নতুন অ্যাপল MacBook Air এবং MacBook Pro লঞ্চ, স্টুডেন্টরা পাবেন 10 হাজার টাকার ছাড়, জানুন দাম

নতুন অ্যাপল MacBook Air এবং MacBook Pro লঞ্চ, স্টুডেন্টরা পাবেন 10 হাজার টাকার ছাড়, জানুন দাম
HIGHLIGHTS

অ্যাপল নতুন অপারেটিং সিস্টেম iOS 16 এর ঘোষণা করেছে

MacBook Air একটি নতুন ডিজাইন দেওয়া হয়েছে, তবে MacBook Pro এর ডিজাইন একই রাখা হয়েছে

13-ইঞ্চির MacBook Air এবং MacBook Pro ল্যাপটপগুলি নতুন M2 চিপসেট সহ লঞ্চ করা হয়েছে

অ্যাপলের বার্ষিক WWDC (ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপার কনফারেন্স) 2022-এর প্রথম দিনে, কোম্পানি কিছু বড় ঘোষণা করেছে। অ্যাপল নতুন অপারেটিং সিস্টেম iOS 16 এর ঘোষণার পাশাপাশি, 13-ইঞ্চির MacBook Air এবং MacBook Pro ল্যাপটপগুলি নতুন M2 চিপসেট সহ লঞ্চ করা হয়েছে। MacBook Air একটি নতুন ডিজাইন দেওয়া হয়েছে, তবে MacBook Pro এর ডিজাইন একই রাখা হয়েছে।

MacBook Air M2 তে কী রয়েছে বিশেষ ?

নতুন ল্যাপটপের ডিসপ্লে এখন ম্যাকবুক প্রো 14-ইঞ্চির মতো নচের সাথে আসে। কোম্পানি এখন FaceTime-এর ক্যামেরা 720p-এর পরিবর্তে 1080p-এ আপগ্রেড করেছে। এছাড়া ল্যাপটপে 2 থান্ডারবোল্ট বা 4 ইউএসবি পোর্ট দেওয়া হয়েছে। এবার ল্যাপটপে ট্রু টোন টেকনোলজি সহ 13.6 ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। MacBook Air M2 11.3mm পাতলা এবং চারটি কালার অপশন – সিলভার, স্টারলাইট, স্পেস গ্রে এবং মিডনাইট। ল্যাপটপটের ওজন 2.7 পাউন্ড (1.2 কেজি)।

MacBook Air M2

দ্বিতীয় বড় পরিবর্তন MagSafe সম্পর্কিত। কোম্পানি ম্যাকবুক এয়ারে ম্যাগসেফ চার্জিং প্রযুক্তি ফিরিয়ে এনেছে। এবার ল্যাপটপে ফাস্ট চার্জিংয়ের অপশনও দেওয়া হয়েছে। কোম্পানি ল্যাপটপের সাথে বক্সে 30W ফাস্ট চার্জার দেবে। তবে Apple অনলাইন স্টোর থেকে কেনা ভারতীয় গ্রাহকরা 35W বা 67W ফাস্ট চার্জারে আপগ্রেড করতে পারেন। M2 চিপের কারণে, আপনি নতুন ল্যাপটপে আরও ভাল পারফরম্যান্স এবং সেরা ইউজার এক্সপেরিয়েন্স পাবেন।

দুটোর ল্যাপটপের কত দাম

MacBook Air M2 অফিসিয়াল Apple অনলাইন স্টোর ভারতে 1,19,900 টাকার প্রারম্ভিক দাম লিস্ট করা হয়েছে। এটি বেস ভ্যারিয়্যান্টের (256GB) দাম। ইউজাররা আরও স্টোরেজ ভ্যারিয়্যান্টও বেছে নিতে পারেন, যার জন্য বেশি দাম দিতে হবে। ফাস্ট চার্জারেও দিতে হবে বাড়তি টাকা। এছাড়া, MacBook Pro M2-এর বেস মডেল (256GB স্টোরেজ) 1,29,900 টাকা থেকে শুরু হবে। বিশেষ বিষয় হলো শিক্ষার জন্য অর্থাৎ শিক্ষার্থীদের 10 হাজার টাকা ছাড় দেওয়ার ঘোষনা করেছে কোম্পানি।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo