ভিডিও এডিটিং আপনার পেশা? কাজের জন্য ভাল ল্যাপটপ খুঁজলে Dell XPS 15 সহ এই 5 ডিভাইস দেখুন

ভিডিও এডিটিং আপনার পেশা? কাজের জন্য ভাল ল্যাপটপ খুঁজলে Dell XPS 15 সহ এই 5 ডিভাইস দেখুন
HIGHLIGHTS

ভিডিও এডিটিং এখন একটি গুরুত্বপূর্ণ পেশা হিসেবে উঠে আসছে, আর এর জন্য প্রয়োজন ল্যাপটপের

দেশের বাজারে একাধিক ল্যাপটপ আছে যা ভিডিও এডিটিংয়ের জন্য উপযোগী

তালিকায় রাখুন Dell XPS 15, Apple 2021 MacBook Pro, ইত্যাদিকে

ভিডিও এডিটিং কি আপনার পেশা? বা শখে ভিডিও এডিট করেন? সে কোনও মজার সোশ্যাল মিডিয়া কনটেন্ট বানানো হোক বা অন্য কিছু। যাই হোক না কেন এটার জন্য একটা ভাল মানের ল্যাপটপ প্রয়োজন সেরা কোয়ালিটির ভিডিও পাওয়ার জন্য। এখন বাজারে একাধিক ল্যাপটপ পাওয়া যায়, এক একটিতে এক এক ধরনের ফিচার আছে। তবে ভিডিও এডিট করার জন্য সব থেকে আগে জেতার প্রয়োজন সেটা হল ফাস্ট স্পিড। কাজের গতি বজায় রাখার জন্য দ্রুত গতির ল্যাপটপ লাগবে। একই সঙ্গে লাগবে উন্নতমানের ক্ষমতা এবং মেমোরি। আপনি যদি এখন ভিডিও এডিট করার জন্য ল্যাপটপ খুঁজে থাকেন তাহলে দেখুন সেরা 5টির খোঁজ। এর মধ্যে আছে Apple, Dell, ইত্যাদি কোম্পানির ল্যাপটপ। এই ল্যাপটপে এসব দুর্দান্ত স্টোরেজ স্পেস, গ্রাফিক্স অ্যাবিলিটি, ফাটাফাটি পারফরমেন্স। 

ভিডিও এডিটিংয়ের জন্য সেরা 5 ল্যাপটপের খোঁজ

1. Apple 2021 MacBook Pro

ভিডিও এডিটিংয়ের জন্য ভারতের অন্যতম সেরা ল্যাপটপ হল এটি। 2021 MacBook Pro 16 ইঞ্চি যে কোনও ক্রিয়েটিভ কাজের জন্য একদমই আদর্শ। এখানে আছে 16  ইঞ্চির একটি লিকুইড রেটিনা XDR ডিসপ্লে সহ M1 Pro প্রসেসর, 10 কোর CPU, 16 কোর GPU, 16 GB RAM- এর সুবিধা। এখানে মিলবে 1 TB ইন্টারনাল স্টোরেজ, 1600 নিটসের সর্বোচ্চ ব্রাইটনেস। ফলে আপনি এখানে অন্যান্য ল্যাপটপের তুলনায় এখন পেয়ে যাবেন দারুন ভিজ্যুয়াল সহ দুরন্ত পারফরমেন্স। 

স্পেসিফিকেশন: 

16-32 কোর GPU আছে এখানে। 

64 GB RAM মিলবে। 

16.2 ইঞ্চির একটি লিকুইড রেটিনা XDR ডিসপ্লে আছে এখানে। 

8 TB পর্যন্ত স্টোরেজ উপলব্ধ এখানে। 

সুবিধা হিসেবে এখানে মিলবে শক্তিশালী ব্যাটারি এবং দারুন ডিসপ্লে। কিন্তু এটির দাম অনেক বেশি। 

2.DellXPS 15 9520

আপনি কি ক্রিয়েটিভ কাজকর্ম করেন? তাহলে এটা আপনার জন্য একদম আদর্শ। দারুন স্পিড এবং ফাটাফাটি পারফরমেন্স পাবেন Dell XPS 15 9520 ল্যাপটপে। এখানে আছে.Intel Core i7 12700H প্রসেসর, 15.6 ইঞ্চির OLED ডিসপ্লে। ক্রিস্টাল ক্লিয়ার OLED ডিসপ্লে রয়েছে এখানে। এই ল্যাপটপ যেমন স্টাইলিশ তেমন শক্তপোক্ত। 

স্পেসিফিকেশন: 

15.6 ইঞ্চির একটি ডিসপ্লে মিলবে। 

এই ল্যাপটপের রং প্ল্যাটিনাম সিলভার। 

32 GB এর হার্ড ডিস্ক আছে। 

কোর i7 CPU মডেল থাকবে এই ল্যাপটপে। 

32 GB RAM আছে। 

উইন্ডোজ 11 -এর সাহায্যে চলে এই ল্যাপটপ। 

এই ল্যাপটপের যেটা চ্যাসিস আছে সেটা বেশ শক্তপোক্ত। একই সঙ্গে এটির ডিসপ্লে দেখার মতো। তবে এক ল্যাপটপের ওয়েব ক্যাম অত ভাল নহ। এখানে ব্যাটারি খুব শক্তিশালী নয়। 

3.Razer Blade 15 Advanced Model Laptop

যাঁরা ফাস্ট স্পিড এবং ভরসাযোগ্য ল্যাপটপ খুঁজছেন তাঁদের জন্য এটা একেবারেই আদর্শ ল্যাপটপ একটি। গ্রাহকরা এই ল্যাপটপে পেয়ে যাবেন Intel Core i7 প্রসেসর সহ 16 GB DDR5 মেমোরি, 1 TB ইন্টারনাল স্টোরেজ।  এখানে আছে 547 নিটসের আল্ট্রা ব্রাইটনেস। এখানে গ্রাহকরা পেয়ে যাবেন 14 ইঞ্চির স্ক্রিন।  তাই আপনি এই ল্যাপটপের সাহায্যে ভিডিও এডিট বা অন্যান্য ক্রিয়েটিভ কাজ করতে পারবেন।

স্পেসিফিকেশন:

এখানে 14 ইঞ্চির স্ক্রিন সাইজ মিলবে। 

এই ল্যাপটপের রং কালো। 

1 TB সাইজের হার্ড ডিস্ক উপলব্ধ আছে এখানে। 

16 GB RAM আছে। 

এখানে যেমন দুর্দান্ত প্রাইমারি ডিসপ্লে পাবেন, তেমনই মিলবে সেকেন্ডারি ডিসপ্লে। ওয়্যারলেস কানেকটিভিটির সুবিধা মিলবে এখানে। তবে একমাত্র খারাপ দিক হল এটির ব্যাটারি। এক চার্জে দীর্ঘ সময় কাজ করা যায় না। 

4.Asus ZenBook Pro 14 Duo OLED

Asus ZenBook Pro 14 Duo -তে গ্রাহকরা পেয়ে যাবেন CPU মডেল হল কোর i5, উইন্ডোজ 11 হোম। ফলে এটি ভিডিও এডিটিং এবং ক্রিয়েটিভ কাজকর্ম করেন যাঁরা তাঁদের জন্য একদম উপযোগী। এখানে আছে  Intel Core i7 প্রসেসর সহ GeForce RTX 3050 গ্রাফিক্স। 16 GB DDR5 মেমোরি এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ মিলবে এখানে।

স্পেসিফিকেশন: 

36.83 সেন্টিমিটারের স্ক্রিন

এটির রং টেক ব্ল্যাক

512 GB হার্ড ডিস্ক

CPU মডেল হল কোর i5

16 GB ইনস্টল RAM

উইন্ডোজ 11 হোম থাকবে অপারেটিং সিস্টেম হিসেবে

এখানেও একটি দুর্দান্ত প্রাইমারি ডিসপ্লের সঙ্গে সেকেন্ডারি ডিসপ্লে দেখা যাবে। শক্তিশালী CPU থাকলেও ব্যাটারি লাইফ আরও ভাল হতে পারত।

best 5 Laptops for video editing

5.Asus ROG Zephyrus G15

এই ল্যাপটপে যেমন ফাটাফাটি পারফরমেন্স পাওয়া যাবে তেমনই এখানে আছে দুর্দান্ত প্রসেসর। এই ল্যাপটপে আছে Octa core AMD Ryzen 7 বা Ryze 9 প্রসেসর। ফলে আপনি সহজেই এটার সাহায্যে যে কোনও কাজ করতে পারবেন। ভিডিও এডিটিং থেকে, কনটেন্ট ক্রিয়েশন, ইত্যাদি সবই এই ল্যাপটপের সাহায্যে সম্ভব। 

স্পেসিফিকেশন:

Octa core AMD Ryzen 9 6900HS প্রসেসর আছে এখানে। 

GeForce RTX 3080 গ্রাফিক্স ইউনিট আছে। 

1 TB পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ থাকলেও এটি মাইক্রো এসডি কার্ড সাপোর্ট করে। 

গ্রাহকরা এখানে ফাটাফাটি CPU পারফরমেন্সের সঙ্গে শক্তিশালী ব্যাটারি পাবেন। কিন্তু এটির দাম অনেক বেশি। 

48 GB পর্যন্ত RAM আছে এখানে।

তবে এই ল্যাপটপের দাম একটু বেশি।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo