সোনি CES 2018তে নেক্সট জেনারেশান X1 আল্টিমেটা প্রসেসার নিয়ে এল

সোনি CES 2018তে নেক্সট জেনারেশান X1 আল্টিমেটা প্রসেসার নিয়ে এল
HIGHLIGHTS

বর্তমান X1 এক্সট্রিম প্রসেসারকে ফ্রেম-বাই-ফ্রেম প্রসেস করা যাবে X1 আল্টিমেটার অবজেক্ট আধারিত প্রসেসিং এর জন্য সক্ষম

সোনি CES 2018 তে টিভির জন্য পরবর্তী জেনারেশানের পিকচার প্রসেসার নিয়ে এসেছে, যা X1 Ultimate নামে পরিচিত। কোম্পানির দাবি এই যে এই নতুন প্রসেসার ডবল রিয়াল টাইম প্রসেসিং অফার করবে। নতুন প্রসেসার LCD আর OLED ডিসপ্লের সঙ্গে কাজ ক্রবে,আ র বর্তমানে এটি শুধু প্রোটোটাইপ স্টেজে আছে।

সোনির X1 এক্সট্রিম আর X1 আল্টীমেটার প্রসেসারের মাঝে সব থেকে বড় পার্থক্য ইমেজ প্রসেস করা। X1 এক্সট্রিম কোন কন্টেন্টকে ফ্রেম-বাই-ফ্রেম প্রসেস করে, আর সেখানে X1 Ultimate অবজেক্ট-আধারিত। এর জন্য প্রত্যেক অবজেক্টকে দেওয়া ফ্রেমে আলাদা রেন্ডার করবে।

সোনি X1 Ultimate এর ক্ষমতাও প্রদর্শন করেছে। এটি 8KHDR ডিসপ্লে যুক্ত হবে, ডিসপ্লে 10,000 nits এর ব্রাইটনেশ অফার করে, যে বিষয়ে কোম্পানি বলেছে যে এটি HDR ফর্ম্যাটে সবথেকে বেশি।তবে এখনও অব্দি এটা যান যায়নি যে আমরা সোনি টিভিতে এই প্রসেসার কবে দেখতে পারব, কারন কোম্পানির 2018 ‘র লাইনাপ ডিভাইস X1 Extremeতে কাজ করছে।

এছাড়া সোনি তাদের নতুন 4K OLED Bravia A8F সিরিজও দেখিয়েছে। A8F OLED সিরিজে 55ইঞ্চি আর 65ইঞ্চির মডেল আছে। A8F এ অ্যাকাডাস্টিক সারফেস প্রযুক্তিও আছে, যা টিভির জন্য আভ্যন্তরীণ স্পিকারে দেওয়ার বদলে ডিসপ্লে ব্বহাইব্রেটিং করার মাধ্যমে টেলিভিশানের সাউন্ড দেয়। এছাড়া টিভির ব্যাক সাইডে সমস্ত বুফারও আছে। নতুন A8F সিরিজে X-মোষান কোয়ালিটির প্রযুক্তিও আছে।

Digit.in
Logo
Digit.in
Logo