Acer Swift Edge লঞ্চ, বিশ্বের সব থেকে হালকা ল্যাপটপে কোন কোন ফিচার আছে জানেন?

Acer Swift Edge লঞ্চ, বিশ্বের সব থেকে হালকা ল্যাপটপে কোন কোন ফিচার আছে জানেন?
HIGHLIGHTS

লঞ্চ করে গেল Acer এর নতুন ল্যাপটপ

Acer Swift Edge পৃথিবীর সব থেকে হালকা ল্যাপটপ

এই 16 ইঞ্চির ল্যাপটপের দাম আমেরিকায় হল 1,24,200 টাকা

Acer তার নতুন ল্যাপটপ নিয়ে হাজির হয়ে গেল বিশ্ব বাজারে। এটি পৃথিবীর সব থেকে হালকা ল্যাপটপ। এই 16 ইঞ্চির ল্যাপটপটির নাম হল Acer Swift Edge। 1.17 কেজি হচ্ছে এই ল্যাপটপের ওজন। OLED ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপে। AMD Ryzen 6000 সিরিজ প্রসেসর রয়েছে এই ল্যাপটপে। এই প্রসেসরের সঙ্গে লিংক করা আছে 32 GB RAM এবং 1TB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে। উত্তর আমেরিকায় এই ল্যাপটপটি অক্টোবরের শেষেই গ্রাহকদের জন্য উপলব্ধ হয়ে যাবে।

এই ল্যাপটপের দাম কত?

আমেরিকার বাজারে এই ল্যাপটপের দাম হল 1499.99 ডলার। যা কিনা ভারতীয় মুদ্রা অনুসারে 1,24,200 টাকা। অন্যদিকে চিনে এই ল্যাপটপের দাম রাখা হয়েছে CNY 7,999। ভারতীয় মূল্যে এই দাম দাঁড়াবে 93,100 টাকা। তবে ল্যাপটপটি ভারতে লঞ্চ কবে করবে সেটা এখনও জানা যায়নি। তবে অনুমান করা হচ্ছে দ্রুত এটি দেশে লঞ্চ করা হবে।

এই ফোনে কী কী ফিচার আছে?

Acer এর এই নতুন ল্যাপটপটি AMD Ryzen 6000 এবং 6000 PRO সিরিজ প্রসেসর দিয়ে পরিচালিত হবে। এটি লিংক করা আছে Radeon Graphics এর সঙ্গে। গ্রাহকরা এতে পাবেন 32 GB RAM এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোসফট প্লুটন প্রসেসর রয়েছে এই ল্যাপটপে সুরক্ষার জন্য। Windows 11 Home এবং Pro সংস্করণ চলবে এই ল্যাপটপে। 3 সেল 54Whr ব্যাটারি আছে এই ল্যাপটপে।

Acer Swift Edge

অ্যালুমিনিয়াম অ্যালয় চ্যাসিস আছে এই ল্যাপটপে, সঙ্গে রয়েছে ব্যাকলিট কিবোর্ড, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ইত্যাদি। এই ল্যাপটপে গ্রাহকরা পাবেন একটি প্রচলিত নকশা সহ একটি full HD web cam। 4K OLED ডিসপ্লে রয়েছে ল্যাপটপে। 16:10 হচ্ছে এই ল্যাপটপের অ্যাসপেক্ট রেশিও। সঙ্গে আছে HDR সার্টিফিকেশন, 500 নিটসের ব্রাইটনেস, ইত্যাদি। 100 DCI P3 কালার গ্যামুট এই ল্যাপটপে সাপোর্ট করে। এটির ওজন হল 1.17 কেজি।

এখানে দুটি টাইপ সি পোর্ট, দুটি টাইপ এ স্লট, HDMI 2.1 সকেট একটি, 3.5mm হেডফোন জ্যাক আছে। Wifi 6E, ব্লুটুথ 5.2 রয়েছে এই ল্যাপটপে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo