18GB র‌্যাম সহ ভারতের প্রথম স্মার্টফোন লঞ্চ, Asus ROG Phone 5 সিরিজে রয়েছে শক্তিশালী প্রসেসর

18GB র‌্যাম সহ ভারতের প্রথম স্মার্টফোন লঞ্চ, Asus ROG Phone 5 সিরিজে রয়েছে শক্তিশালী প্রসেসর
HIGHLIGHTS

Asus ROG Phone 5 এর 8GB RAM এবং 128GB স্টোরেজর ভ্যারিয়্যান্টের দাম 49,999 টাকা রাখা হয়েছে

ROG Phone 5, ROG Phone 5 Pro এবং ROG Phone 5 Ultimate (Limited) তিনটি মডেলই 144Hz স্যামসাং AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে

Asus ROG Phone 5 Series: হ্যান্ডসেট নির্মাতা সংস্থা আসুস ভারতে তার নতুন Asus ROG Phone 5 Series লঞ্চ করে দিয়েছে। এই সিরিজের আওতায় তিনটি নতুন গেমিং স্মার্টফোন (Gaming Smartphone) বাজারে আনা হয়েছে, যার মধ্যে রয়েছে ROG Phone 5, ROG Phone 5 Pro এবং ROG Phone 5 Ultimate (Limited)। বলে দি যে এই তিনটি মডেলই 144Hz স্যামসাং AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। তিনটি স্মার্টফোনের মধ্যে বড় পার্থক্য হল র‍্যাম এবং স্টোরেজ। আসুন এই তিনটি নতুন স্মার্টফোনের ফিচার এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক..

Asus ROG Phone 5 Price in India:

ভারতে Asus ROG Phone 5 এর 8GB RAM এবং 128GB স্টোরেজর ভ্যারিয়্যান্টের দাম 49,999 টাকা রাখা হয়েছে। পাশাপাশি এই ফোনের টপ ভ্যারিয়্যান্টে 12GB RAM এবং 256GB স্টোরেজ রয়েছে এবং এই মডেলের দাম 57,999 টাকা। ফোনের দুটি কালার ভ্যারিয়্যান্ট পাওয়া যাবে- কালো এবং লাল।

Asus ROG Phone 5 Pro Price in India:

বলে দি যে Asus ROG Phone 5 Pro এর একটি ভ্যারিয়্যান্ট ভারতের বাজারে আনা হয়েছে এবং এই ভ্যারিয়্যান্টে 16GB RAM এবং 512GB স্টোরেজ রয়েছে এবং এর দাম 69,999 টাকা রাখা হয়েছে।

Asus ROG Phone 5 Ultimate Price in India:

এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনে সংস্থা 18 জিবি র‌্যাম সহ 256 জিবি স্টোরেজ দিয়েছে এবং এই ফোনের জন্য 79,999 টাকা খরচ করতে হবে। ফোনের বিক্রি এর বিক্রি 15 এপ্রিল 2021 দুপুর 12টায় Flipkart-এ শুরু হবে।

Asus ROG Phone 5 Specifications

ফোনে একটি 147Hz রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চি স্যামসাং অ্যামোলেড স্ক্রিন রয়েছে, এর রেস্পন্স রেট 1ms এবং টাচ স্যাম্পলিং রেট 300 হার্জেড। সুরক্ষার জন্য গরিলা গ্লাস ভিকটস এর ব্যবহার করা হয়েছে। ফোন অলওয়েজ-অন ফিচার এবং এচডিআর10+ সপোর্ট করে। বলে দি যে অ্যাসপেক্ট রেশিও 20.5:5। এই ফোনের পিছনের প্যানেলে AnimeMatrix টেক দেখা যাবে।

স্পিড এবং মাল্টিটাস্কিংয়ের জন্য আসুস রোগ ফোন 5 ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন 888 প্রসেসরের সাথে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো 660 জিপিইউ, 12 জিবি পর্যন্ত LPDDR5 র‌্যাম এবং 256 জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়া তাপমাত্রা কমাতে একটি 3D ওয়েপর চেম্বার সরবরাহ করা হয়েছে।

ফোনের পিছনের প্যানেলে 64 মেগাপিক্সেল Sony IMX 686 ক্যামেরা সেন্সর, অ্যাপারচার এফ/1.8 এবং এর পিক্সেলের সাইজ 1.6um রয়েছে। সাথে 13 মেগাপিক্সে আল্ট্রা-ওয়াইড ক্যামেরা সেন্সর এবং 5-মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। হ্যান্ডসেটটি 8K ভিডিওর শ্যুটিং করতে সক্ষম। বলে দি যে সেলফির এবং ভিডিও কলিংয়ের জন্য 24 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

এই আসুস স্মার্টফোনে ডুয়াল-সেল 6000mAh এর ব্যাটারি রয়েছে এবং এবং এই Gaming Smartphone 65 ওয়াট ফাস্ট চার্জিং সপোর্ট করে। রিটেল বক্সের সাথে 30 ওয়াটের চার্জর পাওয়া যাবে। দীর্ঘস্থায়ী ব্যাটারি পারফরম্যান্সের জন্য ফোনটি স্লো চার্জিং, শিডিয়ুল চার্জ সহ অনেক আশ্চর্যজনক ফিচার রয়েছে।

Asus ROG Phone 5 Pro Specifications

এই প্রো ভ্যারিয়্যান্টে অনেকগুলি স্পেসিফিকেশন আসুস রোগ ফোন 5 ফোনের মতো, তবে এই ফোনে যা পার্থক্য আপনি দেখতে পারবেন তা হল লেটেস্ট গেমিং স্মার্টফোন 16 জিবি র‌্যাম এবং 512 জিবি স্টোরেজ অফার করে। এছাড়া যা ফিচার এই ফোনকে আসুস রোগ ফোন 5 থেকে আলাদা করে যা এই ফোনের পিছনের প্যানেলে AnimeMatrix টেক ছাড়া একটি ছোট OLED স্ক্রিন দেওয়া হয়েছে। স্ক্রিন কাস্টামাইজেবল এবং নোটিফিকেশন দেখায়।

Asus ROG Phone 5 Ultimate Specifications

এটি সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন যা সিগনেচার ওয়াইট কালার এর সাথে আসে এবং এটি লিমিটেড এডিশন। এই ফোনের পিছনে AnimeMatrix ছাড়া ওলেড স্ক্রিনের পরিবর্তে মোনোক্রম ডিসপ্লে পাওয়া যাবে। এছাড়া 18 জিবি LPDDR5 RAM এবং 512 জিবি স্টোরেজ সহ এটি লঞ্চ করা বিশ্বের প্রথম ফোন।

এবার গেমিংয়ের জন্য প্লেয়াররা ফোনে X-Mode+, ডায়নামিক মোড, অ্যাডভান্সড মোড এবং আল্ট্রা ডিউরেবল মতো মোড পাওয়া যাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo