দীর্ঘ প্রতীক্ষার অবশানের পরে লঞ্চ হল iPhone XS, iPhone XS Max আর iPhone XR

দীর্ঘ প্রতীক্ষার অবশানের পরে লঞ্চ হল iPhone XS, iPhone XS Max আর iPhone XR
HIGHLIGHTS

নতুন iPhones য়ের সব থেকে বড় বৈশিষ্ট্য এদের ফ্রন্ট আর ব্যাকের নতুন গ্লাস ডিজাইন

দীর্ঘ প্রতীক্ষার পরে অবশেষে গতকাল রাতে লঞ্চ হল অ্যাপেল আইফোন। কোম্পানি অনুসারে iPhone ইউজার্সদের মধ্যে 98% লোকই এর পার্ফর্মেন্স থেকে খুসি। আর এর পরে কোম্পানি তাদের ইভেন্টে আইফোনের বিষয়ে জানায়। নতুন iPhones য়ের সব থেকে বড় বৈশিষ্ট্য এদের ফ্রন্ট আর ব্যাকের নতুন গ্লাস ডিজাইন। এই ফোনের টাচ আইডি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার আর 3D ফেস ক্যানিং দেওয়া হয়েছে।

কোম্পানি নতুন আইফোন গুলি এই নামে লঞ্চ করেছে- iPhone Xs, iPhone Xs Max আর iPhone Xr ।

নতুন আইফোন গুলির স্পেক্স আর ফিচার্স

এই নতুন iPhone Xs আর iPhone Xs Max য়ে অ্যাপেলের নতুন A12 Bionic Chip দেওয়া হয়েছে। আর এই iPhone Xs Max ফোনটি এখনও পর্যন্ত কোম্পানির সব থেকে বড় ডিসপ্লে যুক্ত ফোন হিসাবে এসেছে। iPhone Xs য়ের ফেস আইডি প্রযুক্তি আগের থেকে অনেক বেশি দ্রুত আর সুরক্ষিত। iPhone Xs য়ে 5.8 ইঞ্চির আর iPhone XS Max য়ে 6.5 ইঞ্চির রেটিনা ডিসপ্লে দেওয়া হ্যেহচে। দুটি স্মার্টফোনই OLED সুপার রেটিনা ডিসপ্লে আর HDR 10 সাপোর্ট যুক্ত। এই স্মার্টফোনে 3D টর্চও আছে। আর এতে স্টেনলেস স্টিলের ফ্রেম দিয়ে বানানো হয়েছে। এই ফোনে আপনারা একটি ফিজিকাল সিম আর একটি ই-সিম ব্যাবহার করতে পারবেন।

আর এছার iPhone Xr য়ে LCD প্যানেলের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনটিতে একটি 6.1 লিকুইড রেটিনা আছে। আর এই ফোনে হোম বটন দেওয়া হয়নি। এই ফোনটিতে 12MP র রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। এই ফোনটি তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে এসেছে 64GB,128GB আর 256GB।

নতুন iPhones য়ের ক্যামেরা

iPhone Xs আর iPhone XS Max ফোনে 12MP+12MP র ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে আর ফ্রন্টে 7MP র ক্যামেরা দেওয়া হয়েছে। iPhone য়ের ক্যামেরাতে নতুন স্মার্ট HDR ফিচার দেওয়া হয়েছে।

iPhone য়ের দাম আর উপ্লব্ধতা

iPhone Xr য়ের প্রথমিক দাম $749 (প্রায় 54,000 টাকা) আর iPhone XS য়ের প্রাথমিক দাম $999(প্রায় 72,000 টাকা) আর এটি তিনটি স্টোরেজ ভেরিয়েন্টে এসেছে 64GB, 256GB আর 512GB। আর iPhone XS Max য়ের প্রাথমিক দাম $1,099 (প্রায় 79,200 টাকা)

iPhone XS আর iPhone XS Max প্রি অর্ডার শুক্রবার শুরু হবে। আর এর শিপিং শুরু হবে 21 সেপ্টেম্বর। iPhone XR য়ের প্রি বুকিং 19 অক্টোবড় হবে আর এর শিপিং শুরু হবে 26 অক্টোবড়। 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo