Reliance Jio-র আবার ধামাকা, সস্তা 4G ফোনের পর আসছে কম দামের ল্যাপটপ

Reliance Jio-র আবার ধামাকা, সস্তা 4G ফোনের পর আসছে কম দামের ল্যাপটপ
HIGHLIGHTS

রিলায়েন্স জিও খুব শীঘ্রই JioBook নামের তার প্রথম এবং সস্তা ল্যাপটপ লঞ্চ করবে

Jio-র ল্যাপটপ JioBook-এ ফোর্কড অ্যান্ড্রয়েড থাকবে যা JioOS হিসাবে পরিচিত হবে

ভারতে Reliance Jio তরফে শুরু করা হয়েছিল 4G এবং তারপরে Jio ভারতীয় বাজারে সস্তা 4G স্মার্টফোন চালু করে। তবে এখন Jio-র সস্তা 4G ফোন LYF খুব কমই দেখা যাবে, তবে এটি শুরু হওয়ার কৃতিত্ব অবশ্যই Jio-কে যায়। এর পরে Jio বিশ্বের প্রথম এবং সস্তার 4G ফিচার ফোন লঞ্চ করেছে এবং এখন খবর রয়েছে যে সংস্থা সস্তা দামের ল্যাপটপে কাজ করছে।

রিপোর্ট অনুযায়ী, রিলায়েন্স জিও খুব শীঘ্রই JioBook নামের তার প্রথম এবং সস্তা ল্যাপটপ লঞ্চ করবে। JioBook -এ 4G কানেক্টিভিটিও পাওয়া যাবে। Jio-র ল্যাপটপ JioBook-এ ফোর্কড অ্যান্ড্রয়েড থাকবে যা JioOS হিসাবে পরিচিত হবে। ল্যাপটপে সমস্ত জিও অ্যাপস-এর সপোর্ট পাওয়া যাবে। এছাড়া 4G LTE-র সপোর্ট থাকবে JioBook-এ।

অনুমান করা হচ্ছে যে JioBook এর জন্য রিলায়েন্স চিনা সংস্থা ব্লুব্যাঙ্ক কমিউনিকেশন টেকনোলজি-র সাথে পার্টনারশিপ করেছে। এই সংস্থাই JioBook ল্যাপটপ তৈরি করছে। বলে দি যে জিও ফোনও এই সংস্থা তৈরি করেছিল। XDA ডেভেলপারদের একটি রিপোর্ট অনুযায়ী, JioBook এর লঞ্চিং 2021 সালের প্রথমার্ধে লঞ্চ হতে পারে। JioBook এর প্রোটোটাইপও প্রকাশিত হয়েছে, যদিও আসল ছবিটি এখনও প্রকাশ করা হয়নি।

প্রকাশিত হওয়া ছবিতে দেখা যাচ্ছে যে ল্যাপটপে উইন্ডোজ রয়েছে, তবে এখনও পর্যন্ত ফাঁস হওয়া রিপোর্ট অনুসারে, উইন্ডোজ এই ল্যাপটপে পাওয়া যাবে না। ফিচার সম্পর্কে কথা যদি বলি দবে JioBook-এ 1366×768 পিক্সেল রেজোলিউশন সহ একটি ডিসপ্লে থাকবে। এছাড়া এতে স্ন্যাপড্রাগন 665 প্রসেসর পাওয়া যাবে যার সাথে স্ন্যাপড্রাগন X12 4G মডেম এর সপোর্ট হবে।

JioBook-এ 2GB LPDDR4x র‌্যাম সহ 32GB স্টোরেজ পাবেন। আরেকটি মডেলও আসতে পারে যেখানে 4GB র‌্যামের সাথে 64GB স্টোরেজ পাওয়া যাবে। কানেক্টিভিটির জন্য, ল্যাপটপে একটি মিনি HDMI কনেক্টর, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ এবং কোয়ালকমের অডিও চিপ থাকবে। জিওবুক ল্যাপটপে JioStore, JioMeet এবং JioPages মতো অ্যাপ প্রি-ইনস্টল পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo