5টি Galaxy Book 3-এর লঞ্চ করতে চলেছে Samsung! কবে আত্মপ্রকাশ করবে এই ল্যাপটপ?

5টি Galaxy Book 3-এর লঞ্চ করতে চলেছে Samsung! কবে আত্মপ্রকাশ করবে এই ল্যাপটপ?
HIGHLIGHTS

Samsung -এর তরফে শীঘ্রই Galaxy Book 3 সিরিজ ঘোষণা করা হতে চলেছে

এই সিরিজের সঙ্গে Samsung Galaxy S23 -এর বিষয়েও ঘোষণা করা হতে পারে Unpacked ইভেন্টে

আগামী 1 ফেব্রুয়ারি এই ইভেন্ট অনুষ্ঠিত হবে বলেই মনে করা হচ্ছে

Samsung, সাউথ কোরিয়ার এই টেক জায়েন্টটি তাদের Galaxy Book 3 সিরিজ ঘোষণা করতে চলেছে। এবং তার সঙ্গে অবশ্যই বহু প্রতীক্ষিত Samsung Galaxy S23 ফোনটির কথাও ঘোষণা করবে বলে মনে করা হচ্ছে। আর এই ডিভাইসগুলোর বিষয়ে Samsung -এর যে Unpacked Event অনুষ্ঠিত হবে সেখানে ঘোষণা করা হবে বলেই অনুমান করা হচ্ছে। আগামী 1 ফেব্রুয়ারি এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। GSM Arena -এর তরফে জানানো হয়েছে Samsung তার এই ল্যাপটপ সিরিজে হয়তো 5টি মডেল রাখতে চলেছে। এর মধ্যে Ultra মডেলটি হবে Flagship মডেল।

তবে এটাই প্রথমবার নয় যখন Book 3 Ultra -এর বিষয় আলোচনা করা হয়েছে। আগেও এই ল্যাপটপ নিয়ে বিস্তর আলোচনা হয়েছে। কোম্পানির তরফেও নিশ্চিত বার্তা মিলেছে এই ল্যাপটপের বিষয়ে। কিন্তু এখন এই ল্যাপটপ আত্মপ্রকাশ করার আগেই তার কিছু ফিচার দেখে নেওয়ার পালা। কী কী থাকবে এই ল্যাপটপে দেখুন।

Samsung Galaxy Book 3 এর ফিচার। 

মনে করা হচ্ছে এখানে একটি 16 ইঞ্চির AMOLED ডিসপ্লে থাকবে যেখানে মিলবে 2880X1800P রেজোলিউশন। 13Th Gen Intel Core i9 প্রসেসরের সাহায্যে এই ল্যাপটপ চলবে। এখানে 32 GB RAM এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ মিলবে। এছাড়া এখানে 76 WH ব্যাটারি থাকবে সঙ্গে মিলবে একটি 136W ফাস্ট চার্জার। এই ল্যাপটপের ওজন হবে কম বেশি 1.8 কেজি। অর্থাৎ 17mm মতো মোটা হবে এটি। ফলে একটি 16 ইঞ্চির ল্যাপটপের জন্য এটা একটা দুর্দান্ত ফিচার। এছাড়া জানা গিয়েছে এই ল্যাপটপে একটি S Pen হোলস্টার থাকতে পারে। এখনও এই বিষয়ে নিশ্চিত কোনও তথ্য মেলেনি।

GalaxyBook3

এছাড়া জানা গিয়েছে এই Book 3 Pro দুটি ভ্যারিয়েন্ট নিয়ে লঞ্চ হবে। একটিতে থাকবে 14 ইঞ্চির ডিসপ্লে, আরেকটি থাকবে 16 ইঞ্চির ডিসপ্লে। এতে Core i5 1340p বা Core i7 1360p প্রসেসর থাকবে। এখানে মিলবে 16 GB RAM এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ। Pro মডেল Iris Xe গ্রাফিক্সের উপর নির্ভর করবে। এখানের 14 ইঞ্চির মডেলে থাকবে 63Wh ব্যাটারি। অন্যদিকে 16 ইঞ্চির মডেলে থাকবে 76Wh ব্যাটারি যেমনটা আল্ট্রা মডেলের ক্ষেত্রে দেখা যাবে। এমনটাই জানা গিয়েছে GSM Arena -এর রিপোর্ট থেকে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo