচার Xiaomi Redmi Note 5 Pro য়ের থেকে নেওয়া হয়েছে। আর এই ফোনটিতে একটি বড় ব্যাটারি আর ফাস্ট চার্জিংয়ের অভাব দেখা গেছে।

Runner UP

Nokia 3.1 Plus

আমরা যদি দ্বিতীয় স্থানে থাকা ফোনের বিষয়ে দেখি তবে Nokia 3.1 Plus ফোনটি সেই জায়গায় আছে। আর এউ ফোনটি দ্বিতীয় স্থানে থাকার কারন এই যে পার্ফর্মেন্সের ক্ষেত্রে এটি Redmi Y2 ফোনের থেকে পিছিয়ে পড়েছে। আর এই ফনে আপনার হেলিও P22 চিপসেট পাবেন আর এটি স্ন্যাপড্র্যাগন 625 যুক্ত আর এই ফোনের প্রসেসিংয়ের ক্ষমতা মাত্র 12nm। আর এই ফোনে একটি 3500mAh য়ের ব্যাতারি আছে।

Best Buy

Smarton T.Phone P

আর যদি বেস্ট বাই সেগমেন্টে দেখা যায় তবে দেখা যাবে যে এখানে Smarton T.Phone P নিজের জায়গা করে নিয়েছে। এই ফোনে আপনারা স্ন্যাপড্র্যাগন 435 চিপসেটের সঙ্গে একটি 5,000mAh য়ের ব্যাটারি পাবেন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo