Acer Aspire 5 গেমিং ল্যাপটপ লঞ্চ হল, আছে Nvidia গ্রাফিক্স সহ কোন কোন ফিচার? দাম কত?

Acer Aspire 5 গেমিং ল্যাপটপ লঞ্চ হল, আছে Nvidia গ্রাফিক্স সহ কোন কোন ফিচার? দাম কত?
HIGHLIGHTS

Acer -এর তরফে একটি গেমিং ল্যাপটপ লঞ্চ করা হল

Acer Aspire 5 ল্যাপটপে আছে Nvidia Graphics

13th Gen Intel প্রসেসর আছে এখানে

Acer -এর তরফে তাদের Aspire গেমিং ল্যাপটপের সিরিজকে এক্সপ্যান্ড করতে চাওয়া হচ্ছে। ফলে সেই লক্ষ্যে অবিচল থেকে এই নতুন Acer Aspire 5 ল্যাপটপটি লঞ্চ করা হল। 

Acer Aspire 5 ল্যাপটপটিতে আছে 13th Gen Intel প্রসেসর এবং এখানে হাইব্রিড আর্কিটেকচার আছে। দুটি পারফরমেন্স কোর এবং 8টি এফিশিয়েন্ট কোর আছে এই ল্যাপটপে। এগুলোকে Intel Thread ডিরেক্টর ম্যানেজ করে।

এই কোম্পানির তরফে বলা হয়েছে এই ল্যাপটপটি গেম খেলার জন্য ভীষণই আদর্শ। একই সঙ্গে যাঁরা ক্রিয়েটর, পাওয়ার পিসি ইউজাররাও এটিকে স্বচ্ছন্দে ব্যবহার করতে পারবেন। এই ল্যাপটপের ওজন মাত্র 1.57 গ্রাম। ফলে বুঝতেই পারছেন এটা ভীষণই হালকা।

একই সঙ্গে এখানে আছে একদম স্লিক ডিজাইন। ফলে আপনাকে যদি কাজের জন্য অনেক ঘুরতে হয়, বা কোনও কাজের জন্য নিয়মিত সঙ্গে ল্যাপটপ ক্যারি করতে হয় তাহলে আর কোনও সমস্যাই হবে না। এটা খুব সহজে ব্যাগে নিয়ে ঘোরা যাবে। 

এই ল্যাপটপের দাম কত? 

Acer Aspire 5 ল্যাপটপটির দাম শুরু হচ্ছে 70,990 টাকা থেকে। যাঁরা কিনতে চান তাঁরা এটিকে Acer Exclusive স্টোর, Acer E-Store, Croma, Vijay Sales, Amazon থেকে কিনতে পারবেন। 

আরও পড়ুন: Acer Swift Go ল্যাপটপ ভারতে লঞ্চ, জানুন কোন 5 সেরা ফিচার রয়েছে

কী কী ফিচার আছে এই ল্যাপটপে? 

1. এখানে একটি 14 ইঞ্চির IPS ডিসপ্লে আছে। এখানে 1920X1200 পিক্সেলের রেজোলিউশন পাওয়া যাবে। ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল আছে 170 ডিগ্রি পর্যন্ত।  আছে 16:10 অ্যাসপেক্ট রেশিও। 

Acer Aspire 5

2. Acer -এর তরফে জানানো হয়েছে এই ল্যাপটপে মার্কারি ফ্রি ডিসপ্লে আছে, সঙ্গে আছে মেটাল চেসিজ। 

3. এই ল্যাপটপে 13th Gen Intel i5 প্রসেসর আছে। এখানে Nividia GeForce RTX 2050 গ্রাফিক্স ইউনিট আছে। এখানে থাকা GPU -এর সাহায্যে গেমাররা সাম্প্রতিককালের AI ফিচার সহ রে ট্রেসিং কেপাবিলিটি পাবেন। 

4. GeForce RTX GPU -তে থাকা Deep Learning Super Sampling বা DLSS এবং AI ভিত্তিক Tensor কোর গেমারদের সাহায্য করে তাদের স্পিড বাড়িয়ে। একই সঙ্গে দেয় উন্নতমানের ছবি। Nvidia -এর অপটিমাস টেকনোলজি এটা নিশ্চিত করে যে এই ল্যাপটপ যাতে উন্নতমানের পারফরমেন্স দিয়ে থাকে একই সঙ্গে ব্যাটারি লাইফ ব্যালেন্স করে। 

আরও পড়ুন: গেম খেলতে পছন্দ করেন? দেখতে পারেন Asus TUF A15, Dell G15 সহ এই 5 Gaming Laptops!

5. কানেকটিভিটির জন্য এই ল্যাপটপে আছে বিভিন্ন ধরনের পোর্ট। USB টাইপ সি পোর্ট, থান্ডারবোল্ট 4 পোর্ট আছে এখানে যার সাহায্যে বড় বড় ফাইল ট্রান্সফার করা যাবে। WIFI, ব্লুটুথ সাপোর্ট করে এটি। MU-MIMO টেকনোলজি এখানে একাধিক ডিভাইস কানেক্ট করার অপশন দেয়।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo