CES 2021: Lenovo নিয়ে আসছে RYZEN প্রসেসরের সাথে নতুন গেমিং ল্যাপটপ, জানুন কী থাকবে বিশেষ

Updated on 15-Jan-2021
HIGHLIGHTS

লিজন 7-এ একটি 16 ইঞ্চির QHD IPS ডিসপ্লে রয়েছে, ওজন 2.5 কেজি এবং এইটা 32 জিবি র‌্যাম এবং 2 টিবি স্টোরেজ স্পোর্ট করতে পারে

Legion 7 Slim-এ 15.6 ইঞ্চি FHD IPS ডিসপ্লে রয়েছে, এর ওজন 1.9 কেজি

গেমিং ল্যাপটপ Legion 7, Legion 5 Pro এবং Legion Slim 7 লেটেস্ট AMD Ryzen 9 মোবাইল প্রসেসর এবং Nvidia GeForce RTX গ্রাফিক্স এর সাথে আসবে

CES 2021-এ, Lenovo এমন ল্যাপটপ প্রকাশ করেছে যা AMD-র পরবর্তী প্রজন্মের মোবাইল Ryzen প্রসেসরের ব্যবহার করে, যার মধ্যে রয়েছে তিনটি নতুন গেমিং ল্যাপটপ এবং তার থিমের গেমিং প্রডাক্ট লাইন থেকে দুটি থিঙ্কবুক ল্যাপটপ। গেমিং ল্যাপটপ Legion 7, Legion 5 Pro এবং Legion Slim 7 লেটেস্ট AMD Ryzen 9 মোবাইল প্রসেসর এবং Nvidia GeForce RTX গ্রাফিক্স এর সাথে আসবে যাতে ইউজাররা রে ট্রেসিং করতে পারবেন।

লিজন 7-এ একটি 16 ইঞ্চির QHD IPS ডিসপ্লে রয়েছে, ওজন 2.5 কেজি এবং এইটা 32 জিবি র‌্যাম এবং 2 টিবি স্টোরেজ স্পোর্ট করতে পারে। লিজান 5 প্রো একই ধরণের ডিসপ্লে এবং স্টোরেজ বিকল্পের সাথে একই ফর্ম ফ্যাক্টারে আসে তবে এতে মাত্র 16 জিবি র‍্যাম পাওয়া যেতে পারে এবং এর ওজন কেবল 2.45kg এর নীচে।

ইতিমধ্যে, Legion 7 Slim-এ 15.6 ইঞ্চি FHD IPS ডিসপ্লে রয়েছে, এর ওজন 1.9 কেজি। এবং এটি 32 জিবি র‌্যাম এবং 2 টিবি স্টোরেজ এর সাথে আসে। লিজন 7 স্লিমে একটি হলোগ্রাফিক হিন্জ রয়েছে যা ল্যাপটপের সিস্টেম সেটিংস সম্পর্কে তথ্য সরবরাহ করে।

দুটি থিঙ্কবুক ডিভাইস যা এএমডি রাইজেন মোবাইল প্রসেসর, থিঙ্কবুক 14 P এবং থিঙ্কবুক 16 P ব্যবহার করবে তারা গত বছর প্রকাশিত মডেলের দ্বিতীয় প্রজন্মের আপডেট এবং বড় অংশে জন্য সমান স্পেক্স শেয়ার করে, যেমন Nvidia মোবাইল গ্রাফিক্স এবং 1080p ওয়েবক্যাম ইত্যাদি। লেনোভো এখনও এই বিষয় কিছু জানায়নি যে এতে কোন রাইজেন চিপ ব্যবহার করা হবে।

দুটি ল্যাপটপের মধ্যে প্রধান পার্থক্য হল তাদের ডিসপ্লে সাইজ। যার মধ্যে 14 ইঞ্চি ডিসপ্লে রয়েছে এবং অন্যটিতে 16 ইঞ্চি ডিসপ্লে রয়েছে। থিঙ্কবুক 16p এর পরিবর্তে Nvidia GeForce RTX গ্রাফিক্স বিকল্প রয়েছে।

থিঙ্কবুক প্লাস জেন 2i নামে একটি তৃতীয় থিঙ্কবুক ডিভাইসও CES 2021 এ চালু হয়েছিল। থিঙ্কবুক প্লাস জেন 2i একটি "এজ-টু-এজ" 12 ইঞ্চি ই-ইঙ্ক ল্যাপটপ যা 24 ঘন্টা পর্যন্ত চলতে পারে এবং 68% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। ই-ইঙ্ক ডিভাইসের জন্য অন্যান্য হার্ডওয়্যার স্পেসগুলি হল এটি একটি ইন্টেল ইভো চিপসেট, চারটি থান্ডারবোল্ট পোর্ট, ওয়াই-ফাই 6 ক্ষমতা এবং এটি একটি ওয়ারলেস চার্জিং প্যাডের সাথে আসতে পারে।

Disclaimer: Digit, like all other media houses, gives you links to online stores which contain embedded affiliate information, which allows us to get a tiny percentage of your purchase back from the online store. We urge all our readers to use our Buy button links to make their purchases as a way of supporting our work. If you are a user who already does this, thank you for supporting and keeping unbiased technology journalism alive in India.
Connect On :