13th Gen Intel প্রসেসর যুক্ত 4 ল্যাপটপ লঞ্চ করল HP India, আছে আর কোন ফিচার? দাম কত?

13th Gen Intel প্রসেসর যুক্ত 4 ল্যাপটপ লঞ্চ করল HP India, আছে আর কোন ফিচার? দাম কত?
HIGHLIGHTS

HP 15 -এ রয়েছে 13th Gen Intel core i5 প্রসেসর

অন্যদিকে HP 14 ল্যাপটপে আছে 13th Gen i3 প্রসেসর

HP 14 -এর দাম দেশে শুরু হচ্ছে 39,999 টাকা থেকে

উন্নতমানের কাজ, প্রোডাক্টিভিটির জন্য ল্যাপটপ চাইলে HP-এর তরফে একদম ব্র্যান্ড নিউ চারটি ল্যাপটপ নিয়ে আসা হয়েছে। সস্তার Chromebooks এবং Omen গেমিং ডিভাইস আনার পর এই 4 ল্যাপটপ নিয়ে এল HP। উল্লিখিত বাকি দুই প্রোডাক্ট চলতি বছরের শুরুর দিকে লঞ্চ করা হয়েছিল। 

HP-এর এই নতুন ল্যাপটপগুলোতে আছে 13th Gen Intel প্রসেসর। ফলে এই কারণে এই ল্যাপটপ বাকি ব্র্যান্ডের অন্যান্য ল্যাপটপের থেকে যে এগিয়ে থাকবে সেটা বলাই বাহুল্য। কারণ HP-এর প্রতিযোগীরা এখনও তাদের NoteBook -এ 11th Gen, 12th Gen প্রসেসর অফার করে থাকে।

এই ল্যাপটপগুলো মূলত যুব সম্প্রদায়ের কথা ভেবে আনা হয়েছে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে। তাই আপনি যদি ফাটাফাটি লুকের বড় ডিসপ্লে যুক্ত ল্যাপটপ কম দামে কিনতে চান তাহলে এই ল্যাপটপগুলো আপনাকে দেখতেই হবে। এখানে এছাড়া পাবেন উন্নতমানের ওয়েবক্যাম। 

HP -এর তরফে এক 4 ল্যাপটপ বাজারে আনা হয়েছে সেগুলো হল HP 14, HP 15, HP Pavilion Plus 14, HP Pavilion X360। এগুলোর সম্পর্কে বিস্তারিত দেখুন।

HP Laptop launched

HP 14 এবং HP 15

দুটো ল্যাপটপকে দেখতে হুবহু এক। শুধু এদের সাইজ আলাদা। 15.6 ইঞ্চির মডেলে আছে 13 th Gen Intel core i5 প্রসেসর। এটির ওজন 1.6 কেজি।

অন্যদিকে 14 ইঞ্চির ল্যাপটপে আছে 13 th Gen Intel core i3 প্রসেসর। এটার ওজন 1.4 কেজি। দুটো ল্যাপটপেই LCD ডিসপ্লে রয়েছে যেখানে Full HD রেজোলিউশন পাওয়া যাবে। এখানে অ্যান্টি গ্লেয়ার কোটিং আছে। 

দুটো ল্যাপটপেই আছে একটি ম্যানুয়াল ওয়েবক্যাম শাটার, এটা আপনার প্রাইভেসি নিশ্চিত করে। Wifi 6 -এর সাপোর্ট পাবেন এখানে। এছাড়া ওয়েবক্যামে গ্রাহকরা পাবেন টেম্পোরাল নয়েজ রিডাকশনের সুবিধা।

একই সঙ্গে AI নয়েজ রিমুভাল ফিচার মিলবে এই ল্যাপটপে যা শব্দের কোয়ালিটিকে বাড়াবে। ফিঙ্গারপ্রিন্ট রিডারের অপশন আছে এখানে। HP 14 -এর দাম 39,999 টাকা থেকে শুরু হচ্ছে।

4 new hp Laptop launched

HP Pavilion Plus 14

এখানে আছে 16 GB RAM সহ 512 GB ইন্টারনাল স্টোরেজ। এখানে 51WH ব্যাটারি রয়েছে যা PD চার্জিং সাপোর্ট করে।

14 ইঞ্চির OLED ডিসপ্লে রয়েছে এই ল্যাপটপের টপ মডেলে। এখানে 90 HZ রিফ্রেশ রেট মিলবে। 2.8K রেজোলিউশন আছে। Amazon Alexa -এর সুবিধাও পেয়ে যাবেন এখানে। 

এখানে 5 মেগাপিক্সেলের একটি ওয়েবক্যাম আছে যা টেম্পোরাল নয়েজ রিডাকশনের সুবিধা দেবে এবং একই সঙ্গে এখানে ডুয়াল অ্যারে ডিজিটাল মাইক্রোফোনের সুবিধাও পাবেন। এটির দাম দেশে শুরু হচ্ছে 81,999 টাকা থেকে।

HP Pavilion X360

এই ল্যাপটপের ডিসপ্লেকে 360 ডিগ্রি ঘোরানো যায়। ফলে এটিকে অনেকটা ট্যাবলেটের মতো ব্যবহার করা যায়। এখানে একটি স্টাইলাস পাবেন।

Intel core i5 13335U CPU -এর সুবিধা পাবেন এখানে। 16 GB RAM এবং 1 TB ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে।

এখানে কোনও OLED ডিসপ্লে নেই। তবে এখানে Full HD 14 inchir একটি IPS ডিসপ্লে আছে যেখানে সর্বোচ্চ 250 নিটসের ব্রাইটনেস মিলবে। এটির দাম দেশে শুরু হচ্ছে 57,999 টাকা থেকে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo